সিপিএ মার্কেটিং থেকে কিভাবে অর্থ উপার্জন করব তার টিপস ও নিয়ম

সিপিএ মার্কেটিং থেকে কিভাবে অর্থ উপার্জন করব তার টিপস ও নিয়ম

আমরা সকলেই জানি সিপিএ মার্কেটিং থেকে অর্থ উপার্জন করা যায় এবং আমার মত অনেকেই সিপিএ মার্কেটিং থেকে অর্থ উপার্জন করে থাকে। কিন্তু আমরা জানি না যে সিপিএ মার্কেটিং থেকে কি কি উপায়ে অর্থ উপার্জন করা যায় ও কিভাবে করা যায়।

তাই এই নিবন্ধনটি লেখা। সুতরাং আপনি যদি সিপিএ মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করার চিন্তা করে থাকেন। তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন আপনি কিভাবে সহজেই সিপিএ মার্কেটিং করে অনলাইন থেকে কিভাবে ইনকাম করতে পারবেন সেই বিষয়ে।

সিপিএ মার্কেটিং থেকে অর্থ উপার্জনের নিয়ম

সিপিএ মার্কেটিং থেকে অর্থ উপার্জন করার জন্য সবার প্রথমে আমাদের একটি ভালো সিপিএ মার্কেটিং প্লাটফর্ম যোগদান করতে হবে। সেটা হতে পারে সিপিএ গ্রিপ, সিপিএ লিড, কিউলিংক বা আরো অন্যান্য সিপিএ মার্কেটিং প্ল্যাটফর্ম।

এর জন্য সবার প্রথমে আপনি যে কোন একটি সিপিএ মার্কেটিং এর ওয়েবসাইটে প্রবেশ করুন উপরে দেওয়া লিংকে ক্লিক করে এবং সেখানে আপনি একজন পাবলিশার হিসেবে একটি একাউন্ট তৈরি করুন। আপনি যদি না জানেন নতুনরা কিভাবে সিপিএ মার্কেটিং শুরু করব তাহলে এখুনি জেনে নিন।

তারপর আপনার সিপিএ মার্কেটিং এর ওয়েবসাইটের ড্যাশবোর্ডের প্রবেশ করে সেখানে থাকা উপলব্ধ অফার গুলোর ভালো করে দেখুন। এবং তার মধ্য থেকে আপনার পছন্দনীয় বা দর্শক পছন্দ করে এমন কিছু ভালো অফার নির্বাচন করুন। এবং সেই অফার গুলির লিংক গুলো কপি করুন ও ছবিগুলো ডাউনলোড করে নিন।

তারপর আপনি সেই সিপিএ অফার লিংক ও ছবিগুলো বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করতে থাকুন। এবং সেই ছবির সাথে Get this offer কিংবা Grab this offer এরকম লিখে ওই সিপিএ অফার লিংকটি যুক্ত করে দিয়ে ওই পোস্টটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আপনার বন্ধুবান্ধব ও পরিবারের সাথে। ফলে তারা যখনই আপনার ওই সিপিএ অফার লিংকে ক্লিক করে সেখানে দেওয়ার ট্যাক্সটি পূর্ণ করবে। তখনই আপনি কিছু কমিশন উপার্জন করতে পারবেন।

তবে এখানে সবথেকে বড় আকর্শনীয় যে বিষয়টি। সেটি হল আপনাকে কখনো কোন কিছু বিক্রয় করাতে হবে না অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত।

ফেসবুক, ইনস্টাগ্রাম , ইউটিউব বা ব্লগে সিপিএ মার্কেটিং থেকে ইনকাম

এছাড়া আপনি যদি সিপিএ মার্কেটিং থেকে বেশি পরিমাণে ইনকাম করতে চান। তাহলে আপনি একটি ডেডিকেটেড ফেসবুক পেজ, ইনস্টাগ্রাম পেজ, ইউটিউব চ্যানেল, ও একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে পারেন। এবং সেখানে প্রতিদিন নিয়মিত নতুন নতুন সিপিএ অফার সম্পর্কে আপডেট দিয়ে আপনি দর্শক নিয়ে আসতে পারেন। ফলে আপনার ফেসবুক, ইন্সটাগ্রাম, ইউটিউব চ্যানেল ও ব্লগ ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করা দর্শক গুলো যখনই আপনার সিপিএ অফার লিংকে ক্লিক করে। সেখানে দেওয়া টাস্কটি সম্পূর্ণ করবে। তখনই আপনি কিছু কমিশন পেয়ে যাবেন।

তবে একটা কথা মনে রাখবেন আপনি যে ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, বা ইনস্টাগ্রাম পেজটি সিপিএ মার্কেটিং করার জন্য তৈরি করবেন। সেটির খুব সুন্দর একটি নাম দেবেন এবং সেটিতে শুধুমাত্র সিপিএ মার্কেটিং অফার সম্বন্ধেই বিভিন্ন ধরনের পোস্ট করতে থাকবেন।

তাহলে আপনার যত পরিমাণে দর্শক থাকবে তারা তার মধ্য থেকে বেশিরভাগ দর্শকেই আপনার শেয়ার করা ওই সিপিএ অফারটি ধরবে। ফলে আপনি বেশি পরিমাণে ইনকাম করতে পারবেন। আর আপনি যদি আজকে একটি সিপিএ মার্কেটিং সম্পর্কে অফার পাবলিশ করেন ও ও পরের দিন অন্য কোন নায়ক কিংবা নায়িকার বা অন্য কোনো বিষয়ের উপরে একটি পোস্ট পাবলিশ করেন। তাহলে কিন্তু আপনার দর্শক ও বাড়বে না। এবং যে দর্শকগুলো আপনার ফলোয়ার বা সাবস্ক্রাইবার হইবে তারা আপনাকে সবসময় নিয়মিত অনুসরণ করবে না বা আপনার পেজার জন্য এক্টিভ থাকবে না।

তাই অবশ্যই আপনি নিয়ম ও নীতি বজায় রেখে সিপিএ মার্কেটিং শুরু করুন। আশা করি আপনিও সাফল্য পাবেন। তবে অর্গানিক ভাবে ইনকাম করতে একটু সময় লাগতে পারে। কিন্তু আপনি দীর্ঘ সময় ধরে ইনকাম করতে পারবেন।

সহজে সিপিএ মার্কেটিং থেকে ইনকাম

আর আপনি যদি কোন কষ্ট না করে বা সময় নষ্ট না করে সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে চান। তাহলে আপনি যেকোনো একটি সিপিএ মার্কেটিং এ যোগদান করে সেখান থেকে খুব সুন্দর এবং দশকের প্রয়োজনীয় এমন একটি অফারকে নির্বাচন করে Google সাইটস, উবেলে, উইক্স, কিংবা লিডপেজ এর মত ওয়েবসাইট গুলো ল্যান্ডিং পেজ তৈরি করে করা যায়। ফলে ওই ওয়েবসাইটগুলিতে গিয়ে সেই অফার সম্বন্ধে একটি ল্যান্ডিং পেজ তৈরি করুন। এবং সেখানে আপনার সিপিএ অফার লিংকটি শেয়ার করতে ভুলবে না। আপনি যদি না জানেন লেন্ডিং পেজ কিভাবে তৈরী করে তাহলে কমেন্ট বক্সে জানান।

তারপরে সেই ল্যান্ডিং পেজটিকে গুগল অ্যাড, ফেসবুক অ্যাড, কিংবা টুইটার অ্যাড এর মাধ্যমে বিজ্ঞাপন চালিয়ে আপনার ওই ল্যান্ডিং পেজটিকে প্রচার করতে থাকুন। আর সেই পেজটিতে বেশি পরিমান দর্শক নিয়ে এসে সিপিএ মার্কেটিং থেকে এক্ষুনি ইনকাম করা শুরু করে দিন।

তবে একটা কথা মনে রাখবেন এই বিজ্ঞাপন চালিয়ে সিপিএ মার্কেটিং করা পদ্ধতিতে কিন্তু আপনাকে কিছু টাকা বিনিয়োগ করতে হবে। সেটি কত বিনিয়োগ করবেন আপনার উপর নির্ভর করবে। তবে সাধারণত এটি ২০০০ টাকা থেকে শুরু হয়ে যায়। এরপরে আপনি যত পরিমাণে বিনয়ক করে ইনকাম করতে পারবেন আপনি তত পরিমান উপার্জন করতে পারবেন তবে সেটা আপনার উপর নির্ভর করবে।

আর একটা বিষয় এই বিজ্ঞাপন চালাতে গেলে অবশ্যই বিজ্ঞাপন চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাই আপনার যদি বিজ্ঞাপন চালানোর উপরে অভিজ্ঞতা না থেকে থাকে। তাহলে অবশ্যই এখানে দেওয়া লিংকে ক্লিক করে এই অনলাইন কোর্সটি শুধুমাত্র ৫৯৯ টাকা দিয়ে ক্রয় করে। আপনি বিজ্ঞাপন সম্পর্কে সমস্ত জ্ঞান অর্জন করে নিতে পারেন। তারপরে আপনি এই কাজটি শুরু করতে পারেন।

উপসংহার :

আশা করি আপনি সিপিএ মার্কেটিং থেকে কিভাবে অর্থ উপার্জন করবেন। সেই সম্পর্কে আমি আপনাকে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি। যদি পেরে থাকি কিংবা এই নিবন্ধনটি আপনাকে অনলাইন থেকে ইনকাম করার জন্য নূন্যতম সাহায্য করে থাকে। তাহলে এটি বেশি বেশি করে আপনার বন্ধু-বান্ধব ও পরিবারের সাথে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকাম করবার বিষয়ে জানতে ও ব্লগিং সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে এই তরিকুল বাঙালি ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ। আর আপনার যদি সিপিএ মার্কেটিং থেকে অর্থ উপার্জন করবার বিষয়ে কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে সেটি কমেন্ট বাক্সে জানান।

আরো পোস্ট পড়ুন :-