কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব ফ্রিতে তার উপায় বা নিয়ম

কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব ফ্রিতে তার উপায় বা নিয়ম

এখনকার সময় ফটোশপ গ্রাফিক্স ডিজাইন একটি সুন্দর প্যাশন ও কাজ হিসেবে আমাদের সামনে দাঁড়িয়েছে। তাই আমাদের মধ্যে অনেকেই আছে যারা ফটোশপ ও গ্রাফিক্স ডিজাইন শিখতে চাই। তার জন্য তারা এডোবি ফটোশপকে ব্যবহার করে সেই কাজটি করতে চাই, কিন্তু তারা অনেকেই জানেনা যে কিভাবে এডোবি ফটোশপ ফ্রিতে ডাউনলোড করব বা করতে হয় সেই বিষয়ে, তাই এই নিবন্ধনটি তাদের জন্য লেখা।

তাই আপনিও যদি কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব এবং কোথা থেকে ডাউনলোড করব এই বিষয়ে জানতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন এডোবি ফটোশপ ডাউনলোড করার টিপস বা সহজ উপায়টি।

কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব

এডোবি ফটোশপ ডাউনলোড করার জন্য সবার প্রথমে আমরা এখানে দেওয়া লিংকে ক্লিক করে প্রবেশ করব এডোবি ডট কম ওয়েবসাইটটিতে। তারপর সেখানে উপলব্ধ “গেট এডোবি এক্সপ্রেস ফ্রী” বাটনটিতে ক্লিক করুন।

পরবর্তী পেজে আপনার স্কিনে এডোবি ফটোশপ ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করার জন্য Google, ফেসবুক, অ্যাপেল, এবং ইমেইল এর অপশন দেখতে পাবেন। এর মধ্যে থেকে যেকোনো একটি অপশন কে নির্বাচন করে আপনি আপনার একাউন্টটি তৈরি করে নিন। তবে আমি আপনাকে রিকমেন্ড করব ফেসবুক, কিংবা গুগল অপশনটিকে নির্বাচন করার জন্য।

আপনি গুগল কিংবা ফেসবুক যে কোন একটি নির্বাচন করে আপনার এডোবি একাউন্টটি তৈরি হয়ে গেলে আপনাকে সেই এডোবি ফটোশপ ওয়েব সাইটের মেন ড্যাসবোর্ড এ নিয়ে যাবে। যেখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় কাজগুলো করতে পারবেন। যেমন; লোগো ডিজাইনিং, ফটো এডিট করা, ভিডিও এডিট করা, এনিমেশন ভিডিও তৈরি করা এছাড়া আরো অনেক কিছু।

আর আপনি যদি এডোবি ফটোশপ আপনার মোবাইলে বা কম্পিউটার ডিভাইসে ডাউনলোড করতে চান তাহলে আপনি এখানে দেওয়া লিংকে ক্লিক করে এডোবি ডটকম অফিশিয়াল ওয়েবসাইটে তাদের প্লান এবং প্রাইসিং পেজে প্রবেশ করুন। তারপর সেখান থেকে আপনার পছন্দের যেকোনো একটি প্লান কে নির্বাচন করুন এবং সেটিকে ডাউনলোড করার জন্য বা ব্যবহার করার জন্য “বাই নাও” বাটনটিতে ক্লিক করুন।

আপনি “Buy Now“ও বাটনটিতে ক্লিক করলে আপনার স্কিনে একটি পপ আপ পেজ আসবে সেখান থেকে আপনি ওই এডোবি ফটোশপের প্ল্যানটি কতদিনের জন্য কিনতে চান সেটি নির্বাচন করে পুনরায় “buy now” বাটনে ক্লিক করুন।

পরবর্তী পেজে আপনি আপনার ক্রেডিট বা ডেবিট কার্ডের তথ্য। আপনার প্রথম নাম, শেষ নাম, আপনার ঠিকানা, শহর পিন কার্ড, ও ফোন নম্বর লিখে “I এগ্রি and subscribe” বাটনে ক্লিক করুন। তারপর আপনার পেমেন্টটি সম্পূর্ণ করে আপনি পুনরায় এডোবি ফটোশপ ওয়েবসাইটে প্রবেশ করুন এবং সেখানে উপলব্ধ মেনুর মধ্যে হোমের নিচে অ্যাপস মেনুতে ক্লিক করুন। তারপর সেখান থেকে যে এডোবি ফটোশপ এপ্লিকেশনটি ডাউনলোড করতে চান সেটির নিচে দেওয়া “ডাউনলোড” বাটনে ক্লিক করে সেটি ডাউনলোড করে নিন।

এডোবি ফটোশপ ডাউনলোড

এইভাবে আপনি খুব সহজেই এডোবি ফটোশপ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন এবং আপনি চাইলে আপনার এডোবি ফটোশপ অ্যাপ্লিকেশনে উপলব্ধ অন্যান্য প্রিমিয়াম প্ল্যান গুলি ক্রয় করতে পারেন।

উপসংহার;

আপনি কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করবেন বা করতে হয়? আমি আশা করি এই বিষয়ে আপনাকে আমি আপনাকে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি যদি দিতে পেরে থাকি তাহলে এটি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো ভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোডের বিষয়ে ও অনলাইন ইনকামের বিষয়ে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে এই ব্লকটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনার যদি এডোবি ফটোশপ ডাউনলোড করবার বিষয়ে কোনো প্রশ্ন থেকে থেকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-