মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় আপনার জন্য জেনে নিন এক্ষুনি

আপনি কি, ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে কাজ করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। কারণ এই নিবন্ধন এর মাধ্যমে আমি আপনার সাথে শেয়ার করেছি সেরা তিনটি ইনকামের উপায়। যে উপায়ের মাধ্যমে আপনি ঘরে বসে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তাই চলুন দেরি না করে জেনে নেই সেই ইনকামের উপায় গুলি কি কি।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

ঘরে বসে মাসে ৩০ হাজার টাকা আয় করার জন্য, আপনি প্রথমত ওয়েবসাইট ডিজাইন শিখতে পারেন, বিজ্ঞাপন চালানো শিখতে পারেন, এবং অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন।

১. ওয়েবসাইট ডিজাইন

মাসে ৩০ হাজার টাকা আয় করার জন্য আপনি ওয়েবসাইট ডিজাইন শিখতে পারেন। কারণ আপনি যদি ওয়েবসাইট ডিজাইন শিখে প্রতি মাসে তিন থেকে চারটি ওয়েবসাইট তৈরি করতে পারেন। তাহলে আপনি মাসে ত্রিশ হাজার টাকার বেশি আয় করতে পারবেন।

কারণ একটি ওয়েবসাইট ডেভেলপার। সাধারণ ডিজাইনের কিংবা ভালো মানের ওয়েবসাইট তৈরি করতে, ৮ হাজার থেকে ৮০ হাজার কিংবা তারও বেশি টাকা নিয়ে থাকে। সেটা নির্ভর করে ওয়েবসাইটের ডিজাইন ও কাজের উপর।

তাই আপনি এই সহজ ওয়েবসাইট ডিজাইন কোর্সটি শিখতে পারেন। এবং ওয়েবসাইট ডিজাইন করে মাসে ত্রিশ হাজার টাকার বেশি আয় করতে পারেন। কারণ এখনকার সময় ও ভবিষ্যতে যত দিন যাবে, তত বেশি ওয়েবসাইটের প্রয়োজন হবে। সকল প্রকার ব্যবসায়ী ও কুটির শিল্পপতিদের জন্য।

তাই আপনি তাদের ওয়েবসাইট গুলো তৈরি করে দিতে পারেন। আর অধিক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। ওয়েবসাইট ডিজাইনের কাজ পাওয়ার জন্য। আপনি ফাইবার, আপ-ওয়ার্ক, কিংবা গুগল বিজনেস একাউন্ট এর মাধ্যমে যোগাযোগ করে কাজ নিতে পারেন।

২. বিজ্ঞাপন চালানো

মাসে ৩০ হাজার টাকা ইনকাম করার জন্য আপনি বিজ্ঞাপন চালানো কাজটি শিখতে পারেন। এখানে আপনি দুই রকম ভাবে কাজ করতে পারবেন। প্রথমত আপনি নিজের জন্য বিজ্ঞাপন চালিয়ে আপনার ব্যবসাতে উন্নতি করতে পারবেন। এবং দ্বিতীয়ত আপনি অন্যের ব্যবসার জন্য বিজ্ঞাপন চালিয়ে। সেই ব্যবসায়ীর কাছ থেকে টাকা নিয়ে তাদের ব্যবসাকে বিজ্ঞাপন চালাতে সাহায্য করে। সেখান থেকে কিছু % কমিশন ইনকাম করতে পারবেন।

এর জন্য আপনাকে গুগল এডস, ফেসবুক এডস, টুইটার এডস, লিঙ্কডইন adds ও আরো বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অ্যাড চালানো শিখতে হবে। এর জন্য আপনি ইউডেমি প্ল্যাটফর্ম থেকে এই অ্যাড চালানো কোর্সগুলো করতে পারেন। অন্যথায় আপনি Google ডিজিটাল প্লাটফর্ম থেকেও গুগলে বিজ্ঞাপন চালানো শিখতে পারেন।

এরপর কাজ পাওয়ার জন্য, আপনি আপনি ফাইভার, আপ-ওয়ার্ক, কিংবা বিভিন্ন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম গুলিতে যোগদান করে। সেখানে থেকে কাজ সংগ্রহ করতে পারেন। অন্যথায় আপনার পার্শ্ববর্তী থাকা ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে কাজ নিতে পারেন।

৩. অ্যাফিলিয়েট মার্কেটিং করে

আশাকরি আপনাকে এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বলতে হবে না। কারণ এ সম্পর্কে আগেই আমরা আমাদের ব্লগে আলোচনা করে রেখেছি।

সুতরাং, আপনি যদি এই কাজটি ভালোভাবে শিখতে পারেন। তাহলে আপনার কাছে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করাটি কোন ব্যাপার হবে না। এটি এতটাই শক্তিশালী একটি পদ্ধতি।

কারণ বললে বিশ্বাস করবেন না। আপনি হয়তো জানেন না। আমি এই বাংলা ব্লগ চালিয়ে আজ পর্যন্ত যত টাকা ইনকাম করেছি, তা আমার ইংরেজি অ্যাফিলিয়েট ব্লগের এক মাসের টাকাও হয়নি।

তাই আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং শিখে, ব্লগ ওয়েবসাইট তৈরি করে, ইউটিউব চ্যানেল তৈরি করে, কিংবা কোন একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে যোগদান করে। সেখানে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন।

প্রথমের দিকে আপনি কিউলিংক কিংবা ভিকমিশন এর মতো ছোটখাটো প্ল্যাটফর্মের যোগদান করে শুরু করতে পারেন।

তারপর কিছু অভিজ্ঞতা হয়ে গেলে ও কিছু সংখ্যক দর্শক আপনার কাছে একত্রিত হয়ে গেলে, বা ফলোয়ার হয়ে গেলে। আপনি শেয়ার-এ-সেল, কমিশন জংশন, বা পার্টনারর্সটাক এর মত বড় অ্যাফিলিয়েট প্ল্যাটফর্ম গুলিতে যোগদান করে। সেখান থেকে অধিক পরিমাণ ইনকাম করতে পারবেন।

অতিরিক্ত টিপস :

একটা কথা মনে রাখবেন এই কাজ গুলোকে করতে গেলে আপনাকে প্রথম কাজ গুলো ভালোভাবে শিখতে হবে। আর আপনি এক দিনে সফল হতে পারবেনা কারণ এই তিনটি কাজে আপনার যত অভিজ্ঞতা বাড়তে থাকবে আপনি টোটো বেশি ইনকাম করতে পারবে। তার জন্য আপনাকে ধৈয্য ধরে এ গুলো করতে হবে। কারণ সফলতা পেতে একটু সময় নেবে।

উপসংহার :

আশা করি আপনি মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় তিনটি জানতে পেরে, উপকৃত হয়েছেন। যদি হয়ে থাকেন এবং নিবন্ধনটি আপনাকে অনলাইন ইনকামের পথ দেখাতে সাহায্য করে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে অন্যদেরকেও ইনকাম করার সুযোগ করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন নিবন্ধন পড়তে প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। এবং আমাদের টেলিগ্রাম চ্যানেলে যোগদান করে আমাদের তরিকুল বাঙালি পরিবারের সদস্য হয়ে যান।

আরো পোস্ট পড়ুন :-

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।