অ্যামাজন থেকে ফ্রিতে ইনকাম কিভাবে করবেন । তার উপায় বা নিয়ম

অ্যামাজন থেকে ফ্রিতে ইনকাম কিভাবে করবেন । তার উপায় বা নিয়ম

আপনি কি অনলাইন থেকে ফ্রিতে ইনকাম কিভাবে করে এই সম্পর্কে জানতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পন্ন পড়ুন। কারণ এই নিবন্ধনে আমি আপনাদের সাথে শেয়ার করেছি অ্যামাজন থেকে ফ্রিতে ইনকাম কিভাবে করবেন সেই বিষয়ে। কারণ অনেকে এমন ভাই, বোন, দাদা, ও কাকা আছে যারা ঘরে বেকার বসে আছে। এবং তারা ইনকাম করার চিন্তাতে ভুগছে তাদের জন্য এটি।

তাই আপনি যদি Amazon থেকে ফ্রিতে ইনকাম করতে চান তাহলে অবশ্যই এই এখানে দেওয়া টিপসগুলো একটিও ছাড়বেন না। কারণ এখানে আমি আপনাদের সাথে আমাজন থেকে ফ্রি ইনকাম করার জন্য পাঁচটি সেরা উপায় শেয়ার করেছি। যেগুলো জানার পর সেখান থেকে সেই কাজ গুলো করার জন্য আপনি একটি টাকা না লাগিয়ে amazon থেকে ইনকাম করতে পারবেন।

অ্যামাজন থেকে ফ্রিতে ইনকামের উপায়

অ্যামাজন থেকে ফ্রী ইনকাম করার জন্য আপনাকে প্রতিদিন কিছু অল্প কাজ করতে হবে। সেটা হতে পারে দিতে ২-৩ ঘন্টা বা ৫-৮ ঘন্টা পর্যন্ত। তবে ইনকামের উপায় গুলি হলো : আমাজন অ্যাফিলিয়েট মার্কেটিং, (Spin) স্পিন করে, পণ্য বিক্রয় করে, বিজ্ঞাপন দেখিয়ে এবং ডেলিভারি করে।

অ্যাফিলিয়েট মার্কেটিং :

আপনি সবার প্রথমে অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন। এর জন্য আপনাকে অ্যামাজনে অ্যাফিলিয়েট একাউন্ট তৈরি করতে হবে। তারপর সেখান থেকে উপলব্ধ যে কোন পণ্যের লিংকটিকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ-এ শেয়ার করে সে পণ্যটাকে বিক্রয় করাতে হবে। এবং সেই পণ্যটি যদি আপনার দেওয়া লিংক এর মাধ্যমে বিক্রয় হয়ে যায় তাহলে আপনি কিছু পার্সেন্টেজ (%) কমিশন পাবেন। সেটা হতে পারে ২ থেকে ২০ শতাংশ পর্যন্ত।

এইভাবে আপনি যত বেশি Affiliate লিংক শেয়ার করে Amazon থেকে পণ্য বিক্রি করাতে পারবেন। আপনি তত বেশি ইনকাম করতে পারবেন। অ্যামাজন অ্যাফিলিয়েট কিভাবে শুরু করে এবং কিভাবে করা যায় তার উপর সম্পূর্ণ ধারণা পেতে এই নিবন্ধন সম্পন্ন পড়ুন।

লাকি স্পিন খেলে :

অ্যামাজন প্রতিদিন তাদের দর্শকদের দের জন্য বিভিন্ন ধরনের লাকি স্পিন অফার দিয়ে থাকেন। যেই Spin গুলো খেলে গিফট স্বরূপ আপনি মোবাইল ফোন, ল্যাপটপ, কম্পিউটার, নগদ টাকা, এ ছাড়া আরও অনেক কিছু বা অনেক ধরনের পণ্য জিতে নিতে পারবেন।

এছাড়া এখানে সবথেকে বড় আকর্ষণীয় জিনিস স্পিন করার জন্য কোন টাকা দিতে হবে না। আপনাকে শুধু সেই স্পিনের জন্য কিছু প্রশ্নের উত্তর পূরণ করতে হবে। এবং সেগুলোকে পূরণ করার পরে একবার spin করতে হবে। এরপরে যদি আপনি জিতে যান তাহলে আপনাকে তাদের লিস্টের মাধ্যমে রেখে দেবে, এবং যে জিতবে তাকে ওই গিফটটি কুরিয়ারে মাধ্যমে তার বাড়ি পৌঁছে দেবে।

এই আমাজন স্পিন অফারটি আপনাকে প্রতিদিন ২০ টির বেশি দিতে পারে যে অফারগুলি স্পিন করে আপনি সেই অফার গুলো জিতে গিফট উপহারটি নিতে পারেন। এরকম ভাবে আমার জানা দুইজন আছে যারা অনেকে দিনে ধরে, দিনে ২-৩ টি উপহার জিতছেন। আপনি ও চাইলে চেষ্টা করে দেখতে পারেন।

পণ্য বিক্রয় করে :

আপনার যদি নিজস্ব কোন ব্যবসা থাকে কিংবা নিজস্ব কোন পণ্য থাকে। সেই পণ্যটি আপনি অ্যামাজনে একটি Amazon সেলার অ্যাকাউন্ট তৈরি করে আপনার পণ্যটি বিক্রয় করতে পারেন। এবং সেটি শুধুমাত্র ভারতবর্ষে না আপনি সারা বিশ্বজুড়ে বিক্রয় করতে পারেন। এবং সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন।

আর আপনার যদি কোন পণ্য না থাকে তাহলে আপনি একটি অ্যামাজন সেলার অ্যাকাউন্ট তৈরি করে আপনার পরিচিত কোন দোকান থেকে কোন একটি পণ্যকে ভালো করে ছবি তুলে এবং তার সম্পর্কে বিবরণ দিয়ে অ্যামাজনে আপডেট দিতে থাকুন। এবং যখন ওই পণ্যটি অর্ডার আসবে তখন আপনি ওই দোকানদারের কাছ থেকে পণ্যটি কিনে নিয়ে আপনার অর্ডারটি সম্পূর্ণ করে দিন। এক্ষেত্রে শুধুমাত্র আপনাকে প্রথমবারের জন্য অল্প কিছু টাকা লাগবে। তবে হিসাব মত এটা কোন টাকা লাগা বলে না। এইভাবে আপনি সহজেই অ্যামাজনে পণ্য বিক্রয় করে ইনকাম করতে পারবে।

বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম :

আপনার যদি অনলাইন টেকনোলজি বা মার্কেটিং এর উপরে জ্ঞান থাকে তাহলে আপনি অ্যামাজনে বিজ্ঞাপন মার্কেটিং করতে পারেন। হ্যাঁ, আপনি অ্যামাজনের যে বিক্রয় দাতা বা সেলার গুলো উপলব্ধ আছে তাদের সাথে যোগাযোগ করে তাদের পণ্যকে আপনি কিছু কম খরচে বেশি লাভ দেখিয়ে বিজ্ঞাপন চালিয়ে তাদের থেকে কিছু টাকা নিয়ে ইনকাম করতে পারেন।

তবে এক্ষেত্রে আপনাকে কিছু জ্ঞান বা অভিজ্ঞতার প্রয়োজন হবে। তবে আপনি চাইলে এই কাজটা অ্যামাজন ছাড়া অন্য কোন কোম্পানিতে করতে পারেন। কিংবা ডিরেক্ট কোন কোম্পানিকে ফেসবুকে, কিংবা গুগল বিজ্ঞাপনের মাধ্যমে প্রদর্শিত করে তার ব্যবসাকে উন্নতি করিয়ে তার কাছ থেকে টাকা ইনকাম করতে পারেন।

আপনার যদি বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করার মনোভাব থাকে এবং এই বিষয়ে জ্ঞান অর্জন করে ইনকাম করতে চান তাহলে এই ৫৯৯ টাকার কোর্সটি কিনে দূরত্ব এই বিজ্ঞাপন মার্কেটিং আর উপর জ্ঞান অর্জন করে নিন।

ডেলিভারি করে ইনকাম :

আপনি চাইলে Amazon এ ডেলিভারি বয় এর জন্য আবেদন করতে পারেন। এবং আপনার চেনা পরিচিত যদি কেউ ডেলিভারি কাজ করে থাকেন তার সাথে যোগাযোগ করে আপনি আবেদন করতে পারেন। তারপর আপনার কাছে একটি মোটর-সাইকেল থাকলে কিংবা সাইকেল থাকলে সেটা নিয়েই আপনি অ্যামাজনের অর্ডার দেওয়া পণ্যগুলো সঠিকভাবে অর্ডার দাদাকে পৌঁছে দিতে পারলে আপনি ইনকাম করতে পারবেন একদম ফ্রিতে। তবে আপনি যত বেশি পণ্যকে ডেলিভারি দিতে পারবেন আপনি তত বেশি ইনকাম করতে পারবেন অ্যামাজন থেকে।

এই আমাজন ডেলিভারি বয় কাজের জন্য আপনার কোনো শিক্ষাগত যোগ্যতার প্রয়জন হয়না। এই ডেলিভারির কাজ যেকেউ করতে পারে আপনি চাইলে Amazon ছাড়া Myntra, AJIO বা Swiggy-তেও এই ডেলিভারির কাজ করতে পারেন।

তবে একটা কথা মনে রাখবেন কোনো কাজ ছোট না, ছোট করে দেখাটাই ছোট, তাই আপনি এই কাজগুলো নিঃসন্দেহে করতে পারেন। আর পারলে অন্যদের থেকে একটু আলাদা চিন্তা ধারা নিয়ে সঠিক ভাবে করতে পারলে আশাকরি আপনি অন্যদের থেকে অনেক দূরে এগিয়ে যাবেন।

শেষ কথা :

প্রিয় দর্শক আমার জানা অ্যামাজন থেকে ফ্রিতে ইনকাম করার সেরা বা মোক্ষম ৫ টি উপায় আমি আপনাদের সাথে শেয়ার করেছি। যে কাজগুলো করে আপনি অ্যামাজন থেকে সহজেই ফ্রিতে ইনকাম করতে পারবেন একটি টাকা না লাগিয়েও। এছাড়া এটি আপনাকে সারা জীবন ইনকামের সুযোগ করে দিতে পারে। তাই আপনার যদি এখনো কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে আমাকে জানাতে দ্বিধা করবেন না। আর আপনার যদি এই নিবন্ধনটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধু পরিবারের সাথে বেশি বেশি করে শেয়ার করে দিন। এবং এরকম ধরনের অনলাইন ইনকাম, ব্লগিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, ও টিপস এবং ট্রিক্স সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটির সাথে যুক্ত থাকুন এবং এই তরিকুল বাঙালি ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-