ইউটিউব এর মাইক, ট্রাইপড ও গ্রীন কাপড়

কিভাবে ইউটিউব এর আনুষঙ্গিক মাইক, ট্রাইপড ও গ্রীন কাপড় ক্রয় করবো

আপনি যদি আমার মত একজন ইউটিউবার হয়ে থাকেন বা নতুন ইউটিউব শুরু করতে চান। সেক্ষেত্রে আপনি কিছু টাকা ব্যয় করে ইউটিউব এর আনুষঙ্গিক জন্য একটি মাইক, ট্রাইপড ও গ্রিন কাপড় ক্রয় করতে চান। তাহলে এই নিবন্ধনটি মনোযোগ সহকারে সম্পূর্ণ পড়ুন।

কারণ এই নিবন্ধনের ভিতরে আমি আপনাদের জন্য শেয়ার করেছি ইউটিউব ভিডিও তৈরি করার জন্য সস্তা মূল্যে সেরা ট্রাইপড, মাইক ও গ্রীন কাপড়। যেটি ক্রয় করে আপনার ইউটিউব ভিডিও তৈরি করার সময় ব্যবহার করতে পারেন। এবং আপনার ইউটিউব ভিডিও কে অনেক আকর্ষিত ও প্রফেশনাল করে তুলতে পারেন।

তাই চলুন দেরি না করে আমরা জেনে নিই। কিভাবে আমরা সেই জিনিসগুলো ক্রয় করব সেই বিষয়ে।

Youtube এর আনুষঙ্গিক ক্রয়ের পদ্ধতি

ইউটিউবের মাইক ট্রাইপড ও গ্রীন কাপড় ক্রয় করার জন্য আমরাও ব্যবহার করব ভারতের সবথেকে জনপ্রিয় শপিং সাইট, আমাজন, কিংবা ফ্লিপকার্ট।

কারণ এখানে সস্তা মূল্যে ভালো ট্রাইপড, মাইক, ও গ্রিন কাপড় পাওয়া যায়।

ট্রাইপড মাইক ও গ্রীন কাপড়

তাই সবার প্রথমে আমরা অ্যামাজন কিংবা ফ্লিপকার্ট ডট কম ওয়েবসাইটে প্রবেশ করে, সার্চ বক্সে “ইউটিউব মাইক” লিখে সার্চ করুন। তারপর আপনার সামনে যে রেজাল্ট গুলো আসবে। তার মধ্যে থেকে আপনার পছন্দনীয় ও আপনার বাজেটের মধ্যে পাওয়া যাবে এমন একটি মাইক কে পছন্দ করুন।

তারপর সেটিকে “অ্যাড টু কার্ট” বাটনে ক্লিক করে আপনার কার্ডে যুক্ত করে নিন।

তবে আপনার বাজেট যদি ন্যূনতম হয়ে থাকে তাহলে আপনি ২০০ থেকে ৩০০ টাকার মধ্যে যে মাইকগুলো পাওয়া যায়, সেগুলো ক্রয় করতে পারেন। অন্যথায় আপনার বাজেট একটু বেশি থাকলে আপনি Boya m১ মাইটি ক্রয় করতে পারেন।

তারপর ট্রাইপড কেনার জন্য ঠিক একইভাবে অ্যামাজন কিংবা ফ্লিপকার্ট এ সার্চ করুন, “ট্রাইপট“। তারপর দেখবেন আপনার সামনে অনেকগুলো ট্রাইপড এর লিস্ট বাতালিকা দেখাবে। তার মধ্য থেকে আপনি মাত্র ৫৯৯ টাকাতে Syvo WT ৩১৩০ এলমনিয়ামের ট্রাইপট্টি ক্রয় করতে পারেন। যেটি আমি নিজে ব্যবহার করি। এটি করার জন্য পুনরায় “অ্যাড টু কার্ট” বাটনে ক্লিক করে আপনার কার্ডে যুক্ত করে নিন।

আর গ্রীন কাপড় ক্রয়ের জন্য, আপনি পুনরায় সার্চ করুন “গ্রীন স্কিন“। তারপর সেখান থেকে আপনি আপনার পছন্দনীয় যে কোন একটি কোম্পানির গ্রীন কাপড় ক্রয় করতে পারেন। তবে আমি আপনাকে সুপারিশ করব HIFFIN কোম্পানির প্রফেশনাল গিরিন কাপড়টি ক্রয় করার জন্য। যেটার মূল্য শুধুমাত্র ৪৯৪ টাকা এবং সেটির সাইজ ৮x১২ ফুট। এটি করাই করার জন্য পুনরায় “অ্যাড টু কার্ট” বাটনে ক্লিক করে আপনার কার্ডে যুক্ত করে নিন।

তারপর উপরে দেওয়া আপনার “কার্ট” পেজের মধ্যে প্রবেশ করে “বাই নাও” বাটানে ক্লিক করুন। তারপর অর্ডার প্রসেসটি সম্পূর্ণ করে আপনার অর্ডারটি নিয়ে নিন।

অ্যামাজন থেকে পণ্য অর্ডার কিভাবে করে জানতে এখানে ক্লিক করুন

ইউটিউব এর মাইক ট্রাইপট ও গ্রিন কাপড় ক্রয় করতে কত টাকা লাগে?

Youtube এর মাইক, ট্রাইপট ও গ্রিন কাপড় ক্রয় করতে একটু ভালো মানের নিলে ১৫০০ থেকে ২০০০ টাকা মত লাগবে। অন্যথায় আপনি সরাসরি মার্কেট থেকে ক্রয় করলে ১২০০ থেকে ১৫০০ টাকার মধ্যে ক্রয় করে নিতে পারবেন।

ইউটিউবের মাইক ট্রাইপট ও গ্রিন কাপড় কি অত্যন্ত প্রয়োজনীয়?

অবশ্যই, আমি মনে করি এখনকার ২০২৪ এর সময় একটি ইউটিউব চ্যানেল তৈরি করে সেটিতে প্রফেশনাল ভাবে ভিডিও তৈরি করতে গেলে, একটি ভাল মানের মাইক, ট্রাইপড ও গ্রীন কাপড় এর প্রয়োজন।

ইউটিউবের মাইক, ট্রাইপট ও গ্রিন কাপড় কেন ক্রয় করব?

ইউটিউবের মাইক, ট্রাইপড ও গ্রিন কাপড় কেনার পিছনে কিছু কারণ রয়েছে। সে কারণে আপনাকে সেগুলো ক্রয় করা অত্যন্ত জরুরী। যেমন; প্রধানত মাইকের মাধ্যমে আপনি আপনার ইউটিউব ভিডিওর সাউন্ড বা শব্দকে স্পষ্টতা ও সুন্দরতা করে তুলতে পারবেন। ট্রাইপডের মাধ্যমে আপনি সুন্দরভাবে প্রফেশনাল ভিডিও শুট করতে পারবেন। এবং গ্রিন কাপড় এর মাধ্যমে আপনি ভিডিওর পিছনের ব্যাকগ্রাউন্ড টিকে উন্নত করতে পারবেন কিংবা প্রফেশনাল কোন থিম লাগাতে পারবেন। যেটি দেখে দর্শক আকর্ষিত হতে পারে।

উপসংহার :

আমি আশা করি আপনি এখানে দেওয়া তথ্যগুলো আপনার ভালো লেগেছে, এবং এটি আপনার সঠিক ইউটিউব ট্রাইপড, মাইক ও গ্রিন কাপড় ক্রয় করতে সহায়ক হয়েছে। যদি হয়ে থাকে তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার কোন প্রশ্ন থাকলে সেটি কমেন্ট বক্সে জানান। সাথে এরকম ধরনের আরও নতুন নতুন নিবন্ধন পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। আমার পতি ভালোবাসা থাকলে ওয়েবসাইট সাবস্ক্রাইব করে প্রতিনিয়ত প্রবেশ করে আমাদের সাথে জুড়ে থাকুন।

আরো পোস্ট পড়ুন :-