ফ্রিল্যান্সিং ছাড়া এমন কিছু অনলাইন কাজ যেখানে মাসে ২ থেকে ৩ হাজার টাকা ইনকাম করা যায়

ফ্রিল্যান্সিং ছাড়া এমন কিছু অনলাইন কাজ যেখানে মাসে ২ থেকে ৩ হাজার টাকা ইনকাম করা যায়

আপনি কি অনলাইন ফ্রিল্যান্সিং ছাড়া এমন কিছু অনলাইন কাজ খুঁজছেন। যেখান থেকে মাসে দুই থেকে তিন হাজার টাকা ইনকাম করা যায়। যদি এরকম কোন কাজ খুঁজে থাকেন বা সন্ধান করে থাকেন। তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন আর জেনে নিন ফ্রিল্যান্সিং ছাড়া কিছু অনলাইন কাজের বিষয়ে।

কারণ আমাদের মধ্যে অনেকেই এমন আছেন যারা ফ্রিল্যান্সিং করতে চাই না, বা তাদের ফ্রিল্যান্সিং কাজ করতে ভালো লাগে না। সেই কারণে তারা ফ্রিল্যান্সিং এর বিপরীত পক্ষে বিভিন্ন ধরনের অনলাইন কাজের সন্ধান করে থাকেন। সেই কারণে এই নিবন্ধনটি তাদের জন্য লেখা।

সুতরাং চলুন আমরা দেরি না করে জেনে নেই, ফ্রিল্যান্সিং ছাড়া অনলাইন কাজ করে মাসে ২০০০ টাকা থেকে তিন হাজার টাকায় ইনকাম করার উপায়টি

ফ্রিল্যান্সিং ছাড়া অনলাইন কাজ করে টাকা ইনকাম

ফ্রিল্যান্সিং ছাড়া অনলাইন কাজের জন্য আমি আপনার সাথে শেয়ার করেছি, তিনটি উপায়। যে উপায়ে আপনি ফ্রিল্যান্সিং ছাড়া অনলাইন কাজ করতে পারবেন। প্রথমত আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং বা লিংক শেয়ার করে, অনলাইন সার্ভে করে ও গেম খেলে।

অ্যাফিলিয়েট মার্কেটিং বা লিংক শেয়ার করে

আপনি যদি ফ্রিল্যান্সিং ছাড়া অনলাইনে কাজ খুঁজে থাকেন। তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং বা লিংক শেয়ার পদ্ধতি এটি আপনার জন্য একটি অন্যতম ইনকামের উপায় হতে পারে।

কারণ আমরা সকলেই অনলাইন থেকে আমাদের প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করতে ভালোবেসে থাকি। সুতরাং আপনি যদি আপনার নিজের জন্য অনলাইন থেকে পণ্য কেনাকাটা করতে চান, কিংবা আপনার বন্ধুবান্ধব বা পরিবারের কেউ অনলাইন থেকে কোন ধরনের কোন পণ্য কেনাকাটা করতে চান। তাহলে আপনি তাদেরকে শুধুমাত্র আপনার অ্যাফিলিয়েট লিংকটি শেয়ার করে বা আপনি নিজে ব্যবহার করে ওই পণ্যটি ক্রয় করে, আপনি ইনকাম করতে পারবেন।

এর জন্য আপনি কিউলিংক, কিংবা অনকরোর মত ওয়েবসাইট গুলোতে যোগদান করতে হবে। তারপরে সেখানে উপলব্ধ বিভিন্ন কোম্পানির মধ্য থেকে আপনি কোন কোম্পানি থেকে পণ্যটি কিনতে চান সেই কোম্পানির অ্যাফিলিয়েট লিংকটি কপি করে নিন।

তারপর সেই লিংকটি আপনি Whatsapp, Facebook, Twitter, ও টেলিগ্রামের মাধ্যমে আপনার বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করে দিন।

তাহলে সে যদি আপনার দেওয়া লিংকে ক্লিক করে সে পণ্যটি ক্রয় করে বা আপনি নিজেও ক্রয় করে থাকেন। তাহলে আপনি তার পরিপ্রেক্ষিতে ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত কমিশন উপার্জন করতে পারবেন।

ফলে যখনই আপনার পরিবারের কেউ কিংবা আপনার বন্ধু-বান্ধব অনলাইন থেকে কোন পণ্য ক্রয় এর বিষয়ে কথা বলবে। আপনি তখন বলবেন আমি আপনাকে একটি লিংক দিচ্ছি যে লিংক দিয়ে কিনলে আমি কিছু টাকা উপার্জন করতে পারব। এবং আমি ইনকাম করতে পারলে তাদের পরে চা খাবিয়ে দেবো। ফলে তারাও রাজি হয়ে যাবে, এবং যখনই তারা কোন পণ্য ক্রয় করবে তারা আপনার সাথে যোগাযোগ করবে। এবং আপনি তাদের ওই লিংকটি শেয়ার করে দিন এবং আপনি নিজে কিছু টাকা উপার্জন করে নিন।

তবে এই পদ্ধতিতে বেশি পরিমাণে ইনকাম করার জন্য। আপনি একটি Whatsapp বা টেলিগ্রাম গ্রুপ খুলে রাখতে পারেন। এবং সেখানে সমস্ত বন্ধুদেরকে একত্রিত করে রাখতে পারেন। ফলে যখনই কারো দরকার হবে, তারা সরাসরি আপনাকে ওই গ্রুপের মাধ্যমে যোগাযোগ করে নেবে। এই বিষয় সম্পূর্ণরূপে জানতে এখানে ক্লিক করে এই নিবন্ধনটি পড়ুন।

পার্ট-টাইম অনলাইন সার্ভে করে ইনকাম

আমরা সকলে জানি অনলাইন সার্ভে করে কিছু টাকা ইনকাম করা যায়। কিন্তু আপনি হয়তো জানেন না। যদি না জানেন তাহলে চিন্তার কোন কারণেই আপনি এখানে দেওয়া লিংকে ক্লিক করে জেনে নিতে পারেন। অনলাইন সার্ভে করে কিভাবে টাকা ইনকাম করা যায় সেই বিষয়ে।

তারপর আপনি সেই অনলাইন সার্ভিস সম্মন্ধে কিছু ভালো প্ল্যাটফর্ম। যেমন; ওয়াইসেন্স, এক্সেল-সার্ভে ও google রেওয়ার্ড এর মত প্ল্যাটফর্ম গুলিতে যোগদান করে আপনি পার্টটাইম হিসেবে তাদের দেওয়া সার্ভেগুলো পূরণ করে। সেখান থেকে মাসে দুই থেকে তিন হাজার টাকা খুব সহজে ইনকাম করে নিতে পারবেন।

তবে এখানে সার্ভে সম্পূর্ণ কাজটি হল খুবই সহজ। তবে আপনাকে ইন্টারনেট ও টেকনোলজি সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকা প্রয়োজন হবে।

কারণ আপনি যখন কোন ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনে সার্ভে করে টাকা ইনকাম করা শুরু করবেন। তখন আপনাকে ওই সার্ভারটি সম্পূর্ণ করার জন্য কিছু টাকা দেবে। কিন্তু আপনাকে সেই সার্ভেটি কি বিষয়ে হচ্ছে এবং সার্ভের মধ্য থাকা প্রশ্নের উত্তরটি কি হতে পারে সেটা জানা জরুরি।

তবে এটা অতটাও কঠিন নয়, আপনি যদি একটু ন্যূনতম ইংরেজি জেনে থাকেন। তাহলে আপনি খুব সহজেই সার্ভে করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

গেম খেলে বা বিজ্ঞাপন দেখে ইনকাম

আপনি হয়তো জানেন না। এখনকার সময় অনলাইনে উপলব্ধ এমন অনেক অ্যাপ্লিকেশন ও ওয়েবসাইট আছে। যেখানে আপনি বিভিন্ন ধরনের গেম খেলে, ভিডিও দেখে ও বিজ্ঞাপন দেখে প্রতিমাসে খুব সহজেই দুই থেকে তিন হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তবে সেজন্য আপনাকে সঠিক কিছু প্লাটফর্ম নির্বাচন করতে হবে। যেমন; টাস্কবক্স, বিটমোরটেল ও ট্রুব্যালেন্স এর মত অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট গুলিতে যোগদান করতে হবে। তাহলে আপনি সঠিকভাবে গেম খেলে ভিডিও দেখে ও বিজ্ঞাপন দেখে, অনলাইন থেকে কিছু টাকা উপার্জন করতে পারবেন। এবং সেই টাকাটি আপনার অ্যাকাউন্টে বা ফোনপে google pay এর মাধ্যমে তুলে নিতে পারবেন।

কারণ এখনকার সময় অনলাইন ইনকাম এর এমন অনেক অ্যাপ বা ওয়েবসাইট উপলব্ধ আছে। যেখানে কাজ করার পরে কিছু টাকা জমে গেলে বা ইনকাম হয়ে গেলে। তারা আপনার টাকাটি তোলার সময় বিভিন্ন ধরনের অসুবিধা করে ও আপনার একাউন্টটি বন্ধ করে দিয়ে থাকে।

তাই আপনি অবশ্যই উপরে দেওয়া এই সুরক্ষিত অ্যাপ্লিকেশনগুলি ছাড়া অন্য কোন অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করে ইনকাম করবার চেষ্টা করুন। অন্যথায় পরবর্তীতে টাকা না তুলতে পারলে আমাদেরকে দায়ীবদ্ধ করবেন না।

এই পদ্ধতিতে ইনকাম করার জন্য প্রতিদিন কতক্ষণ সময় ব্যয় করতে হবে?

এই পদ্ধতিতে ইনকাম করার জন্য আপনাকে প্রতিদিন এক থেকে দুই ঘন্টা বা তার বেশি সময় ব্যয় করতে পারেন। সেটা নির্ভর করবে আপনার উপর, কারণ আপনি যেমন কাজ করবেন তার উপর নির্ভর করে আপনার উপার্জন হবে

এই ইনকাম করার পদ্ধতি এটি কে বা কারা ব্যবহার করতে পারবে?

এই ইনকাম করার পদ্ধতিটি সকলেই ব্যবহার করতে পারবে। সেটি একজন ছাত্র, ঘরের বউ, একজন বাবা, মা, শিক্ষক সে যেকেউ হোক না কেন। সে যদি নিয়মিত কিছু অল্প সময়ে করেও কাজ করে থাকেন। তাহলে সে এই পদ্ধতি ব্যবহার করে ইনকাম করতে পারবে।

উপসংহার :

আমি আশা করি আপনি যেটির সন্ধান করছিলেন, ফ্রিল্যান্সিং ছাড়া এমন কিছু অনলাইন কাজ। যেখানে থেকে মাসে ২ থেকে ৩ হাজার টাকা ইনকাম করা যায়। সেই বিষয়ে সম্পূর্ণ ধারণা পেয়েছেন। যদি পেয়ে থাকেন এবং এই নিবন্ধনটি আপনাকে ন্যূনতম সাহায্য করে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকাম সম্পর্কে নিবন্ধন পেতে আমাদের ওয়েবসাইট টিকে সাবস্ক্রাইব করে রাখুন, এবং টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। আর আপনি যদি অনলাইন থেকে অধিক পরিমাণ টাকা ইনকাম করার বিষয় জানতে চান। তাহলে এখানে ক্লিক করে এআই থেকে মাসের লক্ষ টাকা ইনকাম করা উপায়টি জেনে নিন।

আরো পোস্ট পড়ুন :-