ক্রেডিট কার্ডের জন্য আবেদন কিভাবে করবেন?

অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ডের জন্য আবেদন কিভাবে করবেন?

এখনকার সময় ক্রেডিট কার্ড হল অনলাইন কেনাকাটার জন্য একটি অন্যতম প্রয়োজনীয় একটি জিনিস। যেটি আমাদের মধ্যে অনেকেরই অনেক সময় বিভিন্ন কাজের জন্য ক্রেডিট কার্ডের প্রয়োজন হয়ে থাকে। কিন্তু আমাদের কাছে ক্রেডিট কার্ড না থাকায় সেই কাজটিকে সম্পূর্ণ করতে পারি না। আপনি যদি এরকম কোন অসুবিধার মধ্যে পড়ে থাকেন এবং নিজের জন্য একটি ক্রেডিট কার্ড তৈরি করতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পন্ন পড়ুন।

এই নিবন্ধনের মধ্যে আমি আপনাদের সাথে শেয়ার করেছি আপনি কিভাবে বাড়ি বসে অনলাইনের মাধ্যমে অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের জন্য আবেদন বা এপ্লাই করতে পারবেন সেই বিষয়ে।

তাই চলুন দেরি না করে জেনে নেই, আপনার অ্যাক্সিস ব্যাংকের অ্যাকাউন্ট ও ক্রেডিট কার্ড না থাকলেও কিভাবে আপনি অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ড পেতে পারেন।

অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ড আবেদন এর নিয়ম

অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড এর আবেদন করার জন্য সবার প্রথমে আপনাকে এখানে দেওয়া লিংকে ক্লিক করে তাদের অফিসিয়াল ওয়েবসাইট “অ্যাক্সিস ব্যাঙ্ক ডট কো ডট ইন” সাইটটিতে প্রবেশ করুন। তারপর সেখানে উপলব্ধ নিচে প্রশ্ন “Are you and existing axis bank কাস্টমার” মানে আপনি কি একজন অ্যাক্সিস ব্যাংকের গ্রাহক? যদি আপনি অ্যাক্সিস ব্যাংকের একজন গ্রাহক হন বা আপনার অ্যাক্সিস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনি হ্যাঁ (Yes) বাটনটিতে ক্লিক করুন। আর আপনার যদি অ্যাক্সিস ব্যাংকের অ্যাকাউন্ট না থেকে থাকে তাহলে আপনি না (No) বাটনটিতে ক্লিক করুন।

ক্রেডিট কার্ড

পরবর্তী পেজে আপনার ফোন নাম্বার, প্যান কার্ড নাম্বার, পিন কোড, এবং বছরে কত ইনকাম করেন সেটি লিখুন। তারপরে এন্টার ক্যাপচার কোড বক্সে আপনার স্কিনের যে কোডটি আছে নিচে দেওয়া ছবিতে গোল মার্ক এর মধ্যে সেই কোডটিকে ওই ক্যাপচার বক্সে লিখুন। তবে এই কোডটি সবার জন্য আলাদা আলাদা হবে। তাই আপনি এখান থেকে দেখে লিখবেন না। আপনার স্কিনে যেটা ক্যাপচার কোডটি দেখাবে সেই কোডটি লিখুন। তারপর “নেক্সট” বাটনটিতে ক্লিক করুন।

(তবে একটি কথা মনে রাখবেন আপনার বাৎসরিক ইনকাম যেন দুই লাখ টাকার উপরে হয় তাহলে আপনি ক্রেডিট কার্ড এর জন্য আবেদন করতে পারবেন)

ক্রেডিট কার্ড 1

পরবর্তী পেজে আপনার আধার কার্ডে যে নামটি আছে সেটি লিখুন। তারপর আপনার জন্ম তারিখ টি নির্বাচন করুন। আপনার নামের আগে যে টাইটেল সেটি নির্বাচন করুন। পরবর্তী Name desired on card বক্সে আপনার প্রথম নাম ও শেষ নামটি লিখুন, তারপর আপনার মায়ের নামটি লিখুন সাথে বাবার নামটিও লিখুন, আপনি বিবাহিত না সিঙ্গেল সেটি নির্বাচন করুন। অ্যাড্রেস ডিটেলসে আপনার বাসস্থান ও অফিসের ঠিকানাটি লিখুন। তারপরে আপনি কোথায় থেকে আপনার Credit কার্ডটি সংগ্রহ করতে চান বা রিসিভ করতে চান সেটি নির্বাচন করুন। এবং একদম শেষে ইমেল আইডিটি লিখে “নেক্সট” বাটনে ক্লিক করুন।

ক্রেডিট কার্ড 2

পরবর্তী পেজে আপনি একজন চাকরিজীবী না নিজের ব্যবসা করেন সেটি নির্বাচন করুন। তবে আপনি যদি চাকরিজীবী হন তাহলে “স্যালারিড” অপশনটি নির্বাচন করুন। আর আপনি যদি ব্যবসা করেন তাহলে “সেলফ এমপ্লয়েড” অপশনটি নির্বাচন করুন।

আপনি সেলারিড অপশনটি নির্বাচন করলে আপনার স্কিনের নিচে দেওয়া ছবির মত কিছু অপশন আসবে সেখানে আপনার বাৎসরিক ইনকাম টি আগে থেকে সেট থাকবে কিন্তু তার পাশে বা নিচে থাকা ফর্ম গুলোকে আপনাকে পূরণ করতে হবে। যেমন; আপনি কোন সেক্টরে কাজ করেন সেটি নির্বাচন করুন। কোন প্রাইভেট কোম্পানির আন্ডারে না গভমেন্টের আন্ডারে সেটি নির্বাচন করুন। তারপর আপনার অকুপেশন কোডটি লিখুন। তারপর সোর্স অফ ফান্ডে সেলারি অপশনটি নির্বাচন করুন। আপনি কোন ইন্ডাস্ট্রিতে কাজ করেন সেটি নির্বাচন করুন। কোম্পানির নামটি লিখুন। বর্তমান চাকরির মেয়াদ কত বছর সেটি লিখুন। তারপর আপনার কত বছর অভিজ্ঞতা আছে সেটি লিখে নিচে দেওয়া “নেক্সট” বাটনে ক্লিক করুন।

ক্রেডিট কার্ড s1

আর আপনি যদি Self Employed অপশনটি নির্বাচন করেন তাহলে সেক্ষেত্রে আপনার স্কিনে উপলব্ধ ফর্ম বক্সে আপনার অকুপেশন কোডটি লিখুন। সোর্স অফ ফান্ডে আপনার কোথা থেকে ইনকাম আসে সেটি নির্বাচন করুন। আপনি কি ধরনের ব্যবসা করেন সেটি নির্বাচন করুন। তারপর আপনার কোম্পানির নামটি লিখুন, সাথে আপনার ব্যবসা টি বা কোম্পানিটি প্রাইভেট লিমিটেড না পার্টনারশিপ সেটি নির্বাচন করুন এবং আপনার ব্যবসাটি কত বছর ধরে চলছে সেটি লিখুন। তারপর “নেক্সট” বাটনে ক্লিক করুন।

ক্রেডিট কার্ড s2

পরবর্তী পেজে আপনি কোন ধরনের ক্রেডিট কার্ডটি নিতে চান সেটি নির্বাচন করুন। যেমন; Neo, Indian oil, my zone, samsung, aura ও ইত্যাদি। এর মধ্যে থেকে আপনি যেকোনো একটি নির্বাচন করুন। তারপর “নেক্সট” বাটনে ক্লিক করুন। তবে আপনি যদি Neo credit card-টি নির্বাচন করেন তাহলে এটিতে আপনি ৪০% পর্যন্ত জমেটো থেকে খাবার অর্ডার করতে ছাড় পেয়ে যাবেন, এবং ১০% পর্যন্ত বুক-মাই-শো এবং ব্ল্যাংকেট ওয়েবসাইট থেকে কেনাকাটার উপর ছাড় পেয়ে যাবেন। এছাড়া এই কার্ডের কোন বাৎসরিক ফিস বা জয়েনিং ফিস বা চার্জেস নেই। তাই আপনি ফ্রিতে ক্রেডিট কার্ড নিতে চাইলে এখানে ক্লিক করে আবেদন করতে পারেন।

ক্রেডিট কার্ড 3

আপনি ক্রেডিট কার্ডটি নির্বাচন করে “নেক্সট” বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে এবং আপনার দেওয়া মোবাইল নাম্বারে একটি OTP পাঠাবে। সেই OTP টি সেখানে লিখুন। তারপর “আই এগ্রি টু ট্রিম এন্ড কন্ডিশন” বক্সে ক্লিক করে তাদের terms and conditions টি অনুমোদন করে দিন তারপর “সাবমিট” বাটনে ক্লিক করুন।

ক্রেডিট কার্ড 4

আপনি সাবমিট বাটনে ক্লিক করলে আপনার ক্রেডিট কার্ড এপ্লাই এর প্রসেসটি সম্পূর্ণ হয়ে যাবে। এবং আপনাকে একটি রেফারেন্স নাম্বার দিয়ে দেবে যেটা দেখতে নীচে দেওয়া ছবির মত হবে।

ক্রেডিট কার্ড 5

ওই রেফারেন্স নাম্বারটি আপনি কপি করে, নোটপ্যাডে সেভ করে রেখে দিতে পারেন কোন অসুবিধা নেই। তারপর আপনি ১ সপ্তহ পর সেই রেফারেন্স নাম্বার নিয়ে অনলাইনের মাধ্যমে আপনার কার্ডের সমস্ত তথ্য গুলি ট্র্যাক করতে পারবেন। তারপর ক্রেডিট কার্ডটি তৈরী হয়ে গেলে আপনার দেওয়া ঠিকানাতে ৩০ দিনের মধ্যে আপনার ক্রেডিট কার্ড চলে আসবে পোস্ট অফিসের মাধ্যমে একদম ফ্রি বা বিনামূল্যে।

উপসংহার :

আশা করি আমি আপনাকে অ্যাক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ডের জন্য আবেদন বা এপ্লাই কিভাবে করে এই সম্পর্কে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি? যদি পেরে থাকি তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার যদি এই এক্সিস ব্যাংকের ক্রেডিট কার্ড সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপসঅনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন। সাথে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-