সোনা কিনে টাকা ইনকাম

বাড়ি বসে অনলাইন থেকে সোনা কিনে টাকা ইনকাম করার নতুন সুযোগ

এখনকার সময় প্রায় প্রত্যেকটি মানুষ এই বাড়ি বসে টাকা ইনকাম করার কথা ভেবে থাকেন। এবং সেই জন্য তারা অনলাইনে বাড়ি বসে ইনকাম করবার জন্য অনেক ধরনের উপায় ও পদ্ধতি অবলম্বন করে থাকেন, এবং তাদের মধ্যেও অনেকেই অনেক উপায় খুঁজে বার করে সেই কর্ম করে সফলতা অর্জন করতে পেরেছে এবং অনেকেই হেরে গেছেন। কারণ সেই কাজটি করতে হয়তো অনেক জ্ঞান বা অভিজ্ঞতা প্রয়োজন হয় যেটি হয়তো তার কাছে যথেষ্ট পরিমাণে জ্ঞান ছিল না সেই কারণে।

তাই তাদের কথা মাথায় রেখে এই নিবন্ধনটি লেখা। এই নিবন্ধনে আমি আপনাদের সাথে শেয়ার করব আপনি কিভাবে কোন জ্ঞান ও অভিজ্ঞতা ছাড়াই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন সেই বিষয়ে।

(তবে একটা কথা মনে রাখবেন আপনি যদি বাড়ি বসে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার অনলাইন সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকা দরকার। সাথে এই প্রক্রিয়াটি তে আপনার কিছু টাকা ও সময় ইনভেস্ট করার প্রয়োজন হতে পারে। সেটা ১০ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে)

তাই আপনি যদি বাড়ি বসে টাকা ইনকাম করতে চান তাহলে নিবন্ধনটি সম্পন্ন পড়ুন। আর জেনে নিন বাড়ি বসে সোনা কিনে টাকা ইনকাম করার নতুন সুযোগ টি।

কিভাবে সোনা কিনে টাকা ইনকাম করব?

সোনা কিনে টাকা ইনকাম করবার জন্য অনলাইনে বিভিন্ন উপায় উপলব্ধ আছে। কিন্তু আমি আপনাকে যে উপায়টি বলবো সেই উপায়ে আপনি শুধুমাত্র ১০ টাকা থেকে শুরু করে ১০ হাজার বা লাখ টাকা পর্যন্ত লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আর এই কাজটি করতে গেলে শুধুমাত্র আপনার কাছে একটি ফোনপে অ্যাকাউন্ট বা সেফগোল্ড ডট কম ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট থাকা দরকার। আপনার যদি একাউন্ট না থেকে থাকে তাহলে এখানে ক্লিক করে জেনে নিন ফোনপে অ্যাকাউন্ট বা সেফগোল্ড ওয়েবসাইটে অ্যাকাউন্ট কিভাবে তৈরি করে সেই বিষয়ে।

আপনার ফোনপে বা সেফগোল্ড ওয়েবসাইটে অ্যাকাউন্টটি তৈরি হয়ে গেলে আপনার প্রথম কাজ হল। আপনাকে কিছু বাজেট বা মূল্য নির্ধারণ করা। তারপর সেই মূল্যের উপর সোনা ক্রয় করা।

সেই কারণে সবার প্রথমে আপনি ফোনপে বা সেফ গোল্ড ওয়েবসাইটে প্রবেশ করুন তারপর সেখান থেকে আপনার মূল্য বা টাকা অনুযায়ী সোনা কিনুন। এটি একদম সহজ প্রক্রিয়া শুধুমাত্র আপনি তাদের ওয়েবসাইট বা এপ্লিকেশনটিতে প্রবেশ করে সেখানে আপনি কত টাকার বা কত গ্রাম সোনা কিনতে যান সেটি নির্বাচন করে “buy now / buy gold” বাটনে ক্লিক করুন, তারপর আপনার টাকাটি ইউপিআই, নেট ব্যাঙ্কিং, বা সরাসরি ব্যাংক একাউন্টের মাধ্যমে পেমেন্ট করে সেই সোনাটি কিনে নিন।

আপনার সোনা ক্রয় করা হয়ে গেলে আপনি একটি অর্ডার রিসিভ পাবেন। সেই রেসিপটি আপনি আপনার মোবাইলে ডাউনলোড করে রেখে দিন। তারপর আপনার ক্রয় এর এক সপ্তাহ ও দু সপ্তাহ বাদে পুনরায় সেভ গোল্ড ওয়েবসাইটে বা ফোনপে অ্যাপ্লিকেশনটিতে প্রবেশ করে দেখুন আপনি যে মূল্যে সোনাটি কিনেছিলেন সেই মূল্য কি আরো বৃদ্ধি পেয়েছে না কমে গিয়েছে ? যদি বৃদ্ধি পেয়ে থাকে তাহলে আপনি “সেল গোল্ড” অপশনটিতে ক্লিক করে আপনার কাছে ক্রয় করা পর্যাপ্ত সোনা থেকে কত পরিমাণ সোনা বিক্রি করতে চান সেটি লিখে সেল গল্ড বাটনে ক্লিক করুন।

আপনি “সেল গোল্ড বা সোনা বিক্রয়” বাটনে ক্লিক করলে আপনার সোনাটি বর্তমান মূল্যে বিক্রয় হয়ে যাবে। এবং আপনি যত পরিমানে সোনা বিক্রয় করেছেন সেটি বর্তমান মূল্য হিসেবে সঙ্গে সঙ্গে আপনার টাকাটি আপনার ব্যাংক একাউন্ট, বা ইউপিআই একাউন্টের মাধ্যমে তারা আপনার টাকাটি পেমেন্ট করে দেবে।

যেমন; উদাহরণস্বরূপ আমি আজ থেকে এক মাস আগে ফোনপে থেকে ১০০ টাকায় সোনা কিনেছিলাম যেটির ওজন ছিল ০.০১৬৭ গ্রাম কিন্তু এখন সেই ১০০ টাকাতেই পাওয়া যাচ্ছে শুধুমাত্র ০.০১৪৭ গ্রাম তাহলে ভাবুন এক মাসের মধ্যে যদি এত পরিমানে লাভ হতে পারে। তাহলে আমি যদি এক মাস বা দুমাস এর বেশি সময় ধরে সোনা ক্রয় করে রেখে দিয়ে তারপরে বিক্রয় করি তাহলে আমি আশা করি এর থেকে তিন চার গুণ বেশি লাভ করতে পারব। কারণ প্রতিনিয়ত সোনার দাম বাড়তেই চলেছে, সুতরাং আপনি যত পরিমাণে সোনা কিনে পর্যাপ্ত করে রাখতে পারবেন আপনি আগামী দিনে তত বেশি পরিমাণে ইনকাম করতে পারবেন কোন বুদ্ধি না লাগিয়ে। যার উদাহরণ আমি নিচের ছবিতে আপনাকে দিয়েছি।

অনলাইন থেকে সোনা কিনুন

সোনা কিভাবে কিনবো?

সোনা কেনার জন্য আমরা ব্যাবহার করবো Phonepe Safegold এই দুটি সুরিক্ষিত ওয়েবসাইট টিকে। তাই;

ফোনপে থেকে সোনা কেনার জন্য সবার প্রথমে আপনি আপনার ফোনপে অ্যাপ্লিকেশনটি ওপেন করুন। তারপর সেখানে থাকা একদম নিচে Wealth অপশনটিতে ক্লিক করুন। তারপর “ইনভেসমেন্ট আইডিয়া” অপশন এর মধ্য ২৪k গোল্ড অপশনটিতে ক্লিক করুন। পরবর্তী পেজে আপনি “স্টার্ট এসআইপি” বা “বাই ওয়ান টাইম” বাটনে ক্লিক করে আপনি কত পরিমাণে সোনা কিনতে চান বা কত টাকার কিনতে চান সেটি নির্বাচন করে Proceed বাটনে ক্লিক করুন। তারপর আপনার ফোনের একাউন্টের মাধ্যমে টাকাটি পেমেন্ট করে ফোন পেতে সোনা কিনে নিন।

আর সেফগোল্ড ওয়েবসাইট থেকে সোনা ক্রয় করার জন্য সবার প্রথম Safegold.com ওয়েবসাইটটিতে প্রবেশ করুন। তারপর সেখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে ঠিক ফোনপের মত আপনি কত পরিমাণে সোনা করাই করতে চান বা কত টাকার করে করতে চান সেটি নির্বাচন করুন। তারপর “বাই গোল্ড” বাটানে ক্লিক করে ইউপিআই এর মাধ্যমে আপনার পেমেন্টটি সম্পন্ন করে সেখান থেকে সোনায় করায় করে নিন।

অনলাইন থেকে সোনা কিনুন 2

এই সোনা কে বা কারা কিনতে পারবে?

এই সোনা যে কেউ অনলাইন থেকে কিনতে পারবে। যার কাছে একটি ফোনপে অ্যাকাউন্ট বা safe গোল্ড ডট কম ওয়েবসাইটে অ্যাকাউন্ট আছে তারা সবাই কিনতে পারবে। সেটা হতে পারে একজন ছাত্র, শিক্ষক, বাবা, কাকা, ঘরের বউ বা অন্য কেউ।

এই অনলাইন থেকে সোনা কি নিরাপদ?

আমার বিগত দু মাসের অভিজ্ঞতায় আমি দেখছি এটা একটি সুরক্ষিত এবং নিরাপদ। কারণ আমি অনলাইনের মাধ্যমে যখন খুশি আমার মর্জি মতো আমি সোনা ক্রয় করতে পারব। আবার যখন খুশি সেটি বিক্রয়ও করতে পারব। কিন্তু এটি যদি আমি সরাসরি কোন দোকানে গিয়ে কাজটি করি তাহলে সে ক্ষেত্রে অনেক অসুবিধা হতে পারে এবং আমার সময় নষ্ট হতে পারে। তাই আমি এটি সম্পূর্ণ নিরাপদ মনে করি।

কত টাকা লাগিয়ে সোনা কেনা যায়?

সাধারণত ১০ টাকা থেকে আপনি ফোনপে ও সেফগোল্ড ওয়েবসাইট থেকে সোনা ক্রয় করতে পারবেন। এবং আপনি চাইলে সর্বোচ্চ ৫ লক্ষ টাকার পর্যন্ত কিনতে পারবেন এবং সেটি বিক্রয় করতে পারবেন।

উপসংহার ;

আপনি যদি কোন বুদ্ধি না লাগিয়ে শুধুমাত্র কিছু টাকা ও সময় লাগিয়ে বাড়ি বসে সোনা ক্রয় করে অনলাইন থেকে ইনকাম কিভাবে করবেন? এই বিষয়ে আমি আপনাকে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি। যদি পেরে থাকি তাহলে অবশ্যই এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর নতুনদের অনলাইন থেকে ইনকাম করার জন্য সাহায্য করুন। আর আপনার যদি এই অনলাইন থেকে সোনা ক্রয় করবার বিষয়ে কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকাম সম্পর্কে টিপস পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন, সাথে এই তরিকুল বাঙালি ব্লগটিকে সাবস্ক্রাইব করে রাখুন। আর পরবর্তী নিবন্ধনটি আপনি কোন বিষয়ের উপরে জানতে চান সেটিও কমেন্টবক্সে জানান। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-