মিভি ওয়ারেন্টি দাবি কিভাবে করব সহজ ভাবে

আমি কিভাবে আমার Mivi earbuds ওয়ারেন্টি দাবি করব? সহজ ভাবে

আপনি কি আমার মত মিউজিক শুনবার জন্য মিভি কোম্পানির ভালো একটি সাউন্ড সিস্টেম ক্রয় করেছেন। কিন্তু আপনি সেই সাউন্ড সিস্টেম পণ্যটির কোন ওয়ারেন্টি পানি? বা আপনার সেই প্রোডাক্টটি খারাপ হয়ে গিয়েছে।

সেই কারণে আপনি কিভাবে মিভি কোম্পানির ইয়ার বার্ডস বা অন্য কোন সাউন্ড সিস্টেম পণ্যের উপর, ওয়ারেন্টি দাবি কিভাবে করবেন সেই বিষয়ে জানেতে চান। যদি জানেতে চেয়ে থাকেন তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন আপনি কিভাবে আপনার মিভি কোম্পানির earbuds ওয়ারেন্টি দাবি করবেন সেই বিষয়ে।

কারণ এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আমি কিভাবে আমার Mivi earbuds ওয়ারেন্টি দাবি করেছিলাম, এবং আপনি কিভাবে করতে পারবেন তার সম্পূর্ণ ধাপটি বা প্রক্রিয়াটি কি সেটি। তাই চলুন আমরা দেরি না করে জেনে নেই সেই টিপসটি।

কিভাবে Mivi earbuds ওয়ারেন্টি দাবি করব

আপনি যদি মিভি কোম্পানি থেকে কোন ইয়ার বার্ডস বা অন্য কোন সাউন্ড সিস্টেম ক্রয় করে থাকেন। এবং সেটির ওয়ারেন্টির দাবী করতে চান। তাহলে সবার প্রথমে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট “মিভি ডট ইন” ওয়েবসাইটে প্রবেশ করুন।

তারপর আপনি মিভি কোম্পানির ওয়েবসাইটে প্রবেশ করার পর। উপরে দেওয়া মেনু গুলোর মধ্য থেকে “সাপোর্ট মেনু” বাটনটিতে ক্লিক করুন।

আপনি সেই “সাপোর্ট” মেনুতে ক্লিক করলে আপনাকে তাদের কাস্টমার সাপোর্ট পেজে নিয়ে যাবে। যেটা দেখতে নিচে দেওয়া ছবির মত। সেখানে আপনি বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন। কিন্তু তার মধ্য থেকে প্রথম যে “কেলেম ওয়ারেন্টি” অপশনটি আছে সেটির উপরে ক্লিক করুন।

মিভি ওয়ারেন্টি দাবি 1

কেলেম ওয়ারেন্টি অপশন টিতে ক্লিক করলে আপনাকে পুনরায় তাদের পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনি আপনার নাম, ইমেইল আইডি, ও ফোন নম্বরটি লিখে, সেন্ড ওটিপি অপশন এর মধ্যে এসএমএস বা ইমেইল যেকোনো একটি নির্বাচন করুন।

আপনি এই সমস্ত কিছু ফিলাপ করে ইমেইল বা এসএমএস অপশনটি নির্বাচন করলে আপনার দেওয়া ইমেইল বা ফোন নম্বরে একটি otp পাঠানো হবে। সেটি ওখানে লিখুন। তারপর নিচে দেওয়া “কনফার্ম OTP” বক্সে ক্লিক করে টিক মার্ক করে দিন।

তবে মনে রাখবেন আপনি যদি এসএমএস নির্বাচন করেন তাহলে আপনার মোবাইল নাম্বারে OTP পাঠানো হবে। আর আপনি যদি ইমেইল নির্বাচন করেন তাহলে আপনার ইমেল আইডিতে ওই OTP পাঠানো হবে।

মিভি ওয়ারেন্টি দাবি 2

পরবর্তী অপশনে আপনাকে দুটি প্রশ্ন জিজ্ঞাস করা হবে। যেমন আপনি প্রোডাক্টটি কোথা থেকে কিনেছেন এবং প্রোডাক্টটির নাম কি।

সেই কারণে আপনি সেই পরবর্তী অপশনে পার্চেস ফরম অপশনটিতে ক্লিক করে আপনি প্রোডাক্টটি কোত্থেকে কিনেছেন সেটি নির্বাচন করুন। যেমন; মিভি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে, ফ্লিপকার্ট থেকে, amazon থেকে, মিন্ত্রা থেকে, cred থেকে, টাটা cliq, জিও মাঠ, ও আরো অন্যান্য যে অপশন গুলো আছে সেগুলোর মধ্যে থেকে, একটি নির্বাচন করুন। উদাহরণস্বরূপ আমি সরাসরি আমার পার্শ্ববর্তী অবস্থিত একটি দোকান থেকে ক্রয় করেছি। সেই কারণে আমি অফলাইন অপশনটি নির্বাচন করেছি।

পরবর্তী প্রডাক্ট নেম অপশনটিতে ক্লিক করে আপনি মিভি কোম্পানির যে পণ্যটি ক্রয় করেছিলেন সেটির মডেল বা নাম কি, সাথে সেটির রং কি সেটি নির্বাচন করে দিন।

আপনি সেদিন নির্বাচন করলে আপনার স্কিনে প্রডাক্ট ইস্যু বলে আরেকটি অপশন চলে আসবে। সেখানে ক্লিক করে আপনার প্রোডাক্ট বা পণ্যটি বর্তমানে কি অসুবিধা হয়েছে বা হচ্ছে সেটি নির্বাচন করে দিন।

এই সমস্ত কিছু নির্বাচন করে দিলে আপনার প্রোডাক্টটিতে যে যে অসুবিধাটি হচ্ছে, এবং আপনি যেটি নির্বাচন করেছেন। সেটি দেখার জন্য পেজটি একটু নিচের দিকে নামালে সেটি দেখতে পাবেন। ঠিক তার নিচে “ডিড দা ট্রুবেলিং স্টেপ রিসলভ ইউর ইসু” অপশনটির পাশে থাকায় ইয়েস আর নো অপশনটির মধ্য থেকে আপনি “নো” অপশনটি নির্বাচন করে দিন।

আপনি নো অপশনটি নির্বাচন করলে (describe your issue) বা আপনার অসুবিধে কারণটি লেখার জন্য একটি ফাঁকা বক্স আসবে। সেখানে আপনার প্রোডাক্টের অসুবিধের সম্পর্কে লিখে, নিচে দেওয়া “অ্যারো” বাটনটিতে ক্লিক করুন।

মিভি ওয়ারেন্টি দাবি 3

পরবর্তী আপলোড ইমেজেস বা একদম শেষ ধাপে, আপনাকে কিছু ছবি ও ভিডিও আপলোড করতে হবে। সেই কারণে আপনি আপলোড ইন ভয়েস কপি অপশনটিতে ক্লিক করে আপনি যে দোকান থেকে পণ্যটি কিনেছিলেন বা যে ওয়েবসাইট থেকে পণ্যটি কিনেছিলেন তার যে বিলটি দিয়েছিল সেই বিলটির ছবি তুলে আপলোড করে দিন।

দ্বিতীয় প্রোডাক্ট ইমেজ অপশনটিতে ক্লিক করে, আপনার কাছে থাকা মিভি কোম্পানির প্রোডাক্ট বা পণ্যটির ছবি তুলে আপলোড করে দিন।

এবং তৃতীয় “আপলোড ভিডিও অফ দা ইসু” অপশনটিতে ক্লিক করে আপনার প্রোডাক্ট বা পণ্যটির কি কি অসুবিধা আছে সেই সমস্ত অসুবিধা গুলোর একটি ভিডিও তৈরি করে আপলোড করে দিন। তবে মনে রাখবেন আপনি যে ভিডিওটি বানাবেন সেটি যেন এক মিনিটের এর বেশি সময়ের না হয়।

চতুর্থ অ্যাড্রেস ইউর পিকআপ বা ড্রপ অপশনে আপনার ঠিকানাটি লিখুন। এবং একদম শেষের স্টেট অপশনে আপনার রাজ্যটি নির্বাচন করে দিন। তারপর সমস্ত কিছু ভালোভাবে একবার চেক করে নিয়ে নিচে থাকা “সাবমিট” বাটনে ক্লিক করুন।

মিভি ওয়ারেন্টি দাবি 4

আপনি এই সমস্ত কিছু তথ্য দিয়ে সাবমিট বাটনে ক্লিক করে সেগুলোকে সাবমিট করে দিলে আপনার মিভি কোম্পানির প্রোডাক্ট এর উপর পাওয়া ওয়ারেন্টির দাবিটি সম্পূর্ণ ভাবে ক্লেম হয়ে যাবে। এবং আপনি একটি “থ্যাঙ্ক ইউ” মেসেজ ও একটি টিকিট নাম্বার পাবেন। যেটা দেখতে নিচে দেওয়া ছবির মত হবে।

মিভি ওয়ারেন্টি দাবি 5

সুতরাং এরপরে আপনাকে কিছুদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তার মধ্যে তাদের কোম্পানির তরফ থেকে ডেলিভারি বয় এসে আপনার পণ্যটি নিয়ে যাবে। এবং নতুন পণ্য দিয়ে যাবে বা রিপেয়ারিং দিয়ে যাবে। এই প্রসেসটি সম্পূর্ণ হতে ১২ থেকে ১৫ দিন পর্যন্ত সময় লাগতে পারে। আমার ক্ষেত্রে ১৪ দিন পর আমার প্রোডাক্টটি পরিবর্তন করে একটি নতুন প্রোডাক্ট দিয়ে গিয়েছিল।

কিভাবে mivi ওয়ারেন্টি quora দাবি করতে হয়?

এটি একটি ভুল পদ্ধতি। কারণ আপনি যদি মিভি কোম্পানির পণ্য কিনে থাকেন এবং সেটির ওয়ারেন্টি দাবির জন্য quora প্ল্যাটফর্মটি ব্যবহার ওয়ারেন্টি দাবি করতে চান। তাহলে সে ক্ষেত্রে আপনার ওয়ারেন্টি দাবি হবেনা। কারণ কোরা একটি তৃতীয় পক্ষের প্ল্যাটফর্ম। যেখানে বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দিতে পারবে বা পড়তে পারবে। সুতরাং আপনি যদি আপনার মিভি ওয়ারেন্টি দাবি করতে চান। তাহলে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আপনার ওয়ারেন্টি-টি দাবি করতে পারবেন। অন্যথায় আপনি কোরা কিংবা অন্য কোন প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার ওয়ারেন্টির দাবি করতে পারবেন না।

মিভি সার্ভিস সেন্টারে কিভাবে অভিযোগ করব?

মিভি কোম্পানির সার্ভিস সেন্টারে অভিযোগ করবার জন্য। আপনি এখানে দেওয়া; 8099973333 নাম্বারে সোম থেকে শনি, সকাল নয়টা ত্রিশ মিনিট এর পর থেকে বিকাল ৫ টা ৩০ পর্যন্ত সময়ের মধ্যে কল করে অভিযোগ করতে পারেন।

উপসংহার :

আমি আশা করি আপনাকে মিভি কোম্পানির পণ্য বা প্রোডাক্ট এর উপর পাওয়া ওয়ারেন্টির দাবি কিভাবে করতে হয়, এই সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। যদি পেয়ে গিয়ে থাকেন এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনি কিভাবে mivi earbuds ওয়ারেন্টি দাবি করব। এই বিষয়ে এখনো কোনো প্রশ্ন থেকে থাকে, তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপসঅনলাইন ইনকামের বিষয় জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন, সাথে এই ওয়েবসাইট টিকে সাবস্ক্রাইব করে রাখুন।

আরো পোস্ট পড়ুন :-