আমি এই বাংলা ব্লগ থেকে কত টাকা আয় করি

আমি এই বাংলা ব্লগ থেকে কত টাকা আয় করি (ব্লগ থেকে ইনকাম)

বাংলা ব্লগ থেকে কত টাকা আয় করি? এই বিষয়ে সকল নতুন ব্লগারের ব্লগ শুরু করার আগে তার মনে এই প্রশ্নটি হয়ে থাকে। এই বিষয়ে সকল নতুন ব্লগারের ব্লগ শুরু করার আগে তার মনে এই প্রশ্নটি হয়ে থাকে। কারণ কোনো একটা কাজ করার আগে সেখান থেকে কত টাকা ইনকাম করা যাবে, এটা জানাটা জরুরি। সেটা হোক না আপনার, আমার বা অন্য কারো ক্ষেত্রে। তাই আমি তাদের জন্য এই নিবন্ধনটি শেয়ার করেছি। আর এর আগের আর্টিকেলে আমি তোমাদের সাথে শেয়ার করেছি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বা ব্লগ কিভাবে তৈরী করে এবং মোবাইল দিয়ে ব্লগ কিভাবে তৈরী করে ও আরো অন্যান বিষয়ে।

কিন্তু এই আর্টিকেল আমরা কথা বলবো একটু অন্য বিষয়ে। যেটা একটি নতুন ব্লগার যে একটি ব্লগ তৈরির থেকে সঠিক ভাবে প্রচলন করা বা নিজের ব্লগ থেকে কত টাকা আয় করা যায় সেই সম্পর্কে।

কারণে আপনি হয়তো এর আগে অনেক ওয়েবসাইট থেকে দেখেছেন। যেখানে তারা বলেছেন ৮০% ব্লগার $২০০ এর কম ইনকাম করে এবং ২০% ব্লগার $২০০ থেকে $২০০,০০০ পর্যন্ত ইনকাম করছে এটা একদম সঠিক কথা এখন কোনো সন্ধহের মাত্ৰা নেই।

সেই কারণে আমি এই আর্টিকেল তোমার সাথে এই Tarikulbangali.in ব্লগের সমস্ত ইনকাম রিপোর্ট গুলো শেয়ার করবো যেগুলো দেখে আপনি ধারণা করতে পারবে যে এই ২০২৪ এ ব্লোগ্গিং থেকে কত টাকা ইনকাম করা সম্ভব সেই সম্পর্কে।

তাই চলুন দেরি না করে যেনে নেয়া যাক ব্লগের ইনকাম রিপোর্ট।

ব্লগ থেকে কত টাকা আয় করি

আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন বা একটি ব্লগ শুরু করতে চান তাহলে আপনার মনে সব সময় এটি প্রশ্ন হয়ে থাকে। যে একটি ব্লগ থেকে কত টাকা ইনকাম করা যায়? যদি আপনি একটি বাংলা ব্লগার হয়ে থাকেন সেক্ষেত্রে এই প্রশ্নটা বারবার এসে থাকে। কারণ এই একটি ইংরেজী ব্লগের তুলনায় বাংলা ব্লগে অনেক “কম সিপিসি” পাওয়া যায় এবং অনেক কম ইনকাম হয়ে থাকে।

তার কিছু মূল কারণ হলো, যেমন; আমরা এই বাংলা ব্লগে সঠিকভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারি না, স্পন্সর পোস্ট নিতে পারি না, সাথে এডসেন্স এর এড সিপিসি ও কম হয়ে থেকে। কিন্তু ঠিক একই ক্ষেত্রে ইংরেজি ব্লগে এই সমস্ত কিছু করা খুব সহজ ব্যাপার। এবং খুব সহজেও করা যায় ,ফলে বাংলা ব্লগ এর তুলনায় ইংরেজি ব্লগে অধিক পরিমাণে অর্থ উপার্জন করা যায়

যেমন আমি আগের মাসে আমার ইংরেজি ব্লগ থেকে $২০০+ ডলার ইনকাম করেছি সেটা কিভাবে করেছি শুধুমাত্র গুগল Ads কে ব্যাবহার করে যার ছবি আমি নিচে দিয়েছি।

ব্লগ থেকে কত টাকা আয় করি

তবে এখন কথা হল আমরা এই বাংলা ব্লগ থেকে কত টাকা ইনকাম করি সেটি? তো সবার প্রথমে আমি আপনাকে বলতে চাই এই মুহূর্তে আমার এই বাংলা ব্লগটির বয়স হল ১৪ মাস ০৯ দিন।

এই ব্লগটি আমি শুরু করেছি ২০২৩, জানুয়ারী মাসের শুরুর দিকে। তারপর থেকে আজও পর্যন্ত আমার এই বাংলা ব্লগ থেকে ইনকাম হলো “১৮৩ ডলার = ১৫২৮২ টাকা” কারণ আমি এই ব্লগ ওয়েবসাইটটি শুরু করার ৭ মাস পর দর্শকদের বিজ্ঞাপন প্রদর্শিত করা চালু করেছিলাম। সেই কারণে আমি বিজ্ঞাপন থেকে এখনো পর্যপ্ত পরিমান টাকা ইনকাম করতে পারিনি

কিন্তু আমি এই ব্লগ থেকে ইনকাম করে আপনাদেরকে দেখাবার জন্য আমি আপাতত দুটি প্রসেসে ব্যাবহার করে ইনকাম করার চেষ্টা করছি। ইনকাম বেশি করার জন্য প্রথমে আমরা Google এডসেন্স কে ব্যবহার করে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করব, আর দ্বিতীয় নম্বর হলো Cuelinks অ্যাফিলিয়েট মার্কেটিং করে করে।

কারণ আমার অনেক যারা বাংলা ব্লগ থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং এ ইনকাম করতে চাই কিন্তু তারা জানে না যে অ্যাফিলিয়েট মার্কেটিং এ কত পরিমান ইনকাম হয় একটি বাংলা ব্লগ দিয়ে। সেই সমস্ত বিষয়েই তোমাদের সাথে পুরো সততার সাথে আপনাদের স্ক্রিনশট সহ দেখাবো এবং এটি এই পোস্টে প্রতি মাসের আমার ইনকামের সম্পর্কে আপডেট দেব।

সুতরাং আপনি যদি একটি বাংলা ব্লগ থেকে এফিলিয়েট মার্কেটিং করে বা বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আমার ব্লগ অবশ্যই ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন।

তো চলুন দেরি না করে জেনে নেওয়া যাক আমার বাংলা ব্লগ থেকে কত টাকা ইনকাম করি ;

আমার বাংলা ব্লগ থেকে ইনকাম কত

মাস ২০২৪পোস্টপেজ ভিউগুগল এডসেন্সএফিলিয়েট
জানুয়ারি২২$ ৫৫.১৯৩৭ টাকা
ফেব্রুয়ারি১৮$ ৪২.২৯১৪ টাকা
মার্চ২০$ ৩৩.২২০০ টাকা
এপ্রিল১৫$ ১১.২৮০০ টাকা
মে০৯$ ৪.৫২০০ টাকা
জুন০৬$ ৩.৬৯০০ টাকা
জুলাই০৩$ ৪.০৯০০ টাকা
অগাস্ট০৬$ ৫.৯০০০ টাকা
সেপ্টেম্বর০৯০০ টাকা০০ টাকা
অক্টোবর
নভেম্বর ২০২৩১২$৮.০০০০ টাকা
ডিসেম্বর ২০২৩১৮$১৪.৪৩০০ টাকা
মোট : ৬১০৫টি$ ১৮৩.৬৩৫১ টাকা
এডসেন্স ইনকাম বাংলা ব্লগ
বাংলা ব্লগ থেকে কত টাকা আয় করি

এছাড়া এরকম ভাবে প্রতি মাসে ইনকাম রিপোর্ট আপডেট করা হবে আপনার মোটিভেশনের জন্য।

আমার এই বাংলা ব্লগটিতে আমি গত মাস থেকে আমার অৰিজ্ঞতার উপর সম্পূর্ণ ফোকাস দিয়ে কাজ শুরু করেছি। এছাড়া আমার আরো ৫টি ওয়েবসাইট আছে সেগুলোতেও একসাথে কাজ করছি। সেই কারণে এই মার্চ মাসের ২১ তারিখে আমার এই ব্লগ থেকে প্রথমবার ১২১ ডলার পেমেন্ট পেয়েছি। যেটি হলো আমার গত ৫ মাসের ইনকাম। তারপর সেই মার্চ মাস ২০২৪ এ ব্লগিং এর অবস্থা খুব খারাপ হতে চলেছে।

আশা করি আপনি বুঝতে পেরেছেন এই মুহূর্তে আমার এই বাংলা ব্লগে কত টাকা ইনকাম সেই বিষয়ে। যদি তুমিও কিছু মাস ফ্রিতে ধৈর্যের সাথে কাজ করে এরকম ভাবে ইনকাম করতে চান। তাহলে আপনি গুগল এডসেন্স বা Cuelinks অ্যাফিলিয়েট নেটওয়ার্ক যুক্ত হয়ে সেখান থেকে অ্যাফিলিয়েট পণ্যের লিংক নিয়ে আপনার ব্লগের মাধ্যমে প্রচার করতে পারো এবং অ্যাফিলিয়েট কমিশন উপার্জন করতে পারবে।

আমার এই ব্লগের ভবিষ্যত কি?

আমি আগে থেকে আপনাকে বলছি আমি একজন ফুল টাইম ব্লগার ও এফিলিয়েট মার্কেটার, সাথে ওয়েবসাইট ডিজাইনের কাজ ও করি। সুতারং আমি বিভিন্ন ধরণের ব্লগ বানিয়ে আমি সেখান থেকে ইনকাম করার চেষ্টা করি।

কিন্তু আমি এই বাংলা ব্লগের খেত্তের সম্পূর্ণ আলাদা। যেমন; আমি এই Tarikulbangali.in সাইট কে ভারতের নাম্বার ১ অনলাইন শিক্ষা প্রতিষ্টান হিসাবে তৈরী করতে চাই। সুতরং এই ব্লগের মাদ্ধমে আপনি অনলাইন থেকে ইনকাম করার যত গুলো দিক আছে আপনি সেই সমস্ত দিকের সম্পর্কে সম্পূর্ণ ধারণা পারবেন একদম ফ্রীতে। সেই কারণে আমি ৫-১০ জনের একটা টীম বানাতে চলেছি।

এছাড়া আমার এই ব্লগের খরচ হলো ৬৮৩০ টাকা এবং এই টাকাটি ওয়েব হোস্টিং, ডোমেইন নাম, ও একটি ওয়ার্ডপ্রেস প্লাগিন কিনতে খরচ হয়েছে। সাথে আর্টিকেল লিখবার জন্য নিজের টাইম ও সঠিক রিচার্জ করা পর পতিদিন ৫-৬ ঘন্টা টাইম দিয়ে লেখা হয়।

তবে যদি আমি ইনকাম সম্পর্কে বলি তবে এই ব্লগ থেকে ইনকাম করার জন্য আমি ৫টি পথ কে নির্বাচন করেছি এবং তার মধ্যে ২টি পথ কে ব্যাবহার করে ইনকাম করা শুরু করছি।

আশাকরি আগামী ২০২৫ এ এই Tarikulbangali.in সাইটটি একটি বহু জনপ্রিয় সাইট হয়ে উঠবে। যদি আপনারা আমার সাথে থাকেন, তাহলে সম্ভব হবে।

উপসংহার :

আমি এই বাংলা ব্লগ থেকে কত টাকা ইনকাম করি এবং কিভাবে ইনকাম করি। সেই সমস্ত বিষয়ে আপনাদের সাথে শেয়ার করেছি, সাথে এই আর্টিকেলটি প্রতি মাসে একবার করে আপডেট করা হবে। এবং সেই মাসের পুরো ইনকাম রিপোর্ট তোমাদের সাথে শেয়ার করব।

সুতরাং তুমি যদি ঠিক একইভাবে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে চান। তাহলে এখনই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন ও প্রতিনিয়ত আমাদের এই ব্লগটি পড়তে থাকুন। কারণ আমি ব্লগিং এফিলিয়েট মার্কেটিং, ও ডিজিটাল মার্কেটিং সম্পর্কে প্রতিনিয়ত নতুন নতুন আপডেট এই ব্লগে শেয়ার করতে থাকে থাকি যেগুলো আপনার অনলাইন আয় করা জন্য সাহায্য করবে

যদি আপনার এই “বাংলা ব্লগ থেকে কত টাকা আয় করি” এই সম্পর্কে কোন প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে জানান। আর এই আর্টিকেলটি যদি আপনার সহায়ক হয়ে থাকে। তাহলে অবশ্যই তোমার বন্ধুদের সাথে শেয়ার করুন। আর আপনি ব্যবসা করতে চাইলে জানে নিন সেরা তিনটি সুপার বেনিফিটস ব্যবসার আইডিয়া

আরো পোস্ট পড়ুন :-