সহজে ইংরেজি শেখার ওয়েবসাইট বা সেরা অ্যাপ (Easy Learn English)

সহজে ইংরেজি শেখার ওয়েবসাইট বা সেরা অ্যাপ (Easy Learn English)

আপনি কি একজন বাঙালি? আপনি ইংরেজি শেখার জন্য বহু চেষ্টা করছেন। কিন্তু আপনি ইংরেজি শিখতে পারছেন না তাহলে অবশ্যই এই নিবন্ধনটি সম্পন্ন পড়ুন।

এই নিবন্ধনের মাধ্যমে আপনি আপনাদের সাথে শেয়ার করেছি আপনি কিভাবে সহজে ইংরেজি শিখতে পারবেন। এবং সহজে ইংরেজি শেখার সেরা ওয়েবসাইট বা অ্যাপ কোনটি সেই বিষয়ে।

তাই চলুন দেরি না করে আমরা জেনে নেই কিভাবে আমরা সহজে ইংরেজি শিখতে পারি কোন ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

সহজে ইংরেজি শেখার ওয়েবসাইট বা অ্যাপ

এখনকার সময় এই অনলাইন জগতে এমন অনেক ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন উপলব্ধ আছে যেগুলো ব্যবহার করে আমরা সহজে ইংরেজি শিখতে পারি। কিন্তু সেগুলো ব্যবহার করতে গেলে আমাদের হয়তো কোন টাকা প্রদান করতে হয়। যার ফলে আমরা সেই অ্যাপটি থেকে দূরে সরে যায় বা পিছিয়ে পড়ি। এবং আমরা যদি কোন অফলাইনে শিক্ষকের কাছ থেকে ইংরেজি শেখার চেষ্টা করি তাহলে সে ক্ষেত্রে অনেক টাকার প্রয়োজন হয় এবং অনেক সময় লাগে কিন্তু তাও আমরা হয়তো সঠিকভাবে ইংরেজি শিখতে পারিনা।

তাই আমি এই সমস্যার সমাধানের জন্য আপনাদের জন্য নিয়েছি এমন তিনটি ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন যেগুলি আপনি ফ্রিতে ব্যবহার করে আপনি খুব সহজেই বাড়ি বসে বাংলা থেকে ইংরেজি, হিন্দি, উর্দু, তেলেগু ও পৃথিবীর যত রকম ভাষা আছে সবগুলো শিখতে পারবে। সেই অ্যাপ বা ওয়েবসাইট গুলির নাম হল গুগল ট্রান্সলেট, কুইল বট (Quilbot), এবং ইয়ানডেক্স ট্রান্সলেট

আপনি এই তিনটি ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন কে ব্যবহার করে পৃথিবীর যেকোনো ধরনের ভাষা শিখতে পারবেন। যেমন উদাহরণস্বরূপ আমি আপনাকে নিচে একটি ছবি দিয়েছে।

সহজে ইংরেজি শেখার ওয়েবসাইট বা সেরা অ্যাপ

আপনি কিভাবে সহজে ইংরেজি শিখতে পারবেন

এবার কথা হল আপনি কিভাবে এই গুগল ট্রান্সলেট বা কুইল বট ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন কে ব্যবহার করে আপনি কিভাবে সহজে ইংরেজি শিখতে পারবেন। এটি জানার জন্য নিচে দেওয়া টিপসকে অনুসরণ করুন। আর জেনে নিন সহজে ইংরেজি শেখার নিয়ম

Google ট্রান্সলেট থেকে সহজে ইংরেজি শিখুন

গুগল ট্রান্সলেট থেকে সহজে ইংরেজি শেখার জন্য সবার প্রথমে আপনাকে আপনার মোবাইলে প্লে-স্টোর থেকে গুগল ট্রান্সলেট অ্যাপলিকেশনটি ইন্সটল করুন বা Google ক্রোম ওপেন করে সেখানে গুগল ট্রান্সলেট সার্চ করে গুগল ট্রান্সলেট ডট গুগল ডট কম ওয়েবসাইটটি খুলুন।

তারপর আপনি কোন ভাষা থেকে কোন ভাষা শিখতে চান সেটি নির্বাচন করুন। যেমন; আপনি যেহেতু বাংলা থেকে ইংরেজি শিখতে চাচ্ছেন সেই কারণে আপনি প্রথম বক্সে Bengali ভাষাটি নির্বাচন করুন। এবং দ্বিতীয় বক্সে English ভাষাটি নির্বাচন করুন।

Google ট্রান্সলেট থেকে সহজে ইংরেজি শিখুন

তারপর প্রথম বক্সে আপনি আপনার ভয়েসের মাধ্যমে বা টেক্সের মাধ্যমে আপনি যে বাংলা কথাটি ইংরেজিতে শিখতে চাচ্ছেন সেটি লিখুন। তারপর এন্টার বাটনে ক্লিক করুন। এটি করলে আপনি দেখবেন আপনার স্কিনে ওই বাংলা ভাষাটি ইংরেজিতে ট্রান্সলেট বা অনুবাদ হয়ে গেছে। এবং আপনি সেই ইংরেজি ভাষাটি পড়তে না পারলে শুনতে চাইলে নিচে দেওয়া স্পিকার অপশনটিতে ক্লিক করুন।

আপনি স্পিকার অপশনটিতে ক্লিক করলে আপনার বাংলা ভাষা থেকে ইংরেজিতে যে ভাষাটি অনুবাদ হয়েছে সেটি শুনিয়ে দেবে। এবং সেটা শুনেই আপনি কিন্তু সহজেই মুখস্ত করতে পারবেন। এবং এই পদ্ধতি ব্যবহার করে আপনি বাংলা থেকে ইংরেজি শেখা কিংবা অন্যান্য ভাষা খুব সহজেই শিখতে পারবেন।

এছাড়া আপনি চাইলে এই গুগল ট্রান্সলেট অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট কে ব্যবহার করে যেকোনো লেখা, ছবি, ডকুমেন্ট বা ওয়েবসাইটকে আপলোড করে বাংলা ভাষা থেকে ইংরেজিতে, কিংবা ইংরেজি থেকে বাংলায়, বা হিন্দিতে। যেকোনো ভাষাতে অনুবাদ করতে পারবে এবং আপনি সেই ভাষাটি শিখতে পারবেন।

Quillbot থেকে ইংরেজি শেখার উপায়

কুইলবার্ট ওয়েবসাইট থেকে ইংরেজি শেখার জন্য সবার প্রথমে আপনাকে এখানে দেওয়া লিংকে ক্লিক করে কুইলবার্ট ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর সেখানে দেওয়ার ট্রান্সলেটর (translators) অপশনটিতে ক্লিক করুন।

তারপর সেখানেও Google translate এর মত আপনি কোন ভাষা থেকে কোন ভাষায় ট্রান্সলেট বা অনুবাদ করতে চান সেটি নির্বাচন করুন। তারপরে আপনার টেক্সট বা লেখাটি প্রথম বক্সে পেস্ট করুন। তারপর “ট্রান্সলেট” বাটনে ক্লিক করুন।

Quillbot tp learn english

আপনি “ট্রান্সলেট” বাটনে ক্লিক করলে আপনার স্কিনে আপনি দেখতে পাবেন যে বাংলা ভাষার থেকে ইংরেজি ভাষাতে অনুবাদ হয়ে গিয়েছে। এইভাবে আপনি নিয়মিত যেকোনো বাংলা ভাষাকে ইংলিশ ভাষায় ট্রান্সলেট বা অনুবাদ করে বাংলা থেকে ইংরেজি শিখতে পারবে।

এছাড়া আপনি যদি প্রফেশনাল ভাবে আমেরিকান ইংলিশ শিখতে চান তাহলে অবশ্যই আপনাকে কোন একটি মেন্টর কে ধরা উচিত বা অনলাইন থেকে কোন একটি ইংলিশ কোর্স শেখা উচিত। তাই আপনি যদি আমেরিকান ইংলিশ শিখতে চান তাহলে এখানে দেওয়া লিংকে ক্লিক করে ৫৯৯ টাকায় এই ইংরেজি কোর্সটি কিনতে পারেন। এটি একটি অসাধারণ কোর্স যেটা আমি নিজে ব্যবহার করে ইংরেজি শিখেছি। তাই আপনাকেও রিকমেন্ড করছি। আপনি চাইলে The English Master Course-টি কিনতে পারেন।

ইংরেজি শেখার জন্য সেরা অ্যাপ

আমি আপনাকে আগেই বলেছি যে ইংরেজি শেখার জন্য অনলাইন জগতে অনেক অ্যাপ্লিকেশন আছে কিন্তু সেগুলো ব্যবহার করতে গেলে টাকা দিতে হয় কিন্তু আপনি চাইলে ডুওলিংগো, হ্যালো ইংলিশ, গুগল ট্রান্সলেট, কুইল বট, BBC লার্নিং ইংলিশ, কিংবা ইয়াহু ট্রান্সলেট এই অ্যাপ্লিকেশন গুলি ব্যবহার করে সহজেই বাংলা থেকে ইংরেজি বা ইংরেজি থেকে হিন্দি হিন্দি থেকে উত্তর যে কোন ভাষায় শিখতে পারবেন।

এবং এই অ্যাপ গুলো ব্যবহার করতে গেলে আপনাকে কোন অর্থ প্রদান করতে হয় না। তাই আপনি যদি ইংরেজি শিখতে আগ্রহী হন তাহলে অবশ্যই আপনি এই অ্যাপ গুলো ব্যবহার করতে পারেন আর গুগল ট্রান্সলেট অ্যাপটি কিভাবে ব্যবহার করবেন তার উপর সম্পূর্ণ বিষয় জানতে এই আর্টিকেলটি পড়ুন।

আশা করি আপনি সহজে ইংরেজি শেখার ওয়েবসাইট বা সেরা অ্যাপ সম্পর্কে জানতে পেরেছেন। যদি আপনার এখনো কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে আমাদের জানান। আর এটি যদি আপনাকে উপকার করে থাকে তাহলে অবশ্যই এটি আপনার বন্ধু ও পরিবারের সাথে বেশি বেশি করে শেয়ার করুন। আর এরকম ধরনের টিপস এন্ড ট্রিক, অনলাইন ইনকাম, ব্লগিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, ও ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেল টিতে যোগদান করুন সাথে এই ব্লকটি সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-