অনলাইন আয়ের সেরা ৫টি ওয়েবসাইট (অর্থ উপার্জনের সাইট)

অনলাইন আয়ের সেরা ৫টি ওয়েবসাইট (অর্থ উপার্জনের সাইট)

হ্যালো বন্ধুরা, আমাদের তারিকুল বাঙালি ওয়েবসাইটে প্রবেশ করার জন্য স্বাগতম। এই নিবন্ধন আমরা কথা বলবো অনলাইন আয় করার সেরা ৫ টি ওয়েবসাইট সম্পর্কে। এবং আমরা জানতে পারব কোন কোন ওয়েবসাইটগুলি থেকে আমরা অনলাইনে উপার্জন করতে পারবো এবং ওই ওয়েবসাইটটি কিভাবে কাজ করে সেই বিষয়ে জানবো।

যাইহোক, আমরা সকলে জানি গুগলে এমন অনেক ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন পাবেন যা থেকে আপনি অনলাইন অর্থ উপার্জন করতে পারেনা। আর আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু এমন অনেক ওয়েবসাইট রয়েছে যা আপনাকে প্রতারিত করতে পারে। যেখানে আপনি কাজ করবেন কিন্তু আপনার আয় বার করতে পারবে না। এই কারণেই আমি আপনাকে এমন সেরা ৫ টি অনলাইন উপার্জনকারী ওয়েবসাইট সম্পর্কে বলব। যেখানে আপনি সামান্য কাজ করে ভাল পরিমানে অর্থ উপার্জন করতে পারেন। তাই চলুন দেরি না করে জেনে নেই সেই ওয়েবসাইট গুলির নাম।

অনলাইন আয়ের সেরা ৫টি ওয়েবসাইট

এখানে দেওয়া এই সমস্ত ওয়েবসাইটগুলি অত্যন্ত জনপ্রিয় এবং কার্যকরী ওয়েবসাইট যেখান থেকে নির্ভরযোগ্য ভাবে অনলাইনে আয় করা যাবে। যেখানে আমরা কিছু কাজ করে ভাল আউটপুট বা টাকা ইনকাম করে নিতে পারি। আশাকরি আপনার এর চেয়ে ভালো প্ল্যাটফর্ম খোঁজার দরকার হবেনা।

কারণ এই অর্থ উপার্জনের উপায়টি আমাদের দক্ষতার উপর নির্ভর করে। আমরা কতগুলি উন্নত এবং অনন্য উপায়ে কাজ করতে পারি। এবং আমাদের দক্ষতা কি? সেটি জেনে। তারপর কাজটি শুরু করতে হবে।

আর এর আগের নিবন্ধনে আমি বলেছি অনলাইন কাজ থেকে উপার্জন এর উপায় গুলি সকলের জন্য উপলব্ধ থাকবে। কিন্তু নতুনদের জন্য এটা কঠিন হতে পারে। সেই কারণে আপনাকে অভিজ্ঞ ও দক্ষতা অর্জনের মাধ্যমে কর্মসংস্থান পাবেন।

কিন্তু এর মধ্যে এমনও কেউ বিশেষজ্ঞ, ছাত্র, বা চাকরিজীবি আছেন। সেই সব নতুন লোকেরা একটি নতুন স্তরের কাজের জন্য, আপনি এই ওয়েবসাইটগুলিতে খুব আরামদায়ক ভাবে কঠোর স্তরের কাজ করে দেখতে পাবেন। আমি আশা করি আপনি খুব শিগগিরই অনলাইন থেকে অনেক অর্থ উপার্জন করতে পারবেন, একটু বুদ্ধি লাগিয়ে পতিদিন ২-৩ ঘন্টা কাজ করে। তাই মনোযোগ সহকারে পুরো পোস্ট-টি পড়ুন।

শাটারস্টক (Shutterstock)

প্রথমে আপনারা শাটারস্টক ওয়েবসাইট সম্পর্কে কথা বলবে। আপনি যদি ফটোগ্রাফিতে আগ্রহী হন। তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ এখানে অনেকগুলো বিভাগ রয়েছে। যেখানে আমরা বিভিন্ন ধরনের ছবি আপলোড করতে পারবেন এবং সেই ফটো ডাউনলোড এর জন্য আপনি ইনকাম করতে পারবেন। আপনি যদি ছবি তুলতে খুব আগ্রহী হন। তাহলে এই সাইটটি আপনার জন্য বিশেষ প্রয়জোনীয়তা হতে পারে। কারণ যত বেশি বার আপনার ছবি ডাউনলোড করা হবে, তত বেশি অর্থ উপার্জন করতে পারবেন এই সাইট টি থেকে ।

আপনি এখানে একটি ভিডিও আপলোড করতে পারেন এবং সেখান থেকে ডাউনলোড করতে পারেব। তবে ছবি আপলোড করার জন্য কয়েকটি প্রয়োজনীয়তা রয়েছে। যেমন; আপনি যে ছবিটি উচ্চ রেজল্যুশন বা হাই কোয়ালিটি হয়, ছবিগুলি যেন অন্য কারোর না হয় বা অন্য কোনও প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড না করা হয়ে থাকে।

উডেমি (Udemy)

উডেমি অন্যতম সেরা অনলাইন কোর্স বিক্রয় প্লাটফ্রম। যেখানে; অনলাইন কোর্স আপলোড করে বিক্রয় করা হয়। আপনি উডেমিতে বিভিন্ন বিভাগে ভিডিওর একটি তালিকা রাখতে পারেন এবং সেগুলো বিক্রয় করে ইনকাম করতে পারেন। কারণ আমরা যদি কোনও নির্দিষ্ট বিষয়ে কিছু শিখতে চাই তাহলে আমরা সেটি কোনো একটা ভিডিওর মাধ্যমে কিছু শিখতে পছন্দ করি সেক্ষেতের আমরা অনেক ধরণের কোর্স ক্রয় করে থাকি।

আপনিও ঠিক ওরকম ভাবে আপনার যে বিষয়ে অভিজ্ঞতা আছে সেই বিষয়ে কেটি কোর্স তৈরী করে সেটিকে Udemy প্লাটফ্রমে আপলোড করে বিক্রয় করিয়ে ইনকাম করতে পারেব। তবে এর জন্য আমাদের একটি ক্যাটাগরি নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ এবং আপনার দক্ষতার বিকাশের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। এবং এই ক্ষেত্রে জ্ঞান থাকা আবশ্যক। প্রথমে আপনাকে কিছু টিউটোরিয়াল ফরম্যাট আপলোড করতে হবে যাতে আপনার কোর্স টির সম্পর্কে ক্রেতারা জানতে পারে যে আপনার কোর্সের গুণমান কী ও তার কেন ওই কোর্সটি কিনবে।

ফাইভার (Fiver)

ফাইভার একটি অন্যতম অনলাইন মার্কেটপ্লেসও। যেখানে এই সংস্থাটি নতুনদের দক্ষতাকে তুলে ধরতে একটি প্ল্যাটফর্ম প্রদান করে। যেখানে বিশ্বব্যাপী গ্রাহকরা তাদের দক্ষতা অনুযায়ী যেকোনো একটি কাজ নির্বাচন করতে পারেন এবং সেই কাজটি সম্পূর্ণ করে আপনি অনলাইনে আয় করতে পারবেন। আপনারও যদি কোনও নির্দিষ্ট দক্ষতা থাকে, তাহলে আপনি অনলাইনে ফ্রীলান্সার হিসাবে কাজ করে উপার্জন করতে পারেন। তবে কম্পিউটারের সম্মন্ধ বেশিরভাগ কাজ আপনি এই ওয়েবসাইটে সহজেই খুঁজে পাবেন।

এই ফাইভার ওয়েবসাইট টি সাধারণত কোস্টমার ও গ্রাহক দের যুক্ত করে ইনকাম নতুন দের ইনকামের সুযোক করে দেয়। উদহারণ, আমি একজন কোস্টমার আমার একটি ওয়েবসাইট লাগবে কারণ আমি ওয়েবসাইট বানাতে জানিনা। সেই কারণে আমি প্রবেশ করবো Fiver.com ওয়েবসাইট টিতে তারপর সেখনে যে ফ্রীলান্সার টি বা লোকটি ওয়েবসাইট বানানোর কাজ জানে তার সাথে আমি যোগাযোগ করবো এবং তার দিয়ে আমার কাজটি করিয়ে নেবো।

সুতারং আপনিও যদি কোনো এক বিষয়ে বিশেষজ্ঞ হয়ে থাকেন তাহলে আপনি ফাইবার ওয়েবসাইটে একটি এককউন্ট বানিয়ে আপনার জানা বিষয়ে উপরে গিগ তৈরী করে রেখেন দিন। যার ওই কাজের জন্য প্রয়জন হবে সে আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনাকে কাজটি দেবে। আপনি সেই কাজটি সম্পূর্ণ করে দিলে আপনার ফাইবার একাউন্টএ আপনার কাজের টাকাটি যোগ হয়ে যাবে। যেটি আপনি সরাসরি আপনার ব্যাংক একাউন্টে ঢুকিয়ে নিতে পারবেন।

ইয়েসেন্স (ySence)

ইয়েসেন্সও এক ধরনের নতুনদের জন্য অনলাইন উপার্জনের সম্প্রদায়। যেখানে একাধিক উপার্জনের বিকল্প রয়েছে। যেমন; পেইড সার্ভে করে, রেফারেল করে, মাইক্রো জব করে এবং পেইড ক্যাশ অফার থেকে অর্থ উপার্জন করতে পারবেন। এই ওয়েবসাইটটি আপনাকে আপনার আয়ের ১৬% বোনাস দেয়।

আর আপনি যদি এই ySence ওয়েবসাইটটি টি আপনার বন্ধু এবং সহকর্মীদের সাথে করেন এবং তারা যদি আপনার লিংক ও রেফাররেল কোড ব্যাবহার করে একাউন্ট তৈরী করে তাহলে আপনি তার ইনকামের ৩০% পর্যন্ত কমিশন আজীবন পাবেন। আর আপনি যদি না জানেন ySence থেকে কিভাবে একাউন্ট তৈরী করে বা ইনকাম করে তাহলে এখানে ক্লিক করে এখুনি জেনে নিন সেই বিযয় গুলি।

অনকরো (EarnKaro)

এই Earnkaro ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি বা যে কোন নতুন ছাত্র, শিক্ষক, বা ঘরের বউ ইনকাম করতে পারবে। এর জন্য আপনাকে শুধুমাত্র এখানে দেওয়া লিংকে ক্লিক করে ‘আন কর‘ ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এবং একাউন্ট তৈরি করার পরে আপনাকে ৫০ টাকা বোনাস দেওয়া হবে শুধুমাত্র এখানে দেওয়া লিংকে ক্লিক করে একাউন্ট তৈরি করার জন্য।

তারপর আপনি সেই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে বিভিন্ন ধরনের শপিং ওয়েবসাইট থেকে শপিং করতে পারেন বা আপনার খাবার অর্ডার করতে পারেন,আমাজন, ফ্লিপকার্ট, মিন্ত্র, ডোমিনোস, Swiggy এর মতো শপিং সাইট থেকে। এবং আপনার প্রতিটি অর্ডারের প্রতি কিছু ক্যাশব্যাক পেয়ে যাবেন। এবং আপনি চাইলে আপনার অন কর অ্যাপ্লিকেশন থেকে যেকোনো শপিং স্টোর এর লিংকটি কপি করে আপনার বন্ধু ও পরিবারের সদস্য যে কাউকে শেয়ার করতে পারেন।

সে যদি সেই লিংকটিতে ক্লিক করে ওই ওয়েবসাইটটি থেকে কোন পণ্য ক্রয় করে থাকে তাহলে আপনি তার বদলে কিছু কমিশন উপার্জন করতে পারবেন এই EarnKaro প্লাটফর্ম থেকে। এবং আপনার কমিশনটি যখনই ১০০ টাকার উপরে হয়ে যাবে আপনি তখন আপনার ব্যাংক অ্যাকাউন্টে তুলে নিতে পারবেন। আর আপনি যদি এই আন কারো ওয়েবসাইট থেকে ইনকামের বিষয়ে আরো জানতে এখানে দেওয়া লিংকে ক্লিক করে এখুনি জেনে নিন

উপসংহার ;

বন্ধুগণ, আমরা জানা অনলাইন উপার্জনের সেরা ৫টি ওয়েবসাইট সম্পর্কে আপনাকে জেনেছি। এবং সেই ওয়েবসাইটগুলি থেকে আমরা অনলাইনে কিভাবে উপার্জন করতে পারি ও ওয়েবসাইটটি কিভাবে কাজ করে। কিভাবে তাদের কাছ থেকে অর্থ উপার্জন করা যায়? সেই সম্পর্কে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি। যদি পেরে থাকি তাহলে এটি বেশি করে শেয়ার করে দিন। আর আপনি এই নিবন্ধটি সম্পর্কে কী ভাবেন তা আমাদের কমেন্ট বক্সে জানান। আর আপনি যদি আমাদের কোনও পরামর্শ দিতে চান, তাহলে আমাদের যোগাযোগের পেজে গিয়ে পরামর্শ দিতে পারেন। আর এরকম ধরণের নতুন নতুন আপডেট পেতে আমাদের সাইটটিকে অনুসরণ করতে পারেন। সাথে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যোগদান করতে পারেন।

আরো পোস্ট পড়ুন :-