ফোন পে থেকে লোন নিন মাত্র 5 মিনিটের মধ্যে

ফোন পে থেকে লোন নিন মাত্র ৫ মিনিটের মধ্যে ১০০০০০০ টাকা পর্যন্ত

ফোন পে থেকে লোনর উপায়! আপনি যদি ফোনের মাধ্যমে ঘরে বসে ব্যক্তিগত লোন নেওয়ার কথা ভাবেন, তবে আপনার জন্য রয়েছে সুখবর কারণ এখন আপনি ও সবাই ফোনের মাধ্যমে সহজে লোন পাচ্ছেন। যাতে আপনারা সবাই ঘরে বসে কাজ করতে পারেন, ফোনের মাধ্যমে, আর আপনার টাকার প্রয়োজন হলে সহজেই আমরা লোন পেতে পারি ফোন পে-এর মাধ্যমে

আপনি ঠিক পড়েছেন আপনি এখন ঘরে বসে অনলাইনে লোন নিতে পারবেন। আপনি কীভাবে ফোন পে এর মাদ্ধমে লোন পাবে তার সম্পূর্ণ তথ্য এখানে লেখা আছে। যেটি মনোযোগ সহকারে পড়ে আপনারা সবাই ফোনের মাধ্যমে ঘরে বসে পড়তে পারেন, আর অনলাইনে থেকে লোন নিতে পারবেন।

ফোন পে থেকে লোন Apply কিভাবে করবো

ফোনপে-তে লোন পাওয়ার জন্য সবার প্রথমে আপনাকে আপনার ফোন পে অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে। তারপর সেখানে দেওয়া যে বিজ্ঞাপন গুলো আছে সেই বিজ্ঞাপন গুলোর মাধ্যমে যে বিজ্ঞাপন টিতে লোনর অফার আছে সেটিতে ক্লিক করুন। উদাহরণস্বরূপ নিচের ছবিতে দেওয়া ফটোর মত “মানি ভিউ লোন এপ্লিকেশন” টির বিজ্ঞাপন আছে, ওটার উপর ক্লিক করুন।

ফোন পে থেকে লোন1

আপনি ওই বিজ্ঞাপনটির উপর ক্লিক করলে আপনাকে প্লে স্টোরে তাদের অ্যাপ্লিকেশন পেজে নিয়ে যাবে সেখানে আপনি ইন্সটল বাটনে ক্লিক করে এই মানি ভিউ অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ইন্সটল করে নিন।

ফোন পে থেকে লোন 1

মানি ভি ইউ লোন এপ্লিকেশনটি ইন্সটল হয়ে গেলে আপনি “ওপেন” বাটনে ক্লিক করে অ্যাপটি ওপেন করে নিন। তারপর সেখানে “গেট স্টার্ট” বাটনে ক্লিক করুন।

phonepe loan 2

পরবর্তী পেজে এপ্লিকেশন থেকে আপনার কাছে কিছু পারমিশন চাইবে, যেমন; এসএমএসের জন্য ফোন কল, আপনার ডিভাইসের জন্য এবং লোকেশন এর জন্য। আপনি এই পারমিশন গুলো দিতে নিচে দেওয়া “আই এগ্রি” বাটনে ক্লিক করুন (কারণ আপনি যদি এই পারমিশন গুলো না দেন তাহলে আপনি লোনর প্রসেস আগে বাড়াতে পাবেন না)

phonepe loan 3

আপনি আই এগ্রি বাটনে ক্লিক করলে আপনার স্কিনে নিচে দেওয়া ছবির মত একটি পপউপ আসবে, সেখানে আপনি সবগুলো পারমিশন গুলি অ্যালাও বাটনে ক্লিক করে Allow করে দাও।

phonepe loan 4

আপনি সবগুলো Allow করে দিলে আপনাকে ওয়েলকাম পেজে নিয়ে যাবে। সেখানে আপনি ইমেইল বক্সে আপনার ইমেইল এড্রেসটি লিখুন এবং ফোন নম্বর বক্সে আপনি আপনার ফোন নম্বরটা লিখে” কন্টিনিউ” বাটান এ ক্লিক করুন।

phonepe loan 5

আপনি কন্টিনিউ বাটনে ক্লিক করলে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তারপর আপনার স্কিনে একটি “ফর্ম পেজ” চলে আসবে সেখানে আপনি আপনার প্রথম নাম ও শেষ নাম, আপনার শিক্ষাগত যোগ্যতা, আপনি নিজের কাজ করেন না অন্য কোন কোম্পানিতে কাজ করেন, এছাড়া আপনার মাস প্রতি মাসে ইনকাম কত এবং প্রতিবছরে ইনকাম কত এইসব লিখে ফর্মটি পূর্ণ করে একদম নিচে দেওয়া “গেট অফার” বাটনে ক্লিক করুন। (তবে একটা কথা মনে রাখবেন আপনি যে নামটি লিখবেন সেই নাম যেন আপনার প্যান কার্ডে থাকে)

phonepe loan 6

আপনি “গেট অফার” বাটনে ক্লিক করলে আপনার স্কিনে নিচে দেওয়া ছবির মত একটি পপউপ আসবে, সেখানে আপনার প্যান কার্ডের নাম্বার দেখাবে আপনি আপনার প্যান কার্ডের নাম্বারটি যাচাই করুন তারপরে “Yes, that’s correct” বাটনে ক্লিক করুন।

ফোন পে থেকে লোন 2

আপনি Yes, that’s correct বাটনে ক্লিক করলে আপনার আপনার প্রোফাইলটি চেক করা হবে এবং আপনি লোনের জন্য এলি জেবেল কিনা সেটা চেক করা হবে যদি আপনি লোনের জন্য উপযোগী বা উপযুক্ত হন তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে।

আর যদি আপনি লোনের জন্য উপযুক্ত না হন তাহলে মনে করতে হবে আপনার প্যান কার্ড বা ব্যাংক একাউন্টের সিভিলস্কোর কিংবা তাদের যে নিয়ম নীতি আছে সেগুলো আপনার দ্বারা পূরণ হয়নি, সেই কারণে আপনাকে নিচে দেওয়া ছবির মত একটি অপশন দেখা দেবে। যেখানে লেখা থাকবে Sorry আপনি লোনের জন্য উপযুক্ত নন। তখন আপনি অন্য কোন লোন app থেকে লোনের জন্য এপ্লাই করতে পারবেন।

phonepe loan 9
আরো জানুন : অনলাইনে অর্থ উপার্জনের 10 টি উপায়
আরো পড়ুন : ১০টি সেরা মোবাইল দিয়ে টাকা ইনকাম app

আর যদি আপনি লোনের উপযোগী হন তাহলে সেখানে আপনার স্ক্রিনের উপরে কংগ্রেজুলেশন লেখার একটি মেসেজ দেখতে পাবেন। এবং নিচে আপনি কত টাকা পর্যন্ত লোন এর জন্য উপযুক্ত সেটাও দেখতে পাবেন। সাথে আপনি লোনটি কত মাসের জন্য পাবেন? লোনের ইন্টারেস্ট কত? এবং লোনের প্রসেসিং ফি কত সেটাএখানে দেখতে পাবেন।

আমার ক্ষেত্রে এখানে দুটো অপশন দেওয়া আছে একটা হল ৬ মাস আর একটা ৪ মাস। তো এখান থেকে ৬ মাসের অপশনটি বেছে নেব এবং নিচে “কনফার্ম এন্ড প্রসেস” বাটনে ক্লিক করব। (তবে একটা কথা মনে রাখবে এখানে আমার দশ হাজার টাকা লোনের জন্য তারা ৮২৬ টাকা প্রসেসিং ফী হিসাবে চার্জ করছে এবং লোনের ইন্টারেস্ট ১৮৯ থেকে ১৯০ টাকা পর্যন্ত দিতে পারে। সুতরাং আপনার যদি এর থেকেও বেশি টাকা লোন উপযোগী হয়ে থাকেন তাহলে আপনার কিন্তু লোনের প্রসেসিং ফি এবং ইন্টারেস্ট ও বেশি হবে).

phonepe loan 10

আপনি “কনফার্ম এন্ড প্রসেস” বাটনে ক্লিক করলে আপনার স্কিনের নিচে দেওয়া ছবির মত একটি (পপআপ) আসবে সেখানে আপনাকে চারটি ধাপ দেখাবে। যেমন; প্রথম নম্বর হল বেসিক ইনফরমেশন। দ্বিতীয় নম্বর কেওয়াইসি ভেরিফিকেশন। তৃতীয় নম্বর ইএমআই সেট আপ। করা এবং চতুর্থ নম্বর রিভিউ এবং সাইন আপ করা। তাই আপনি এইগুলোকে করতে “লেটস গো” বাটনে ক্লিক করুন।

phonepe loan 11

লেটস গো” বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী একটি ফর্ম পেজে নিয়ে যাবে সেখানে আপনার বাবার নাম ও মায়ের নাম লিখুন। যে নামটি তাদের প্যান কার্ডে আছে সেটি। তারপরে আপনি কোথায় বাস করেন সেটা নির্বাচন করুন। আপনার লোন নেওয়ার উদ্দেশ্য কি সেটা নির্বাচন করুন, এবং একদম শেষে আপনি কোন ভাষাটি পছন্দ করেন সেটি নির্বাচন করুন। তারপর একদম নিচে “কন্টিনিউ” বাটনে ক্লিক করুন।

phonepe loan 13

পরবর্তী About your business পেজে আপনার ব্যবসার সম্পর্কে বিবরণ দিতে হবে। সুতরাং, সেখানে আপনার ব্যবসার নামটি লিখুন। ব্যবসার ঠিকানাটি লিখুন। তার পিন কোড লিখুন। এবং বছরে ইনকাম কত করেন আপনার ব্যবসা থেকে সেটা লিখুন। সাথে আপনার ব্যবসাটি যদি রেজিস্টার হয়ে থাকে তাহলে সেই রেজিস্টার এর ধরনটি নির্বাচন করুন। তারপরে একদম নিচের নিচার অফ বিজনেসে যে কোন একটি অপশন কে নির্বাচন করে নিন। তারপর নিচে দেওয়া DONE বাটানে ক্লিক করুন।

phonepe loan 14

আপনি Done বাটনে ক্লিক করলে আপনার সামনে KYC ভেরিফিকেশন এর জন্য একটি পেজ চলে আসবে সেখানে আপনি দুটি অপশন দেখতে পাবেন দুটোই আধার কার্ড দিয়ে ভেরিফিকেশন করতে পারবেন প্রথমটা e-KYC এবং দ্বিতীয়টা ডিজিটাল লক KYC. আপনি এই দুটোর মাধ্যমে থেকে যেকোনো একটি কে নির্বাচন করুন। তারপর সেখানে আপনার ফোন নাম্বার বা আধার কার্ড নাম্বারটি লিখে এবং ফটো আপলোড করে আপনার KYC ভেরিফিকেশন সম্পূর্ণ করে নিন।

phonepe loan 15

আপনার KYC ভেরিফিকেশন হয়ে গেলে আপনার স্কিনে নিচে দেওয়া ছবির মত একটি KYC ভেরিফাই Successfully অপশন দেখাবে সেখানে আপনি নিচে দেওয়া “কনফার্ম” বাটনে ক্লিক করুন।

phonepe loan 16

আপনি “কনফার্ম” বাটনে ক্লিক করলে পরবর্তী পেজে আপনাকে আপনার ডকুমেন্ট এবং নিজের সেলফি আপলোড করতে হবে। সেই কারণে আপনি ‘টেক সেলফি‘ অপশনে ক্লিক করে আপনার নিজের একটি মুখের পরিষ্কার ছবি তুলে আপলোড করে দিন। তারপর “সাবমিট ডকুমেন্টস” বাটনে ক্লিক করুন।

phonepe loan 17

আপনার ডকুমেন্টস বা ছবি আপলোড করে দেওয়া হয়ে গেলে আপনি লেটস ভেরিফাই Your user পেজে পৌঁছে যাবেন। সেখানে আপনি “সিলেট ব্যাংক” অপশনে ক্লিক করে আপনার ব্যাংকের শেষ ছয় মাসের লেনদেনের স্টেটমেন্টটি আপলোড করে দিন। ( যদি আপনার ব্যাংক একাউন্টে ছয় মাসের থেকে কম বয়স হয়ে থাকে তাহলে আপনার ব্যাংকের শুরু থেকে এখনো পর্যন্ত যত লেনদেনের স্টেটমেন্ট আছে সেটি ওখানে পিডিএফ ফাইলে আপলোড করে দিন)

phonepe loan 19

আপনি পিডিএফ ফাইলটি আপলোড করে দিতে দিলে সেটি আপলোড হতে কিছুক্ষণ সময় নেবে, আপনি সেই সময় এটি একটু অপেক্ষা করে থাকুন।

phonepe loan 18

আপনার আপনার ব্যাংক স্টেটমেন্ট এর পিডিএফ ফাইল টা আপলোড হয়ে গেলে আপনার স্কিনে “কংগ্রেচুলেশন” লেখা একটি মেসেজ চলে আসবে। এটি আসলে আপনার লোনটি সম্পূর্ণভাবে Approve হয়ে যাবে। এরপরে আপনার কাজটি হল? আপনার লোনের টাকাটি আপনার ব্যাংকে একাউন্টে ট্রান্সফার করা। আপনি সহজেই আপনি ওখান থেকে ব্যাংকে ট্রান্সফার করতে পারবেন।

এছাড়া এই লোন কে শোধাতে আপনি তাদের যে “অটোপে বা অটো পেমেন্ট” অপশনটি আছে সেটাতে ক্লিক করে আপনার ক্রেডিট কার্ড, কিংবা ডেবিট কার্ড এর নাম্বারটি দিয়ে সেভ করে রাখুন। যার ফলে আপনার যখনই লোনটির শোধানোর দিন চলে আসবে তখনই অটোমেটিক আপনার ব্যাংক একাউন্ট থেকে আপনার লোনের টাকাটি কেটে নেবে এবং আপনার কোন বাউন্স রেট কিংবা ব্যাংকের একাউন্টের সিভিল স্কোর খারাপ হবেনা।

তবে এক্ষেত্রে আপনাকে সব সময় লোনের তারিখ আসার আগে আপনার একাউন্টে লোনের টাকাটি জমা দিয়ে রাখতে হবে। কারণ আপনি লোনটি সময় মতো পরিশোধ করলে পরের বার আপনি ১০ লাখ টাকা পর্যন্ত লোন পেতে পারেন।

জানুন : ইন্টারনেট থেকে কিভাবে প্রতিদিন 500 টাকা আয় করা যায়?

লোনের জন্য উপযুক্ত না হওয়ার কারণ কি?

আপনি লোনের জন্য এলি জেবেল বা উপযুক্ত না হওয়ার কিছু কারণ রয়েছে। যেমন;

  • আপনি যদি আগে থেকে অন্য কোথাও লোন নিয়ে থাকেন এবং সেই লোনটি সঠিক সময় পরিশোধ না করে থাকেন তাহলে আপনি লোন পাবেন না।
  • অনেক সময় আমরা অন্য জায়গা থেকে লোন নিয়ে থাকি কিন্তু সেই লোন শোধ করার পরেও আমাদের কিছু অসুবিধার যেমন দেরিতে শোধানোর জন্য হয়তো সিভিল স্কোর নিচে নেমে যায় যার ফলে আপনি লোন নাও পেতে পারেন।
  • আপনার যদি এখন মানে বর্তমানে কোন লোন চালু থাকে তাহলে কিন্তু আপনি লোন নাও পেতে পারেন।
  • আপনি যদি আগে অন্য কোথাও লোন নিয়ে থাকেন এবং সেই লোনের পরিষদের না করে বা অন্য কোনো লোন কোম্পানির সাথে খারাপ ব্যবহার করে থাকেন তাহলে আপনি লোন নাও পেতে পারেন।

আপনি যদি এইগুলো না করে থাকেন এবং আপনি প্রথমবার লোনের জন্য আবেদন করেন তাহলে আপনি অবশ্যই মানিভিউ অ্যাপ্লিকেশন থেকে লোন পাবেন।

উপসংহার :

ফোন পে থেকে লোন নেওয়া খুবই সহজ একটি ব্যাপার। সুতরাং আপনি ফোন পেয়ে থেকে লোন নিতে ফোন পে অ্যাপ্লিকেশনটি ইন্সটল করুন। তারপর সেখানে তাদের অ্যাডের মাধ্যমে আপনার পছেন্দের লোন এপ্লিকেশনে ক্লিক করে সেখান থেকে আপনি সহজেই ১০০০০ টাকা পর্যন্ত প্রথমবারের জন্য পার্সোনাল লোন হিসাবে নিতে পারবেন। এই লোনটি আপনি সঠিকভাবে তাদের নিয়ম মেনে লোন পরিশোধ করতে পারলে আপনাকে পরবর্তী লোন ১০ লাখ টাকা পর্যন্ত দেওয়া হতে পারে এই মানি ভিউ লোন অ্যাপের তরফ থেকে।

আশা করি “ফোন পে থেকে লোন কিভাবে নেওয়া যায়” এবং “ফোনপে থেকে লোন কিভাবে পাওয়া যায়” এই সম্পর্কে আপনার সমস্ত প্রশ্নের উত্তরগুলি সঠিক ভাবে দিতে পেরেছি। যদি এখনও কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে জানান। আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই তোমার বন্ধুদের সাথে শেয়ার করুন। আর এরকম ধরনের নতুন নতুন টিপস এন্ড ট্রিক, ব্লগিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সম্পর্কে আর্টিকেল পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের যোগদান করুন সাথে ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন। আর জেনে নিন সোশ্যাল মিডিয়া থেকে অর্থ উপার্জন করবেন কিভাবে?

আরো পোস্ট পড়ুন :-