৪০ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ল্যাপটপ সকলের জন্য

৪০ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ল্যাপটপ প্রতিদিন ব্যবহারের জন্য

আমি জানি আমার এই ব্লগ ওয়েবসাইটে যত দর্শক প্রবেশ করে থাকেন তারা অবশ্যই অনলাইন থেকে ইনকাম করার বিষয়ে জানবার জন্য আগ্রহ থাকে। সেই কারণে তার আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে থাকেন এবং তার মধ্য থেকে কিছু মানুষ আছে যারা অনলাইন থেকে ইনকাম করার জন্য এটি ভালো ল্যাপটপের সন্ধান করে থাকেন। সেরকমই একটি প্রশ্ন আমার কাছে এসেছে। সেই কারণে আমি এই নিবন্ধনটি তাদের জন্য লিখেছি এবং আমার পার্সোনাল বা ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে সেরা ৫ টি ল্যাপটপ আপনাদের জন্য খুঁজে বার করেছি। যে ল্যাপটপ গুলো আপনি শুধুমাত্র ৪০ হাজার টাকার মধ্যে ক্রয় করতে পারবেন এবং সেটাকে চোখ বুজিয়ে ব্যবহার করতে পারবেন।

তাই আপনি যদি আপনার কাজের জন্য সেরা বা ভালো একটি ল্যাপটপ খুঁজে থাকেন তাহলে আপনি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর এখানে দেওয়া এই পাঁচটি সেরা ল্যাপটপের মধ্যে থেকে আপনার পছন্দের ল্যাপটপ টি বাছাই করে ক্রয় করে নিন ক্রোম ডট কম থেকে।

তবে একটা ল্যাপটপ পছন্দ করার আগে অবশ্যই আপনি আপনার প্রয়োজনীয়তা বুঝে ল্যাপটপটি পছন্দ করুন। কারণ এক একটি কাজের জন্য এক এক ধরনের ল্যাপটপ হয়ে থাকে। তবে আপনি যদি আমার মত প্রতিনিয়ত অনলাইন কাজ করে থাকেন এবং অল্প স্বল্প ভিডিও এডিটিং করে থাকেন। তাহলে আপনি এখান থেকে যে কোন একটি ল্যাপটপে ক্রয় করতে পারেন। কারণ এখানে আমি আপনাদের জন্য নির্বাচন করেছি Dell, Asus, Lenovo ও এইচপির মতন নামিদামি কোম্পানির ল্যাপটপ।

তাই চলুন জেনে নেই সেই ল্যাপটপ গুলি বিষয়ে।

৪০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ

Asus ল্যাপটপ

270509 0 uaw5za

আসুস এমডি রায়জান ৩

  • স্ক্রিন : ১৪ ইঞ্চি FHD.
  • রেম বা মেমরি: ৮GB LPDDR5 রেম, ৫১২GB SSD মেমরি।
  • প্রসেসর: AMD Ryzen 3.
  • ওএস: উইন্ডোজ ১১.
  • গ্রাফিক্স: AMD Radeon.
  • দাম : ₹৩২,১৯০ টাকা মাত্র।
  • ওয়ারেন্টি: 1 বছরের এর জন্য।

এই আসুস ল্যাপটপটি হল সকল বিজনেসম্যান কিম্বা, ব্লগার, বা ইউটিউবার দের জন্য, তারা এটি ক্রয় করতে পারেন। কারণ এই ল্যাপটপটির স্কিন বা ডিসপ্লের সাইজ হলো শুধুমাত্র ১৪ ইঞ্চি। এবং এই ল্যাপটপটিতে আপনি ৮ gb ddr5 ram ও ৫১২ জিবি এন-ভি-এম-ই এস-এস-ডি স্টোরেজ পেয়ে যাবেন। যেটি দূরত্ব এবং ফাস্ট প্রসেসিং স্পিড সাথে আপনি উইন্ডোজ ১১ ইন্সটল পেয়ে যাবেন। এছাড়া আপনি যাবেন এএমডি রেডি অন প্রসেসের এর সাথে গ্রাফিক্স কার্ড এবং ফুল এইচডি ডিসপ্লে পেয়ে যাবেন। এবং এটির ওজন শুধুমাত্র ১ কেজি ৩৮০ গ্রাম।

তবে আপনি এই আসুস এর ল্যাপটপটিতে যে এ-এম-ডি প্রসেসরটি পাবেন সেটি হবে ৭ জেনারেশনের। যেটি প্রসেসিং স্পিড ২.৪ গিগাহার্জ থেকে maximum 4.1 পর্যন্ত যেতে পারে। এবং ৪ এমবি ক্যাশ স্পিড পাবেন।

এছাড়া এই ল্যাপটপটিতে আপনি ওয়েব ক্যামেরা, ওয়াইফাই, এবং সুন্দর সাউন্ড এর দুটি স্পিকার, ও লম্বা সময় পর্যন্ত ল্যাপটপকে চালু রাখার জন্য খুব শক্তিশালী একটি ব্যাটারি দিয়েছে। যেটি একবার চার্জ দিলে ৪২ ঘন্টা পর্যন্ত চলতে পারে।

Asus ভিভোবুক

266653 0 owzana

আসুস ভিভো বুক ১৫

  • স্ক্রিন : ১৫.৬ ইঞ্চি FHD আইপিএস।
  • রেম বা মেমরি: ৮GB LPDDR4 রেম, ৫১২GB SSD মেমরি।
  • প্রসেসর: ইন্টেল i3, ১১ জেনারেশন।
  • ওএস: উইন্ডোজ ১১.
  • গ্রাফিক্স: ইন্টেল UHD.
  • দাম : ₹৩১,৯৯০ টাকা মাত্র।
  • ওয়ারেন্টি: 1 বছরের এর জন্য।

এই আসুস ভিভো বুক ১৫, ল্যাপটপটি বাজারে অন্যতম জনপ্রিয় একটি ল্যাপটপ। যেটি আসুস কোম্পানির সবথেকেতে বেশি বিক্রয় হওয়া ল্যাপটপ। এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ইন্টেল কোর আই ৩, ১১ জেনারেশনের প্রসেসর সাথে। ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে, এবং সেই ডিসপ্লেতে আপনি টাচ করে কাজ করতে পারবেন। সাথে ৮ জিবি ddr4 ram এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ পাবেন।

এছাড়া এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ইন্টেল ইউ-এইচডি গ্রাফিক্স কার্ড। এবং উইন্ডোজ ১১ ইন্সটল সহ। সাথে ছাত্রদের জন্য মাইক্রোসফট অফিস ২০২১ এর প্রিমিয়াম প্যাকেজ এর পেয়ে যাবেন একদম বিনামূল্যে। এবং আপনার ডাটা কে বা ল্যাপটপটি কে সুরক্ষিত রাখার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারো পেয়ে যাবেন যেটা আপনার টাচপ্যাডের সাথে যুক্ত করা আছে। ল্যাপটপটির ওজন শুধুমাত্র ১.৮ কেজি, বা কিলোগ্রাম।

এই ল্যাপটপটি সবথেকে মজাদার জিনিস হল এখানে যে আই থ্রী প্রসেসরটি দেওয়া আছে সেটি ১১ জেনারেশন হওয়ার কারণে এর প্রসেসিং স্পিড খুব বেশি এবং এটি ৩ GHz থেকে ৪.১ গিগাহার্জ পর্যন্ত যেতে পারে। এবং এর ক্যাশ স্পিড ৬ এমবি পর্যন্ত। এছাড়া এই ল্যাপটপটিতে আপনি সুন্দর সাউন্ড এর দুটি স্পিকার পেয়ে যাবেন এবং ইউএসবি ৩.২, এবং ২.০, ব্লুটুথ, ওয়াইফাই, ওয়েব ক্যামেরা, এছাড়া আরো অনেক কিছু পাবেন।

Acer ল্যাপটপ

275785 0 obmmqp

এসার এসপায়ার লাইট AL ১৫-৫১

  • স্ক্রিন : ১৫.৬ ইঞ্চি FHD LED.
  • রেম বা মেমরি: ৮GB LPDDR4 রেম, ৫১২GB SSD মেমরি।
  • প্রসেসর: ইন্টেল i5, ১১ জেনারেশন।
  • ওএস: উইন্ডোজ ১১.
  • গ্রাফিক্স: ইন্টেল Iris Xe.
  • দাম : ₹৩৬,৯৯৪ টাকা মাত্র।
  • ওয়ারেন্টি: 1 বছরের এর জন্য।

এসার কোম্পানির এই ল্যাপটপটি খুব দুর্দান্ত একটি ল্যাপটপ। এবং এই ল্যাপটপ কাস্টমারদের সম্পূর্ণ চাহিদাকে পূরণ করার চেষ্টা করেছে শুধুমাত্র এই সামান্য কিছু টাকার মধ্যে দিয়ে। যে ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ইন্টেল কোর i5, ১১ জেনারেশনের প্রসেসর। যার প্রসেসিং স্পিড ক্ষমতা ২.৪ গিগাহার্জ থেকে 4.2 গিগাহাজ পর্যন্ত এবং ক্যাচিং ক্ষমতা ৮ এমবি প্রতি সেকেন্ড হিসাবে। এছাড়া এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ৮ জিবি ddr4 ram এবং সেটিকে বাড়িয়ে ৩২ জিবি পর্যন্ত করানো যাবে এবং ৫১২gb ssd স্টোরেজ পাবেন।

এছাড়া এই ল্যাপটপটিতে আপনি ১৫.৬ ইঞ্চি একটি ফুল এইচডি এলসিডি ব্যাক লাইট ডিসপ্লে পাবেন, সাথে ইন্টেল lris xe গ্রাফিক্স কার্ড সোহ এবং অফিস বা ছাত্রদের কাজের জন্য মাইক্রোসফট অফিস ২০২১ প্রিমিয়াম ভার্সন তাদের ফ্রিতে দেওয়া হবে। সাথে আপনি এই ল্যাপটপটিতে উইন্ডোজ ১১ ইন্সটল সহ পেয়ে যাবেন।

এছাড়া এই ল্যাপটপটি ব্যবহারেও খুব উপযোগী। কারণ এটি ওজন শুধুমাত্র ১.৫৯ কিলোগ্রাম। এবং ল্যাপটপটিতে আপনি ব্লুটুথ স্পিকার, ৩.৫ এম এম হেডফোন জ্যাক, মাইক্রোফোন পোর্ট, ২.০ এবং ৩.০ ইউএসবি পোট এইচডি এমআই পোর্ট, ও ল্যাপটপটিকে লম্বা সময় পর্যন্ত ব্যবহার করার জন্য খুব শক্তিশালী একটি ব্যাটারি দেওয়া আছে। যেটি একবার চার্জ দিলে ৪৫ ঘন্টা পর্যন্ত চলতে পারে।

Lenovo ল্যাপটপ

300236 0 u4clsp

আইডিয়াল প্যাড ৩

  • স্ক্রিন : ১৫.৬ ইঞ্চি FHD LED.
  • রেম বা মেমরি: ৮GB LPDDR4 রেম, ৫১২GB SSD মেমরি।
  • প্রসেসর: ইন্টেল i3-1215U, ১২ জেনারেশন।
  • ওএস: উইন্ডোজ ১১.
  • গ্রাফিক্স: ইন্টেল UHD.
  • দাম : ₹৩৫,৯৯০ টাকা মাত্র।
  • ওয়ারেন্টি: 1 বছরের এর জন্য।

এই lenovo আইডিয়াল প্যাড থ্রি, ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন i3 ১২ জেনারেশনের প্রসেসর। যে প্রসেসরটি খুব দুর্দান্ত স্পিডের সাথে কাজ করে এবং এই প্রসেসরের প্রসেসিং ক্ষমতা ৩.৩ গিগাহার্জ থেকে 4.4 গিগাহার্জ পর্যন্ত এবং ক্যাচিং ক্ষমতা ১০ এমবি পর্যন্ত। এছাড়া এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ৮ জিবি ddr4 ram এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ।

এবং এই ল্যাপটপটি প্রতিদিন ব্যবহার করবার জন্য খুব উপযোগী একটি ল্যাপটপ। কারণ এই ল্যাপটপটির ওজন শুধুমাত্র ১.৬ কিলোগ্রাম। এবং এই ল্যাপটপটির মাধ্যমে আপনি পেয়ে যাবেন windows ১১ ইন্সটল সহ এবং এই ল্যাপটপটির স্কিন সাইজ হলো ১৫.৬ ইঞ্চি এবং তার রিফ্রেশ রেট হল ৬০ Hz. সাথে এই ল্যাপটপটিতে পেয়ে যাবেন আপনি ইন্টেল ইউ এইচডি গ্রাফিক্স কার্ড।

এছাড়া এই লিনোভো আইডিয়াল প্যাড থ্রি তে পেয়ে ইউএসবি, এইচডিএমআই, হেডফোন, মাইক্রোফোন, পোর্টর সাথে বুলুটুথ, ওয়াইফাই, ওয়েব ক্যামেরা এবং লম্বা সময় ধরে চার্জ ধরে রাখার একটি লিলন পলিমার ব্যাটারি। যেটি একবার চার্জ দিলে আপনি ৯ ঘন্টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

HP ল্যাপটপ

257161 0 hvgepf

এইচপি ১৫এস এফ কিউ২৬৭২ টিইউ

  • স্ক্রিন : ১৫.৬ ইঞ্চি FHD.
  • রেম বা মেমরি: ৮GB LPDDR4 রেম, ৫১২GB SSD মেমরি।
  • প্রসেসর: ইন্টেল i3, ১১ জেনারেশন।
  • ওএস: উইন্ডোজ ১১.
  • গ্রাফিক্স: ইন্টেল UHD.
  • দাম : ₹৩৪,৩৯০ টাকা মাত্র।
  • ওয়ারেন্টি: 1 বছরের এর জন্য।

এইচপি ১৫ এস এই ল্যাপটপটি খুব দুর্দান্ত এবং আমার পছন্দনীয় একটি অন্যতম ল্যাপটপ। যে ল্যাপটপটা আমি আমার ছোট ভাইয়ের জন্য কিছুদিন আগে ক্রয় করেছি। এই ল্যাপটপটির দাম শুধুমাত্র ৩৪ হাজার ৩৯০ টাকা। কিন্তু এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন আই i3, ১১ জেনারেশনের প্রসেসের। যে প্রসেসরটির প্রসেসিং স্পিড ৪.১ গিগাহার্জ পর্যন্ত এবং ক্যাচিং স্পিড হল ৬ এমবি পর্যন্ত।

এই ল্যাপটপটিতে আপনি পেয়ে যাবেন ইন্টেল ইউ এইচ ডি গ্রাফিক্স কার্ড সহ ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এবং ৮ জিবি ddr4 ram কিন্তু আপনি সেটাকে বাড়িয়ে ১৬ জিবি পর্যন্ত করতে পারবেন। এবং ৫১২gb ssd স্টোরেজ বা হার্ডডিস্ক সাথে উইন্ডোজ ১১ ইনস্টলসহ পাবেন। এবং সবচাইতে মজাদার জিনিস হল প্রত্যেক ছাত্র ও অফিসে কর্মচারীদের জন্য মাইক্রোসফট অফিস ২০২১ সালের যে ভাষণটি আছে সেই ভার্সনটি সম্পন্ন ফ্রিতে দেওয়া হবে। সাথে আপনি এইচ-পি ডকুমেন্টেশন ও এইচ পি এস এস আর এম ও এইচ পি স্মার্ট এর মতো কিছু অতিরিক্ত অপশন গুলো ব্যবহার করতে পারবেন।

আর এই ল্যাপটপটি আপনি আপনার প্রতিদিন এর ব্যবহারের কাজে ব্যবহার করতে পারবেন। কারণ এটি আমি নিজে আমার বাড়িতে সব সময় ব্যবহার হতে দেখি এবং এটির ওজনও ১.৬৯ কেজি। যেটি খুব হালকা এবং এর ব্যাটারি চার্জিং ক্ষমতাও খুব দুর্দান্ত। ফলে আপনি যদি ল্যাপটপটিতে একবার চার্জ করে থাকেন তাহলে সেটি একচল্লিশ ঘন্টা পর্যন্ত আপনার ল্যাপটপের ব্যাটারির ব্যাকআপ দিতে পারে। এছাড়া আপনি ল্যাপটপটিতে ব্লুটুথ, ওয়াইফাই, এইচডিএমআই, ইউএসবি, ও আরও অন্যান্য পোর্টগুলি সহ সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলো পাবেন।

এখানে দেওয়া এই সমস্ত ল্যাপটপ গুলি আপনি আপনার প্রতিদিনের কাজে ব্যবহার করতে পারবেন এবং এই ল্যাপটপগুলিতে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছুই পেয়ে যাবেন। যেটি একটি ল্যাপটপ ব্যবহারকারীর দরকার। তাই আপনার পছন্দ ল্যাপটপটি কিনতে এখানে দেওয়া এই পাঁচটি ল্যাপটপের মধ্যে থেকে আপনার পছন্দের ল্যাপটপটি ক্রয় করে নিন।

উপসংহার :

আমি আশা করি এখানে দেওয়া ৪০ হাজার টাকার মধ্যে এই ৫টি সেরা ল্যাপটপ থেকে আপনার পছন্দের ল্যাপটপটি নির্বাচন করতে পেরেছেন। এবং আপনি এই নিবন্ধনটি পড়ে উপকৃত হয়েছেন। যদি হয়ে থাকেন, বা এটি ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন নিবন্ধন পেতে ও অনলাইন থেকে ইনকাম করার বিষয় জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন, ও এই তরিকুল বাঙালি ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-