ওয়েবসাইটের নাম কি রাখবেন তা জানুন

ব্লগ চ্যানেলের নাম বা ব্লগ ওয়েবসাইটের নাম কি রাখবেন তা জানুন

আপনি কি একটি নতুন ব্লগ ওয়েবসাইট তৈরি করতে চান। সেই কারণে আপনি আপনার ব্লগ ওয়েবসাইটটি কি নাম রাখবেন সেটি ভেবে পাচ্ছেন না। তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন আপনি আপনার ব্লগ ওয়েবসাইটের জন্য কি নাম রাখবেন সেটি।

কারণ এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করেছি কিছু ব্লগ নাম। যেই নাম গুলো ব্যবহার করে আপনি নিজের জন্য একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে পারেন। এবং সেই ওয়েবসাইট টিকে গুগলে খুব সুন্দরভাবে রেংক করাতে পারেন। এবং দর্শকদেরও আপনার ব্লগ সাইটটির নাম সহজেই মনে রাখতে পারবে এমন কিছু নাম।

কারণ একটা কথা সবসময় মনে রাখবেন। কোন একটি ব্লগ বা ওয়েবসাইটের সবথেকে যে বড় পরিচয় সেটি হল তার নাম। তারপরে হলো তাতে অন্তর্ভুক্ত কনটেন্ট গুলো কি আছে সেটি। তাই আমি সেই সব কিছু মাথায় রেখে এই নামগুলো নির্বাচন করেছি। তবে এই নামগুলো শুধুমাত্র যারা ব্লগিং বা টেকনোলজি নিয়ে ব্লগ ওয়েবসাইট তৈরি করতে চাই তারাই ব্যবহার করতে পারবে। আর যারা অন্য ক্যাটাগরিতে করতে চান তারা কমেন্ট বক্সে জানাতে পারেন।

ব্লগ ওয়েবসাইটের নাম

  1. ব্লগিং করি।
  2. এসো ব্লগিং করি।
  3. ব্লগিং শিখুন।
  4. ব্লগিং জানকারি।
  5. শুধু ব্লগিং।
  6. ফ্রিতে ব্লগ টিপস।
  7. আমাদের ব্লগ।
  8. ব্লগিং জগত।
  9. বাংলা ব্লগ মিডিয়া।
  10. বাংলায় ব্লগিং।
  11. বাংলা প্রযুক্তি।
  12. বাংলাতে প্রযুক্তি।
  13. বাংলা টেক প্রযুক্তি।
  14. অনলাইন বাংলা।
  15. টেকনোলজি দাদা।
  16. টেকনোলজি বাবা।
  17. টেকনোলজি গুরু।
  18. টেকনোলজি স্যার।
  19. ফ্রি অনলাইন প্রযুক্তি।
  20. আয় করি।
  21. সহজ ব্লগিং।
  22. নতুন কিছু শিখি।
  23. আমার ব্লগ।
  24. অনলাইন দুনিয়া।
  25. ব্লগার মা।
  26. আজকে ব্লগিং।
  27. ব্লগিং ঘর।
  28. ব্লগিং পয়েন্ট।
  29. নতুন টেকনোলজি।
  30. অনলাইন ইনকাম।
  31. ইনকাম টিপস।
  32. কিভাবে করব।
  33. কিভাবে করা যায়।
  34. টেকনোলজি তথ্য।
  35. প্রযুক্তিগত জ্ঞান।
  36. অনলাইন জ্ঞান।
  37. এখন অনলাইন।
  38. নতুন টেকনোলজির সাথে।
  39. বিশ্ব টেকনোলজি।
  40. সেরা টেকনোলজি।
  41. বাংলা ব্লগ জগত।
  42. প্রয়োজনীয় তথ্য।
  43. ব্লগিং জ্ঞান ভান্ডার।
  44. ব্লগ জ্ঞান ভান্ডার।
  45. প্রতিদিনের টিপস।
  46. ব্লগিং জোন।
  47. দুর্দান্ত আইডিয়া।
  48. সম্পূর্ণ বাংলাতে।
  49. ব্লগিং আলোচনা।
  50. টেক মাস্টার।
  51. টেকনোলজি সেবা।
  52. সমাধান টেকনোলজি।
  53. ডিজিটাল দুনিয়া।
  54. ডিজিটাল জ্ঞান ভান্ডার।
  55. ডিজিটাল জ্ঞান।
  56. ব্লগিং জংশন।
  57. অনলাইন স্বপ্ন।
  58. পড়ি আর শিখি।
  59. সহজে শিখুন।
  60. ইনকাম করুন।

আপনি এখানে দেওয়ায় এই ৬০টি ব্লগ ওয়েবসাইটের নামের মধ্য থেকে আপনার পছন্দের একটি নাম নির্বাচন করুন। এবং সেই নামে একটি ডোমিন রেজিস্ট্রেশন করুন। এটির জন্য আপনি নেমচিপ ডট কম ওয়েবসাইটটিতে প্রবেশ করে সেখান থেকে ডট-ইন, ডট-কম বা অন্য কোন একটি ডোমেইন এক্সটেনশন কে নির্বাচন করে সেই রেজিস্ট্রেশন করে নিন।

তারপর সেটিকে আপনার কাছে থাকা ওয়ে হোস্টিং এর সাথে কানেক্ট করে একটি ওয়েবসাইট তৈরি করুন। আর যদি আপনার কাছে ইতিমধ্য ওয়েব হোস্টিং না থেকে থাকে। তাহলে আপনি এখানে ক্লিক করে হোস্টিংযার প্লাটফ্রম থেকে একটি ওয়েব হোস্টিং এর সাথে ফ্রিতে ডোমেইন নাম ক্রয় করতে পারেন। তারপর সেখানে আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন।

ব্লগ চ্যানেলে বা ওয়েবসাইটের নাম নির্বাচন করার উপকারিতা কি?

আপনি যদি একটি সঠিক ব্লগ চ্যানেল নাম বা ওয়েবসাইটের নাম নির্বাচন করেন। তাহলে সেক্ষেত্রে আপনি বিভিন্ন রকম সুবিধা পাবেন। যেমন; প্রথমত আপনি ব্লগিং এ অ্যাফিলিয়েট মার্কেটিং ও আরো অন্যান্য সম্পর্কে সমস্ত ধরনের নিবন্ধনগুলি সেখানে পাবলিশ করতে পারবেন। এবং বেশি বেশি করে দর্শক নিয়ে আসতে পারবেন। এছাড়া আপনার ব্লগের নামটি দর্শকদের মনে রাখতে সুবিধা হবে। সাথে আপনার ব্লগ সাইটটি আপনার ব্লগের সাথে ম্যাচিং হওয়ায় সেটি গুগলে দ্রুত দেখানো শুরু করে দেবে। এবং গুগল থেকে আপনার সাইটের জন্য আপনি অনেক উপকার পাবেন।

উপসংহার;

আমি আশা করি আপনি এখানে দোওয়া এই ব্লগ চ্যানেল গুলির নাম বা ব্লগ ওয়েবসাইটের নাম গুলির মধ্য থেকে আপনি আপনার পছন্দের একটি নাম পেয়ে গিয়েছেন। যদি পেয়ে থাকেন এবং এটি আপনার নূন্যতম সাহায্য করে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের ব্লগিং সম্পর্কে আরো নতুন নতুন টিপস পেতে, ও অনলাইন ইনকাম এর বিষয়ে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে এই ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-