Quora থেকে কিভাবে ইনকাম করা যায় তার সম্পূর্ণ গাইড বা টিপস

Quora থেকে কিভাবে ইনকাম করা যায় তার সম্পূর্ণ গাইড বা টিপস

আমরা সকলেই এখনকার এই অনলাইন দুনিয়াতে, সকলেই অনলাইন থেকে ইনকাম করবার জন্য আগ্রহী থাকে। সে-কারণে তারা অনলাইন থেকে ইনকামের বিভিন্ন উপায় খুঁজে থাকে। তাই আমি আপনাদের সাথে শেয়ার করেছি অনলাইন থেকে ইনকাম করার অন্যতম উপায়।

যে উপায়ের মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইন থেকে ইনকাম করতে পারবেন, Quora মত বিশ্বস্ত প্ল্যাটফর্ম থেকে। যেখানে আপনি প্রশ্নের উত্তর দিয়ে ও ছোট ছোট ব্লগ পোস্ট লিখে ইনকাম করতে পারবেন।

তাই আপনি যদি অনলাইন ইনকামে আগ্রহী হয়ে থাকেন, তাহলে নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন Quora থেকে কিভাবে ইনকাম করা যায় তার সম্পূর্ণ টিপসটি।

Quora কিভাবে ইনকাম করা যায়

Quora থেকে ইনকাম করার জন্য, সবার প্রথমে আপনার একটি Quora অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এর জন্য আপনি কোরা ডটকম ওয়েবসাইটটিতে প্রবেশ করে “সাইনআপ” বাটনে ক্লিক করুন। তারপর আপনি আপনার ইমেইল আইডি একাউন্ট এর তথ্যগুলো দিয়ে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করে নিন।

এরপর আপনার Quora একাউন্টে প্রবেশ করে নিচে দেওয়া “ক্রিয়েট স্পেস” বাটনটিতে ক্লিক করে আপনার পছন্দনীয় একটি নাম দিন। তারপর সেই পুরা স্পেসে আপনি কোন ধরনের কনটেন্ট পাবলিশ করবেন সেই বিষয়ে ডেসক্রিপশন লিখুন। তারপরে নিচে দেওয়া “ক্রিয়েট” বাটনে ক্লিক করে একটি Quora স্পেস তৈরি করে নিন।

Quora থেকে ইনকাম
Quora থেকে ইনকাম 2

তারপর আপনি আপনার Quora স্পেস এর মধ্যে প্রবেশ করে একটি সুন্দর লোগো ও ব্যানার তৈরি করে সেটিকে আপলোড করে দিন।

Quora থেকে ইনকাম 3

তারপর পোস্ট অপশন এর মধ্যে প্রবেশ করে প্রতিদিন নিয়মিত দুটো থেকে তিনটি পোস্ট পাবলিশ করুন। সাথে প্রতিটি পোস্টে মধ্যে একটি করে অ্যাফিলিয়েট লিংক বা আপনার ব্লগ ওয়েবসাইটের লিংক যুক্ত করে দিন। ফলে যখনই কোন দর্শক আপনার ওই পোস্টটি পড়বে। তখন সে যদি আপনার অ্যাফিলিয়েট লিংক দ্বারা কোন পণ্য ক্রয় করে। তাহলে আপনি কমিশনই পাবেন। আর যদি কোন ব্লগ ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের লিংক দিয়ে থাকেন তাহলে সেই সাইট কিংবা ইউটিউব চ্যানেলটিতে প্রবেশ করে সেই ভিডিওটি দেখতে পারে। এবং আপনি সেখান থেকে ইনকাম করতে পারবে।

এবং যখন আপনার পাবলিশ করা পোস্ট এর বেশি বেশি দর্শক আসা শুরু করবে এবং আপনি বেশি ভিউ পাবেন। তখন অটোমেটিক্যালি Quora প্ল্যাটফর্মের তরফ থেকে সেই দর্শক বা ভিউয়ারকে বিজ্ঞাপন দেখানো হবে। এবং তার বদলে Quora থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Quora থেকে ইনকাম 4

সুতরাং আপনি যখনই Quora প্ল্যাটফর্মে প্রতিনিয়ত পোস্ট পাবলিশ করে ১০ ডলারের বেশি ইনকাম করতে পারবেন। তখনই আপনার টাকাটি তুলে নিতে পারবেন।

এইভাবে খুব সহজে আপনি Quora প্ল্যাটফর্ম থেকে, আপনার পোস্ট মনিটাইজেশন করে ও অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

Quora থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

Quora সাধারণত দুটি উপায়ে টাকা ইনকাম করা যায়। প্রথমত, প্রতিনিয়ত পোস্ট পাবলিশ করে। সেগুলোকে কোরা প্লাটফর্ম দ্বারা মনিটাইজেশন চালু করে ইনকাম করা যায়। দ্বিতীয়তঃ আপনার পোষ্টের মধ্যে অ্যাফিলিয়েট লিংক যুক্ত করে এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা যায়।

Quora অ্যাপ থেকে মাসে কত টাকা আয় করা যায়?

Quora অ্যাপ থেকে মাসে কত টাকা আয় করা যায়? যদিও এটা বলা অসম্ভব ব্যাপার। তবুও আপনি যদি নিয়মিত ভাবে কাজ করেন এবং আপনার পাবলিশ করা পোস্টগুলোতে পর্যাপ্ত পরিমাণে ভিউ এসে থাকে। তাহলে আপনি খুব সহজেই ১০ থেকে ৫০০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। যেটা আমাদের ভারতীয় মুদ্রারায় ৮০০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

Quora থেকে ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

Quora থেকে ইনকাম করার জন্য কোন কিছু প্রয়োজন নেই। আপনার কাছে শুধুমাত্র একটি স্মার্টফোন তাতে ইন্টারনেট কানেকশন ও একটি কোরা স্পেস একাউন্ট থাকলেই হবে। যদি না থেকে থাকে, তাহলে উপরে দেওয়া টিপসটি অনুসরণ করে এখনই Quora স্পেস অ্যাকাউন্টটি তৈরি করেনি।

আমি কি ভারতে কোরা থেকে আয় করতে পারি?

অবশ্যই, আপনি ভারতে কোরা থেকে আয় করতে পারবেন। আপনি যদি ভারতের বা তার বাইরে যেকোনো দেশে হন না কেন সেখানে যদি Quora উপলদ্ধ থাকে। তাহলে সেখান থেকে কোরা-র মাদ্ধমে আয় করতে পারবে।

উপসংহার :

Quora থেকে ইনকাম করার জন্য বিশেষ কোনো জ্ঞানের প্রয়োজন নেই। আপনি শুধু আপনার জানা ও অনলাইনে প্রচলিত কিছু প্রশ্নের উত্তর। আপনার Quora স্পেস একাউন্টে পাবলিশ করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আশা করি আপনি এই নিবন্ধনটি পড়ে বুঝতে পেরেছেন কিভাবে কোরা থেকে ইনকাম করা যায় সেই বিষয়ে। যদি পেরে থাকেন তাহলে এটি বেশি করে শেয়ার করে দিন। আপনার কোন প্রশ্ন থাকলে সেটি কমেন্ট বক্সে জানান। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকাম টিপস সম্পর্কে নিবন্ধন পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন সাথে ওয়েবসাইটটিতে প্রতিনিয়ত ভিজিট করে আমাদের সাথে যুক্ত থাকুন।

আরো পোস্ট পড়ুন :-