হিন্দি গান ডাউনলোড করব কিভাবে (ফ্রি গান ডাউনলোড করার উপায়)

হিন্দি গান ডাউনলোড করব কিভাবে (ফ্রি গান ডাউনলোড করার উপায়)

আমি জানি আমরা সকলেই হিন্দি গান শুনতে পছন্দ করে থাকি বা আমাদের ভালো লেগে থাকে। সেই কারণে আমরা বিভিন্ন ধরনের হিন্দি গান শোনার জন্য ইউটিউব, গানা, ও স্পটি-ফাই এর মত বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম ব্যবহার করে থাকি এবং সেখান থেকে গান শুনে থাকি। কিন্তু আমাদের মধ্যে অনেকেই এমন আছে তারা সেই গানগুলোকে তাদের মোবাইল এর মধ্যে বা মেমোরির মধ্যে ডাউনলোড করে রাখতে চাই। যাতে পরবর্তী সময় তাদের কাছে ইন্টারনেট না থাকা সত্ত্বেও যেন সেই গান গুলোকে চালিয়ে শুনতে পারে সেই কারণে।

কিন্তু অনেকেই হয়তো জানেন না যে হিন্দি গান কিভাবে ডাউনলোড করতে হয় বা আপনি কিভাবে কোথা থেকে ডাউনলোড করবে। এই আপনি যদি না জেনে থাকেন তাহলে আপনি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন হিন্দি গান ডাউনলোড করার বিষয়ে সমস্ত বিস্তারিত তথ্যগুলো।

হিন্দি গান কিভাবে ডাউনলোড করব

হিন্দি গান ডাউনলোড করার বিভিন্ন উপায় আছে। প্রথমত ওয়েবসাইট থেকে, ইউটিউব থেকে, ও কোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে mp3 গান ডাউনলোড করা যায়। তাই আমি এই তিনটে বিষয়ের উপরে আপনাদের সাথে শেয়ার করেছি।

ইউটিউব থেকে কিভাবে হিন্দি গান ডাউনলোড করব

ইউটিউব থেকে হিন্দি গান ডাউনলোড করার জন্য সবার প্রথমে আপনি YouTube অ্যাপ্লিকেশনটি ওপেন করুন। তারপরে সেখানে আপনি যে হিন্দি গানটি ডাউনলোড করতে চান সেই হিন্দি গানটির নাম লিখে সার্চ বক্সে সার্চ করুন। তারপর সেই হিন্দি গানটির প্লে করুন এবং ভিডিওটির নিচে দেওয়া শেয়ার বাটনে ক্লিক করে সেই ভিডিওটির লিংক কপি করেনিন। তারপর এখানে দেওয়া লিংকে ক্লিক করে এসএস টিউব ডট কম ওয়েব সাইটে প্রবেশ করুন। এবং সেখানে আপনার কপি করার লিঙ্কটি পেস্ট করে দিন।

আপনার কপি করা লিংকটি পেস্ট করলে আপনার স্কিনে সেই গানটির বিভিন্ন ধরনের ভিডিও কোয়ালিটি ও অডিও কোয়ালিটি দেখাবে। তার মধ্য থেকে যেকোন একটি কে নির্বাচন করুন এবং সেটির উপরে ক্লিক করুন। আপনি কোয়ালিটি নির্বাচন করে সেটির উপর ক্লিক করলে আপনার গানটি ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে বা গানটি ডাউনলোড হয়ে যাবে।

ওয়েবসাইট থেকে hindi গান কিভাবে ডাউনলোড করবেন

ওয়েবসাইট থেকে হিন্দি গান ডাউনলোড করার জন্য সবার প্রথমে আপনি ওয়েব মিউজিক ডট কম, Wynk.in, Gaana.com, Jiosaavn.com, Raaga.com এর মত যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করুন। তারপর আপনি কোন গানটি ডাউনলোড করতে চান সেটি সার্চ বক্সে লিখে সার্চ করুন। তারপরে সেই গানটি আপনার মোবাইলের স্ক্রিনে দেখতে পাবে এবং তার পাশে যে ডাউনলোড আইকনটিও দেখাবে আপনি সেই ডাউনলোড আইকন বা বাটনটিতে ক্লিক করে সেই গানটি ডাউনলোড করতে হবে।

তবে এর জন্য আপনাকে হয়তো এই প্ল্যাটফর্ম গুলিতে আগে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হতে পারে। এটা খুবই সহজ ব্যাপার। আপনি শুধু আপনার ফোন নম্বর জিমেইল আইডি দিয়ে দিলে একটি একাউন্ট তৈরি হয়ে যাবে। তারপর আপনি খুব সহজেই সেই ওয়েবসাইটটি থেকে যে কোন গান ডাউনলোড করতে পারবেন সেই গানের নামের পাশে থাকা “ডাউনলোড” বাটনটিতে ক্লিক করে।

অ্যাপ্লিকেশন থেকে কিভাবে হিন্দি গান ডাউনলোড করব

এপ্লিকেশন থেকে হিন্দি গান ডাউনলোড করার জন্য আপনি ভিটমেট এর মত বিভিন্ন ধরনের হিন্দি গান ডাউনলোড করবার এপ্লিকেশন গুলি ব্যবহার করতে পারে। তবে আমি আপনাকে বলবো ভিটমেট অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য। কারন এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি খুব সহজেই যে কোন হিন্দি গান এর ভিডিও ও অডিও ভার্সনটি ডাউনলোড করতে পারবেন।

এছাড়া এই ভিটমেট অ্যাপ্লিকেশন থেকে গান ডাউনলোড করার জন্য সর্ব প্রথমে আপনি ভিটমেট অ্যাপ্লিকেশনটি ওপেন করুন। তারপর আপনি সেখানে উপলব্ধ সার্চ বক্সে আপনি কোন গানটি ডাউনলোড করতে চান সেটি লিখে সার্চ করুন।

তারপরে দেখবেন আপনার স্কিনে সেই গানটি চলে এসেছে। আপনি সেই গানটি ডাউনলোড করার জন্য তার নিচে থাকা ডাউনলোড বাটনে ক্লিক করে আপনি অডিও না ভিডিও ডাউনলোড করতে চান সেটি নির্বাচন করুন। তারপর নিচে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করুন। আর খুব সহজেই সেই হিন্দি গানটি ডাউনলোড করে নিন। আপনি যদি না জানেন ভিটমেট অ্যাপ্লিকেশন কিভাবে ডাউনলোড করে। তাহলে এখানে দেওয়া লিংকে ক্লিক করে এখনই জেনে নিন

শেষকথা :

আশা করি আপনি হিন্দি গান ডাউনলোড করবেন কিভাবে বা কোথা থেকে কিভাবে ডাউনলোড করে এই বিষয়ে আমি আপনাকে সম্পূর্ণ তথ্য দিতে পেরেছি। যদি পেরে থাকি বা এটি ভালো লেগে থাকে তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপসঅনলাইন থেকে ইনকামের বিষয়ে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন ও এই তরিকুল বাঙালি ব্লগ টিকে সাবস্ক্রাইব করুন। আর আপনার যদি হিন্দি গান ডাউনলোড করতে কোন অসুবিধা হয়ে থাকে বা আপনার কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান আমরা খুব শিগগিরই আপনার প্রশ্নের উত্তর দেব। ধন্যবাদ। আবার ভিজিট করবেন।

আরো পোস্ট পড়ুন :-