রেফার করে ইনকাম করার সেরা অ্যাপ বা ওয়েবসাইট

রেফার করে ইনকাম করার সেরা অ্যাপ বা ওয়েবসাইট (মাসে ১৫০০০ টাকা)

আমরা সকলেই রেফার করে ইনকাম করতে পছন্দ করে থাকি। কিন্তু তেমন সঠিক একটি অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট পাই না। যে যেখান থেকে আমরা সারা জীবন একটি ফ্যাসিভ ইনকাম বার করতে পেরে থাকি বা পারব। কারণ সেই অ্যাপ্লিকেশনটি অনেক সময় বন্ধ হয়ে যায় বা আমাদেরকেই ব্লক করে দিয়ে থাকে।

আপনি যদি এরকম ভেবে থাকেন। তাহলে আপনি ভুল ভাবছেন। কারণ আপনি হয়তো জানেন না এমন অনেক অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট আছে। যেগুলো ২০০৪ সালে তৈরি হয়েছিল এবং সেগুলো এখনো অনলাইনে জগতে আছে এবং তারা এখনো তাদের ব্যবহারকারীদের সাথে খুব সুন্দর ভাবে কাজ করছে এবং সময়মতো তাদের টাকা ও দিয়ে থাকে।

হ্যাঁ, আপনি ঠিকই পড়ছেন। আমি আজ এই নিবন্ধনের মাধ্যমে আপনার সাথে শেয়ার করব এমন ৫ টি ওয়েবসাইট যেখান থেকে আপনি রেফার করে মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তো আপনি যদি রেফার করে ইনকাম করতে ইচ্ছুক হয়ে থাকেন। তাহলে নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়ুন। আর এখনই জেনে নিন কোন কোন অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটটি আপনাকে রেফার করে ইনকাম করার সুযোগ করে দিচ্ছে সেগুলোর বিষয়ে।

রেফারেল করে ইনকাম করার অ্যাপ বা সাইট

রেফার করে ইনকাম করার জন্য অনলাইন অনেক অ্যাপ বা ওয়েবসাইট উপলব্ধ আছে। কিন্তু আমি আপনাদের জন্য যে অ্যাপ বা ওয়েবসাইটগুলো শেয়ার করেছি আমি নিজে সেগুলো ব্যবহার করে ইনকাম করে থাকি। তাই আপনাদের সাথে শেয়ার করেছি। সুতরাং আপনি নিশ্চিন্তায় এই অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করতে পারেন। সেগুলি হলো; শেয়ার-এ-সেল, কিউ-লিংক, ভি-কমিশন, অনকরো, ওয়াইসেন্স, ফোনপে বা গুগল-পে।

১. শেয়ার এ সেল (ShareaSale):

আপনি যদি রেফারেল করে ইনকাম করার জন্য সেরা একটি সেরা প্লাটফ্রম খুঁজে থাকেন। তাহলে আপনি এখনই এখানে দেওয়া লিংকে ক্লিক করে শেয়ার-এ-সেল অ্যাফিলিয়েট প্ল্যাটফর্মটিতে যোগদান করুন। এবং সেখান থেকে আপনার শেয়ার-এ-সেল রেফারেল লিংকটি কপি করে আপনার বন্ধুবান্ধব ও পরিবারের সাথে শেয়ার করুন। এবং সেই লিংকে ক্লিক করে তাদেরকে একটি শেয়ারে সেল একাউন্ট তৈরি করতে বলুন।

ফলে আপনি প্রতি শেয়ার-এ -সেল অ্যাকাউন্ট তৈরি করার জন্য ৩০ ডলার রেফারেল বোনাস পাবেন। যেটির বর্তমান মূল্য ২৫০০ টাকার মতো। তাহলে ভাবুন আপনি প্রতিদিন একটি করে রেফার করে শেয়ার-এ-সেল একাউন্ট খোলাতে পারলে প্রতিদিন ২৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। আর সবথেকে মজার জিনিস হলো আপনি যাকে রেফার করবেন তাকে কোনো কিছু ক্রয় করতে হবে না শুধু-মাত্র তার কিছু বেসিক তথ্য দিয়ে একাউন্ট তৈরী করলে আপনি ৩০ ডলার পেয়ে যাবেন। এছাড়া আপনি চাইলে এই শেয়ার-এ-সেল ওয়েবসাইটটি তে যোগদান করে রেফার করে ও অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন।

কিউ-লিংক এটি একটি শেয়ারের সেল এর মত অ্যাফিলিয়েট মার্কেটিং প্লাটফর্ম। যেখানে আপনি যোগদান করে বিভিন্ন কোম্পানির অ্যাফিলিয়েট পণ্য বা অ্যাফিলিয়েতে লিংকগুলি শেয়ার করে ইনকাম করতে পারবেন। সাথে আপনি যদি রেফার করে ইনকাম করতে চান তাহলে কিউ লিংক থেকে আপনার রেফারেল লিংক কপি করে আপনার বন্ধু বান্ধব দের সাথে শেয়ার করে তাদের যোগদান করতে বলতে পারেন। ফলে তারা তাদের কিউ লিংক প্ল্যাটফর্মে যোগদান করার পর সে যত ইনকাম করবে। আপনি তার উপার্জনের ২৫% কমিশন সারা জীবন পাবেন।

সুতরাং আপনি যতজনকে আপনার রেফারেল লিংক দিয়ে এই কিউ-লিংক প্ল্যাটফর্ম টিতে যোগদান করাতে পারবেন আপনি তত পরিমাণে ইনকাম করতে পারবেন। তাই কিউ-লিংক প্লাটফ্রম টিতে যোগদান করতে এখুনি এখানে ক্লিক করে একটি একাউন্ট তৈরী করে নিন।

৩. ভি-কমিশন (Vcommission)

ভি-কমিশন প্ল্যাটফর্মটি হল কিউলিংক ও শেয়ার-এ-সেল এর মত এর মতো একটি অ্যাফিলিয়েট প্ল্যাটফর্ম। যেখানে আপনি একজন পাবলিশার হিসাবে যোগদান করে, সেখানে উপলব্ধ বিভিন্ন কোম্পানির অ্যাফিলিয়েট লিংকগুলো কপি করে WhatsApp, Facebook, Youtube বা ব্লগ ওয়েবসাইট এর মাধ্যমে আপনার দর্শকদের সাথে শেয়ার করে। সেই পণ্যকে বিক্রয় করিয়ে আপনি কমিশন উপার্জন করতে পারবেন। এছাড়া আপনি আপনার রেফারেল লিংক দ্বারা কাউকে ওই ভি-কমিশন প্লাটফর্মটিতে যোগদান করাতে পারলে আপনি তার ইনকামের ৫ থেকে ১০% পর্যন্ত কমিশনে সারা জীবন পাবেন।

তবে ভি-কমিশন প্লাটফর্মটিতে একাউন্ট তৈরি করে। সেটিকে অ্যাপ্রুভ নিতে গেলে আপনার কাছে একটি ভালো ফলোয়ার যুক্ত ফেসবুক পেজ, Youtube চ্যানেল, Whatsapp গ্রুপ, বা ব্লগ ওয়েবসাইট থাকা দরকার।

কারণ ভি-কমিশন প্ল্যাটফর্মটি আপনাকে ইনকাম করার পথ দেওয়ার আগে বা অ্যাপ্রুভ করার আগে, আপনাকে ভেরিফাই করবে। সেটিকে সম্পূর্ণ করতে পারলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন। এবং আপনার ইনকাম করার টাকাটি সরাসরি আপনার ব্যাংক একাউন্টের মাধ্যমে তুলে নিতে পারবেন। তবে আপনার যদি ভি-কমিশন থেকে ইনকাম করবার বিষয়ে সম্পূর্ণ গাইডের প্রয়োজন হয়ে থাকে তাহলে কমেন্ট বক্সে জানান।

৪. আন কারো (Earnkaro):

আপনি এই আন-করো প্লাটফর্মে যোগদান করে সেখান থেকে আপনার নিজের,বা বাড়ির জন্য অনলাইন থেকে পণ্য কেনাকাটা করে ও বন্ধুদের সেই আন-করো প্লাটফর্মটি রেফার করে ইনকাম করতে পারবে। যেমন; আপনি যদি পণ্য ক্রয় করার জন্য আন-করো অ্যাপ বা ওয়েবসাইটকে ব্যবহার করে ফ্লিপকার্ট, আমাজন, কিংবা অন্য কোন প্লাটফ্রম থেকে পণ্য ক্রয় করে থাকেন। তাহলে আপনি ৪ থেকে ১০% পর্যন্ত কমিশন পাবেন। এবং আপনি যদি আপনার রেফারেল লিংক দিয়ে কোন একটি বন্ধুকে আন-করো প্ল্যাটফর্মে যোগদান করান। তাহলে আপনি ৫০ টাকা বোনাস পাবেন। আন-করো থেকে আয় করাবার বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

৫. ওয়াই-সেন্স (ySence):

রেফার করে ইনকাম করার জন্য এই ওয়াই-সেন্স হলো একটি অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম। যেখানে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করে সেখানে উপলব্ধ বিভিন্ন ধরনের সার্ভেগুলো সম্পূর্ণ করে কিংবা প্রতিদিনের দেওয়া কিছু টাস্ক গুলো সম্পন্ন করে কিছু টাকা ইনকাম করতে পারবেন। সাথে আপনি যদি আপনার রেফারেল লিংক দিয়ে কাউকে এই সেন্স প্লাটফর্মটিতে যোগদান করিয়ে থাকেন। তাহলে আপনি প্রতি রেফারের জন্য ০.১০ ডলার থেকে ০.৩০ ডলার পর্যন্ত পেতে পারেন। সাথে সে যখন ওই ওয়াই-সেন্স প্লাটফর্মটিতে কাজ করে প্রথম পাঁচ ডলার কমিশনটি উইথড্রোল করবে বা তুলবে তখন আপনি ২ ডলার বোনাস পাবেন। আপনি যদি ওয়াই-সেন্স প্লাটফ্রম থেকে ইনকাম করার বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

৬. ফোনপে ও গুগল-পে :

আমরা সকলেই জানি ফোনপেগুগল-পে হলো একটি অনলাইন টাকা লেনদেন বা বিল পরিশোধ করার অ্যাপ্লিকেশন। কিন্তু আপনি হয়তো জানেন না। যে এই ফোনপে বা গুগল-পে অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

এর জন্য আপনাকে সবার প্রথমে এখানে দেওয়ার লিংকে ক্লিক করে ফোনপে কিংবা গুগল-পে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে সেখানে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর সেখান থেকে আপনার রেফারেল লিংকটি কপি করে আপনার বন্ধু বান্ধব ও পরিবারের সাথে শেয়ার শেয়ার করে দিন।

তারপর তারা যদি আপনার রেফারেল লিংক ব্যবহার করে ফোনপে ও গুগল-পে একাউন্ট তৈরি করে প্রথম কোথাও ১০০ টাকা পেমেন্ট করে থাকে। তাহলে আপনি প্রতিটি রেফারেলের জন্য ২০১ টাকা পর্যন্ত পেতে পারেন। সাথে আপনি যদি ফোনপে,ও গুগল-পে ব্যবহার করে ইলেকট্রিক বিল, মোবাইল রিচার্জ, গ্যাস বুকিং ও আরো অন্যান্য কাজ করে থাকেন। তাহলে আপনি বিভিন্ন ধরনের কমিশন ও ক্যাশব্যাক থেকে ইনকাম করতে পারেন।

রেফার করে কি ইনকাম করা সম্ভব?

অবশ্যই, রেফার করে ইনকাম করা সম্ভব। তার জন্য আপনাকে সঠিক প্ল্যাটফর্মটি নির্বাচন করা অত্যন্ত জরুরী। সেই কারণে আপনি এখানে দেওয়া অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট গুলোতে যোগদান করে ব্যবহার করে দেখতে পারেন।

রেফার করে কে বা কারা আয় করতে পারবে?

এই রেফারেল সিস্টেমকে ব্যবহার করে যে কেউ অনলাইন থেকে আয় করতে পারবে। সেটা হতে পারে একজন ছাত্র, একজন শিক্ষক, বা একজন ঘরের বউ সেটা কোন ব্যাপার নয়। কারণ এখানে আপনাকে কোন সার্টিফিকেট এর প্রয়োজন হয় না। এখানে শুধু অভিজ্ঞতা দিয়ে নিজের কাজ করিয়ে নেওয়াটার অত্যন্ত জরুরি।

রেফার করে মাসে কত টাকা পর্যন্ত উপার্জন করা যেতে পারে?

এটা বলা অসম্ভব ব্যাপার। কারণ বিভিন্ন প্ল্যাটফর্ম বিভিন্ন ধরনের কমিশনই দিয়ে থাকে। সেই কারণে বিভিন্ন ধরনের উপার্জন হয়ে থাকে। তবে আনুমানিক, আপনি যদি এখানে দেওয়া প্রতিটি প্লাটফর্মে যোগদান করে মাসে দুটি করে রেফার করেন তাহলে আপনি খুব সহজেই সাত থেকে ১০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

এই রেফারেল ওয়েবসাইট গুলো কখন পেমেন্ট দিয়ে থাকেন?

এখানে দেওয়া এই সমস্ত রেফারেল অ্যাপ বা ওয়েবসাইট গুলো তারা প্রতিমাসের এক থেকে ১৫ তারিখের মধ্যে তাদের পেমেন্ট গুলো দিয়ে থাকেন। তবে তার মধ্যে আপনাকে তাদের একটি ‘ট্রিম এন্ড কন্ডিশন’ মেনে চলতে হবে। সেটি হল আপনাকে তাদের পেমেন্ট প্রদান করা কোটা যেটি আছে সেটি সম্পূর্ণ করতে হবে। যেমন; শেয়ার-এ-সেল এর ক্ষেত্রে ৭৫-১০০ ডলার সম্পূর্ণ হলে পেমেন্ট পাবেন। কিউ-লিংক এর ক্ষেত্রে ৫০০ টাকা সম্পূর্ণ হলে পেমেন্ট পাবেন। ওয়াই-সেন্স এরক্ষেত্রে পাঁচ ডলার, এবং অন করার ক্ষেত্রে ১০০ টাকা।

রেফার করে ইনকাম করা কি জায়েজ?

আমার উত্তর হ্যাঁ, রেফার করে ইনকাম করা জায়েজ। কারণ আপনি যখন রেফার করবেন তখন সেই ব্যাক্তির কাছে থেকে কোনো টাকা নেওয়া হয়না। বরং কোম্পানি আপনাকে সেই রেফার করার টাকাটি খুশি হয়ে দিয়ে থাকেন। তাদের কাছে নতুন একটি গ্রাহক কে নিয়ে আসার জন্য। তবে অনেক সময় সেটি জায়েজ হয়ে যায়। যদি আপনি যে অ্যাপটি রেফার করছেন সেই অ্যাপটি কোনো ধোঁকাবাজি কাজ করে, আর আপনার তার সহায়ক হয়ে থাকেন তাহলে এটি হয়ে থাকে।

উপসংহার :

আমার জানা সেরা পাঁচটি রেফার করে ইনকাম করার অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট সম্পর্কে আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি এটা আপনার ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর যারা রেফারেল করে ইনকাম করতে ইচ্ছুক কিংবা ইনকাম করতে চান তারা অবশ্যই এখানে দেওয়া অ্যাপ্লিকেশনগুলো ডাউনলোড করে ব্যবহার করে দেখতে পারেন।

আশা করি আপনি রেফার করে ভালো টাকা ইনকাম করতে পারবেন। আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানান। এবং এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকামের বিষয় জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন, সাথে আমাদের এই ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন।

আরো পোস্ট পড়ুন :-