বাড়ি বসে চাকরি খুঁজে পাওয়ার সহজ উপায়

আপনা অ্যাপ এর মাধ্যমে বাড়ি বসে চাকরি খুঁজে পাওয়ার সহজ উপায়

আপনার কি আমার মতন চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে, বা চাকরি খুঁজতে খুঁজতে আপনার জুতোর তলা ক্ষয়ে গিয়েছে। আর আপনি ভাবছেন আপনি ব্যর্থ হয়ে গিয়েছেন? যদি এটা ভেবে থাকেন, তাহলে আমি বলব আপনি ভুল ভাবছেন। কারণ, এখনকার সময় এমন অনেক উপায় আছে যে উপায়ে অনলাইনের মাধ্যমে বাড়ি বসে আপনার ডিগ্রি অনুযায়ী চাকরি খুঁজে যোগদান করতে পারবেন।

কিন্তু সমস্ত অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটগুলো সঠিকভাবে কাজ দিতে পারে না। তাই আমি আপনাদের জন্য রেকমেন্ড করব “আপনা” অ্যাপ্লিকেশন। এটি এমন একটি অ্যাপ্লিকেশন যেটি আপনার মোবাইলে ইন্সটল করে, সেখানে রেজিস্টার করে এবং আপনার প্রোফাইল তৈরি করে, সরাসরি অনলাইনের মাধ্যমে বাড়ি বসে ইন্টারভিউ দিয়ে চাকরিতে যোগদান করতে পারবেন।

আপনি হয়তো শুনে অবাক হবেন, কিন্তু এটাই সত্যি। আপনার যদি বিশ্বাস না হয়, তাহলে নিবন্ধনটি সম্পূর্ণ পড়ে, একবার এই পদ্ধতিটি ব্যবহার করে দেখুন। আশা করি আপনার সময় বিফলে যাবেনা।

তাই চলুন দেরি না করে আমরা জেনে নিই সেই অ্যাপ্লিকেশন টির নাম, ও সেটি কিভাবে কাজ করে, এবং সেখানে রেজিস্টার কিভাবে করব, ও প্রোফাইল কিভাবে তৈরি করব সেই সমস্ত বিষয়।

বাড়ি বসে চাকরি খুঁজে পাওয়ার উপায়

বাড়িতে বসে চাকরি খুঁজে পাওয়ার জন্য, সবার প্রথমে আপনাকে “আপনা” অ্যাপ্লিকেশনটি প্লে-স্টোর থেকে ইন্সটল করতে হবে। সেই কারণে আপনি এপ্লিকেশনটি ইন্সটল করে নিন।

তারপর আপনা অ্যাপ্লিকেশনটি ওপেন করে আপনার ফোন নম্বরটি লিখে “কন্টিনিউ” বাটনে ক্লিক করুন। এটি করার পর আপনার মোবাইল নাম্বারে একটি চার সংখ্যা ওটিপি পাঠানো হবে। সেই ওটিপিটি লিখে ভেরিফাই প্রসেস-টি সম্পূর্ণ করে নিন।

আপনা অ্যাপ (1)

ভেরিফিকেশন প্রসেস সম্পূর্ণ হয়ে গেলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনার প্রোফাইল আপডেট করার জন্য কিছু তথ্য চাইবে। যেমন; আপনার পড়াশুনা এখনো চলছে না বন্ধ হয়ে গিয়েছে। আপনার শিক্ষাগত যোগ্যতা। কোন ডিগ্রি নিয়ে পড়াশোনা করেছেন, কবে পাস করেছেন, এই সমস্ত বিষয়গুলি সঠিক ভাবে দিয়ে “নেক্সট” বাটনে ক্লিক করুন।

আপনা অ্যাপ (2)

পরবর্তী পেজে আপনার এক্সপেরিয়েন্স বা অভিজ্ঞতা সম্পর্কে কিছু তথ্য দিতে হবে। যেমন; আপনার কাজের কোন অভিজ্ঞতা আছে কিনা? যদি থাকে সেটি কত দিনের, কোন কাজের উপর আপনার বিশেষ অভিজ্ঞতা আছে, আপনি আগে কোথাও কোন কোম্পানিতে কাজ করেছেন কিনা। যদি কাজ করে থাকেন তাহলে আপনার বর্তমান স্যালারি কত? সেগুলো সেখানে লিখুন। তারপরে নিচে দেওয়া “নেক্সট” বাটনে ক্লিক করুন।

আপনা অ্যাপ (3)

পরবর্তী পেজে আপনি ইংরেজি বলতে পারেন কিনা, কেমন বলতে ও লিখতে পারেন সেটি নির্বাচন করুন। সাথে ইংরেজি ছাড়া আর কি কি ভাষায় কথা বলতে পারে সেটি নির্বাচন করুন। তারপর “নেক্সট” বাটনে ক্লিক করুন।

আপনা অ্যাপ (4)

নেক্সট বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনি কেমন ধরনের কাজ খুঁজছেন দিনের জন্য, না রাতের জন্য, বাড়ি বসে না অফিসে গিয়ে, ফুল টাইম না পার্ট টাইম হিসেবে, সেগুলো নির্বাচন করে “নেক্সট বাটনে” ক্লিক করুন।

আপনা অ্যাপ (5)

পরবর্তী পেজে আপনার তৈরি করা সিভি টি পিডিএফ ফাইল বানিয়ে বা মাইক্রোসফট ওয়ার্ড ফাইল বানিয়ে, “সিলেট” বাটনে ক্লিক করবার পর, সেই ফাইল-টিকে নির্বাচন করে, আপলোড করে দিন। তবে মনে রাখবেন আপনি যে ফাইলকে আপলোড করবেন সেটি যেন ৫ এমবির বেশি না হয় তার মধ্য থাকে।

আপনি আপনার সিভি ফাইলটি আপলোড করে দিলে, আপনার “অ্যাকাউন্ট তৈরি” প্রসেসটি সম্পূর্ণ হয়ে যাবে এবং আপনাকে একটি কংগ্রেচুলেশন মেসেজ দেখিয়ে, আপনা অ্যাপের ড্যাশবোর্ডে নিয়ে যাবে। যেটা দেখতে নিচে দেওয়া ছবির মত হবে। সেখানে আপনি বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন। সাথে বিভিন্ন কাজের বা চাকরির আবেদনের list বা তালিকা দেখতে পাবেন। সেখান থেকে আপনি আপনার মন পছন্দ কোম্পানি গুলিতে বাড়ি বসে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

আপনা অ্যাপ (6)

আবেদন এর জন্য আপনি সবার প্রথম যে ধরনের কাজের জন্য যোগদান করতে চান। সেই কোম্পানির দেওয়া কাজের উপরে ক্লিক করে “এপ্লাই ফর জব” বাটনে ক্লিক করুন।

আপনা অ্যাপ (7)

তারপর আপনাকে “আপনা অ্যাপের” মাধ্যমে ছোট একটা ইন্টারভিউ দিতে হবে। তারপর আপনি সরাসরি সেই কোম্পানি মালিক বা hr এর সাথে ভিডিও কলে ইন্টারভিউ দিয়ে, তাদের কোম্পানির চাকরিতে যোগদান করতে পারবেন। এবং তারা আপনাকে ফোন কলের মাধ্যমে যোগাযোগ করে নেবে। সাথে ইন্টারভিউয়ের সময় টি ও বলেন দেবে, সেই সময় মত আপনাকে ইন্টারভিউ দেয়ার জন্য প্রস্তুত হয়ে থাকতে হবে।

তবে সেই ইন্টারভিউ দেওয়ার আগে আপনাকে “আপনা অ্যাপের মাধ্যমে” ছোট ইন্টারভিউতে পাস করতে হবে। তারপর আপনি সরাসরি ভিডিও কলের ইন্টারভিউতে যোগ দিতে পারবেন। তবে ইন্টারভিউ টি হবে সকাল ১০ টা থেকে বিকাল চারটের মধ্যে।

আপনা অ্যাপ (8)

এইভাবে খুব সহজে আপনি আপনা অ্যাপের মাধ্যমে বাড়িতে বসে চাকরি খুঁজে পেতে পারেন অনলাইনের মাধ্যমে, কোথাও ঘোরাঘুরি না করে।

আপনা অ্যাপ কি কাজে লাগে?

আপনা অ্যাপ অনলাইনে বাড়ি বসে চাকরি খুঁজতে ও আপনার কোম্পানির জন্য কর্মচারী বা স্টাফ খুঁজতে কাজে লাগে।

আপনা অ্যাপে চাকরির আবেদনের জন্য কতটা শিক্ষা যোগ্যতার প্রয়োজন?

আপনার অ্যাপের মাধ্যমে চাকরির যোগাযোগ বা আবেদনের জন্য সর্বনিম্ন চতুর্থ শ্রেণিপর্যন্ত শিক্ষকতা যোগ্যতার প্রয়োজন। আর সর্ব উর্ধ্বে কোন সীমা সংখ্যা বা লিমিট নেই।

আপনা অ্যাপে একাউন্ট খোলার জন্য কি কি প্রয়োজন?

আপনা অ্যাপে একাউন্ট খোলার জন্য আপনার ফোন নাম্বার আপনার শিক্ষকতা যোগ্যতা ও সিভি PDF ফাইল এর প্রয়োজন।

আপনা অ্যাপ কি নিয়োগকর্তাদের জন্য বিনামূল্য?

হ্যাঁ, আপনার সকল নিয়োগকর্তাদের জন্য একদম বিনামূল্যে পরিষেবা প্রদান করেন। তাই আপনি চাইলে এটি ডাউনলোড করে এখনই ব্যবহার করতে পারেন।

আপনার অ্যাপ এ কিভাবে অভিযোগ করব?

আপনা অ্যাপে অভিযোগ করার জন্য আপনি এখানে দেওয়া ইমেইল আইডি [email protected] ও +৯১ ৮৭৯২২০১৩০১ কাস্টমার কেয়ার নাম্বারে সকাল ৯’টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত Whatsapp এর মাধ্যমে অভিযোগ করতে পারেন।

উপসংহার :

বাড়িতে বসে চাকরি খুঁজে পাওয়ার জন্য, সবার প্রথমে প্লে-স্টোর থেকে “আপনা অ্যাপটি” ইন্সটল করে সেখানে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। তারপর সেখানে উপলব্ধ চাকরির অ্যাপ্লিকেশন গুলিতে ক্লিক করে “এপ্লাই ফর জব” বাটনে ক্লিক করে সরাসরি অনলাইনের মাধ্যমে চাকরির আবেদন করুন।

আশা করি এই তথ্যটি আপনাকে অনলাইনের মাধ্যমে বাড়িতে বসে চাকরি খুঁজে পেতে সাহায্য করেছে। যদি করে থাকে এবং নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে, তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানান। এরকম ধরনের নতুন নতুন টিপস এবং টিপস এর নিবন্ধন পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত ভিজিট করে আমাদের সাথে জুড়ে থাকুন।

আরো পোস্ট পড়ুন :-