গুগোল আমার বাড়ি কোথায় । আমার বাড়ির ঠিকানা কিভাবে যুক্ত করব

গুগোল আমার বাড়ি কোথায় । আমার বাড়ির ঠিকানা কিভাবে যুক্ত করব

আপনি কি? আপনার বাড়ি কোথায়? এটা জানার জন্য গুগলের কাছে প্রশ্ন করে থাকেন গুগল আমার বাড়ি কোথায় (Amar bari kothay) বা আমার বাড়ির ঠিকানা কি এই সম্পর্কে তাহলে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

এই আর্টিকেল আমি তোমাদের সাথে শেয়ার করেছি কিভাবে আপনি আপনার বাড়ি কোথায়? এবং আপনার বাড়ির ঠিকানা কিভাবে দেখতে পারবেন গুগল ম্যাপ থেকে। এছাড়া আপনি এই গুগল ম্যাপে আপনার বাড়ির ঠিকানা দেখতে গেলে আপনাকে কি কি করতে হবে সেই সমস্ত বিষয়ে।

তাই চলুন দেরি না করে জেনে নেওয়া যাক কিভাবে আমরা জানতে পারবো আমার বাড়ি কোথায়

গুগোল আমার বাড়ি কোথায়

আপনার বাড়ি কোথায় এটা জানার জন্য সবার প্রথমে আপনাকে গুগল ম্যাপটি ওপেন করে সেখানে সার্চ (search) বক্সে আপনার বাড়ির নামটা লিখে সার্চ করলে আপনার বাড়িটি গুগল ম্যাপে দেখতে পাবে। এছাড়া আপনি ওই ম্যাপের লোকেশনটি হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে শেয়ার করতে পারবে।

তবে এর জন্য আপনাকে আগে থেকেই আপনার বাড়ি কোথায় এবং তার নাম কি লোকেশন কোথায় এগুলোকে সংযুক্ত করে রাখতে হবে।

গুগল ম্যাপে, যদি আপনার বাড়ি সংযুক্ত না থাকে তাহলে আপনি নিচে দেওয়া টিপসগুলো ফলো করুন।আপনার বাড়িকে গুগল ম্যাপে যুক্ত করার জন্য। তারপরে আপনি Google ম্যাপে আপনার বাড়ির ঠিকানা দিয়ে আপলোড করে দিন। সেটি গুগল থেকে Approved হয়ে গেলে আপনি আপনার বাড়ির ঠিকনা জানতে পারবে গুগল থেকে।

এই কাজগুলোকে করতে সবার প্রথমে আপনি গুগল ম্যাপ এপ্লিকেশন টিকে খলুন। তারপরে একদম নিচে দেওয়া “+ বা কন্ট্রিবিউট” বাটনে ক্লিক করুন।

amar bari kothay

পরবর্তী কন্ট্রিবিউট পেজে একদম উপরে Add Place বাটনে ক্লিক করুন। আপনার জায়গা বা ঠিকানাটি যুক্ত করা জন্য।

amar bari kothay 1

পরবর্তী Add Place পেজে আপনার বাড়ির ঠিকানা যোগ করতে গেলে নিচে দেওয়া ছবির মত একটি ফরম আসবে, সেটিকে আপনাকে পূরণ করতে হবে। যেমন :

  1. Place বা জায়গার নামে অপশানে আপনি আপনার বাড়ির নামটি লিখুন।
  2. ক্যাটাগরি অপশনে ক্লিক করে আপনি একদম নিচে রেসিডেন্সিয়াল (Residential) অপশনে ক্লিক করুন। তারপরে সেখান থেকে আপনি আপনার বাড়ির ধরনটি নির্বাচন করুন। আমার ক্ষেত্রে আমি “হাউসিং কমপ্লেক্স” টি নির্বাচন করেছি আপনি যদি ফ্ল্যাটে কিংবা অন্য কোথাও থাকেন তাহলে সেটি নির্বাচন করুন। এছাড়া যদি আপনার কোন দোকান, হোটেল বা রেস্টুরেন্ট কিংবা স্টোর থাকে সেটাকে যুক্ত করতে চান তাহলে আপনি এই ক্যাটাগরি অপশনে থেকে আপনার দোকানের ধরন অনুযায়ী যে কোন একটি ক্যাটাগরি নির্বাচন করুন।
  3. এড্রেস অপশনটিতে আপনি আপনার বাড়ির ঠিকানাটি লিখুন। তবে এক্ষেত্রে আমি বলব আপনার ঠিকানাটি যোগ করার জন্য Address বক্সের সাইটে যে লোকেশন চিহ্নটি আছে ওটিতে ক্লিক করে সঠিক ঠিকানাটি আপলোড করে দিন। আর আপনি যে সময় এই কাজটি করবেন তখন আপনি আপনার ঘরের মধ্যে থাকবেন। তাহলে এটি গুগলে সঠিকভাবে ভেরিফাই হবে।
  4. পরবর্তী নিচে দেওয়া অপশন গুলিতে আপনাকে কিছু করার দরকার নেই কারণ এগুলো ব্যবসার ক্ষেত্রে কাজে লাগে। সুতরাং আপনি চাইলে Contact বা যোগাযোগ অপশনে আপনার ওয়েবসাইট এর ঠিকানাটি লিখে, আপনার ঘরের একটি ফটো আপলোড করে “সাবমিট” (Submit) বাটনে ক্লিক করুন।
amar bari kothay 2

আপনি সাবমিট বাটনে ক্লিক করলে কিছুক্ষন টাইম নেবে এবং তারপরে আপনার স্কিনের নিচে দেওয়া ছবির মত একটি পেজ খুলবে। সেখানে আপনি দেখতে পাবেন (থ্যাংকস ফর শেয়ারিং) একটি গুগোল এর তরফ থেকে আপনাকে পাঠানো হয়েছে। এবং আপনার বাড়ির ঠিকানা সাবমিট করা পর এই ঠিকানাটি গুগলে ভেরিফিকেশনের জন্য যাবে। সেটি ভেরিফাই হয়ে গেলে আপনি গুগলে সার্চ করে আপনার বাড়ির ঠিকানা কোথায় কিংবা গুগল আমার বাড়ি কোথায় এটি জানতে পারবেন।

জানুন : ইন্টারনেট থেকে কিভাবে প্রতিদিন 500 টাকা আয় করা যায়?

বাড়ির ঠিকানা আপডেট

তবে আপনার আপডেট করা বাড়ির ঠিকানাটি এপ্রুভ হয়ে গেলে গুগল ম্যাপে একদম নিচে আপডেট অপশনটিতে ক্লিক করুন।

amar bari kothay 4

তারপর আপডেট পেজে নোটিফিকেশন অপশনে ক্লিক করুন। আপনি নোটিফিকেশন অপশন এ ক্লিক করলে আপনার স্কিনে আপডেট করা ঠিকানাটি লাইভ হয়ে গিয়েছে এমন একটি লেখা দেখতে পাবেন।

তখন আপনি ওই ঠিকানাটির উপর ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনার ঠিকানা সহ একটিভেটেড একটি লেখা থাকবে। আপনি সেই ঠিকানার উপরে ক্লিক করলে আপনাকে গুগল ম্যাপে আপনার লোকেশন টি দেখাবেন নিচে দেওয়ার ছবির মত।

amar bari kothay 5

আমার বাড়ি কোথায় কিভাবে দেখবো?

আপনি আপনার মোবাইলে, কম্পিউটারে, ল্যাপটপে, ট্যাবলেটে, বা যে কোন ডিভাইসে আপনার বা আমার বাড়ি কোথায় দেখার জন্য সবার প্রথমে আপনি গুগল ম্যাপ এপ্লিকেশনটি ইন্সটল করুন বা গুগল ম্যাপ ওয়েবসাইটটি ওপেন করুন। তারপর আপনার লোকেশন টি চালু করে নিন, তারপর সেখানে সার্চ বক্সে আপনি আপনার বাড়ির নামটা লিখে সার্চ করুন। তারপর দেখবেন আপনার সামনে আপনার বাড়ির লোকেশন টি চলে এসেছে। (তবে আপনার বাড়ির লোকেশন টি সার্চ করে পাওয়ার আগে অবশ্যই আপনাকে সেটাকে গুগল ম্যাপে যুক্ত করতে হবে। উপরে দেওয়া টিপসগুলোকে ফলো করে). এছাড়া আপনি যদি বাড়ির মধ্যে থেকেই আপনার বাড়ির লোকেশন টি দেখতে চান তাহলে আপনি গুগল ম্যাপটি কে ওপেন করে লোকেশন চিহ্নে ক্লিক করুন।

আমার বাড়ি কোথায় তুমি কি জানো?

আপনি যদি এই প্রশ্নটি গুগল কে করে থাকো তাহলে গুগল আপনাকে উত্তর দেবে না। আর যদি আপনার বাড়িটি গুগলে যুক্ত করে থাকেন তাহলে গুগল আপনাকে বলে দেবে আপনার বাড়ি কোথায় সেটি।

আমার বাড়ি কোথায় আছে?

আমার বাড়ি কোথায় আছে এটি জানার জন্য আপনি গুগল ম্যাপে সার্চ করে বা গুগল এসিস্ট্যান্স (Assistance) এ জিজ্ঞেস করলে আপনাকে আপনার মোবাইল বা কম্পিউটার এর স্ক্রিনে দেখিয়ে দেবে।

উপসংহার :

আশা করি আপনি বুঝতে পেরে গেছেন যে গুগল আমার বাড়ি কোথায়, কিংবা আমার বাড়ির ঠিকানা কি কিভাবে দেখতে হয়, বা কিভাবে যুক্ত করতে হয়। এই বিষয়ে, যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানান। আর আর্টিকেলটি ভালো লাগলে তোমার বন্ধুদের সাথে শেয়ার করুন। এরকম ধরনের নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যোগদান করুন। এছাড়া আপনি যদি আপনার ব্যবসাকে গুগল ম্যাপে যুক্ত করতে চান তাহলে এই আর্টিকেলটি পড়ুন।

আরো পোস্ট পড়ুন :-