কিভাবে ফ্রিতে ডোমেইন এবং হোস্টিং পাবে? Bluehost থেকে ১ মাস

কিভাবে ফ্রিতে ডোমেইন এবং হোস্টিং পাবো । ফ্রি ডোমেইন হোস্টি Bluehost থেকে

আপনি কি Bluehost থেকে ফ্রীতে ডোমেইন এবং হোস্টিং এর জন্য অনুসন্ধান করছেন? আপনার উত্তর যদি হ্যাঁ হয়! তাহলে আপনি সঠিক আর্টিকেল আছেন কারণ আমরা এই নিবন্ধে Bluehost ইন্ডিয়া থেকে বিনামূল্যে হোস্টিং পাওয়ার জন্য সমস্ত টিপস গুলো শেয়ার করছি।

Bluehost কিছুদিন আগে আগে ওদের ৩০ দিনের premium hosting plan সাথে একটি বিনামূল্যের ডোমেইন নাম, SSL, ইমেল অ্যাকাউন্ট, SEO টুল, ওয়েবসাইট builder, 1 ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল করা এবং আরও অনেক কিছু অফার করে৷

So, আপনি যদি আজ বিনামূল্যে একটি ওয়েবসাইট তৈরি করার চিন্তা করে থাকেন তবে অফারটি মিস করবেন না। কারণ Bluehost India বিনামূল্যে সমস্ত নতুন ব্লগার এবং ডেভেলপার দের জন্য নিখুঁত ভাবে ওয়ার্ডপ্রেস ইনস্টল করা এবং ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করা জানেনা না তাদের জন্য এটি সঠিক প্লাটফ্রম।

সুতরাং, আজ আপনি এই ব্লগে ভিসিট করার জন্য ফ্রীতে হোস্টিং পরিকল্পনার পাবেন।

আপনি এই Bluehost হোস্টিং পরিকল্পনা ৩০ দিনের ফ্রি time পিরিয়ড চলাকালীন যেকোনো সময় আপনি কোনো চার্জ ছাড়াই বাতিল বা প্রিমিয়াম প্ল্যানে আপগ্রেড করতে পারবে টাকা দিয়ে কিনে এবং অতিরিক্ত পরিষেবা গুলি অ্যাক্সেস করেত পারবে।

Bluehost ফ্রি হোস্টিং এর বৈশিষ্ট্য Features :

  • 30 দিনের জন্য ফ্রি হোস্টিং
  • ফ্রি ডোমেইন 1 বছর জন্য
  • বিনামূল্যে Cpanel এবং CDN
  • ফ্রিতে SSL certificate
  • 1 ক্লিক Wordprss ইন্সটল করা
  • বিনামূল্যে ইমেল অ্যাকাউন্ট
  • 99.9% uptime গ্যারান্টি
  • SSD fastes ওয়েব ডিস্ক

এই সমস্ত বৈশিষ্ট্য Bluehost হোস্টিং প্রদানকারীতে উপলব্ধ আছে, তাই যদি আপনি যদি Bluehost থেকে ফ্রীতে হোস্টিং নিতে চান তবে নীচের দেওয়া টিপস গুলো অনুসরণ করুন। (তবে এই অফারটি Bluehost.com এর জন্য কিন্তু উপলব্ধ নয়, এটি শুধুমাত্র Bluehost.in এর জন্য উপলব্ধ).

ফ্রিতে ডোমেইন এবং হোস্টিং পাবে কিভাবে?

একটি খুব সহজ পক্রিয়া, আপনি শুধুমাত্র নীচের দেওয়া টিপস অনুসরণ করুন এবং Bluehost থেকে ফ্রিতে হোস্টিং জিতে নিন। Bluehost প্রিমিয়াম হোস্টিং প্ল্যান শুরু মাত্র ₹169 টাকা পতি মাসে।

Bluehost থেকে ফ্রি হোস্টিং নিতে আপনাকে সবার প্রথমে এখানে দেওয়া লিংকটিতে ক্লিক করে ওয়েব সাইটে ভিজিট করুন এবং সেখানে ভিজিট করার পরে আপনার সামনে সবুজ কালারের একটা বাটন দেখতে পাবে যেটাতে লেখা থাকবে “Start Your Free Trial” সেটাতে ক্লিক করুন, অথবা আপনি পেজটি একটু নিচের দিকে নামিয়ে সমস্ত বিষয়ে জানে নিন।

ফ্রিতে ডোমেইন এবং হোস্টিং

প্রথম পেজ ওই বাটনে ক্লিক করে পরবর্তী পৃষ্ঠায় ‘একটি নতুন ডোমেন register করুন‘ বিকল্পটি নির্বাচন করুন এবং বিনামূল্যে নিবন্ধন করতে আপনার ডোমেনের নাম লিখুন এবং Next বোতামে ক্লিক করুন। আপনি যদি কিছু দিন পরে একটি ডোমেন register করার কথা ভাবেন তবে “I will create my domain letter” এ ক্লিক করুন আগিয়ে যেতে।

bluehost free trial

এরপরে, Bluehost এর সাথে Signup করতে আপনার অ্যাকাউন্টের তথ্য পূরণ করুন। তারপর পৃষ্ঠাটি নিচের দিকে নামানোর পরে, ‘ডোমেন প্রাইভেসি + প্রোটেকশন’ টি সিলেক্ট করুন তারপর “I agree” এখানে ক্লিক করে সাবমিট বাটনে চাপ দিন। এবং 30-দিনের ফ্রিতে হোস্টিং এবং ডোমেইন নামটি জিতে নিন। (এই প্রসেসে কোন অর্থপ্রদানের প্রয়োজন নেই)।

bluehost free 30 day

সবকিছু কমপ্লিট করে “Submit” বাটনে ক্লিক করার পরে আপনি একটি confirmation ইমেল পাবেন আপনার দেওয়া email id তে, আপনি ওই ইমেইলে দেওয়া লিংকে ক্লিক করে ইমেলটি conform করুন এবং আজই Bluehost-এ একটি ওয়েবসাইট শুরু করুন।

জানুন : আপনি Bluehost এ কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বানাবে?

এছাড়া আপনি ব্লুইহস্ট সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন এবং ওয়ার্ডপ্রেস কিভাবে ইনস্টল করে ও ওয়েবসাইট কিভাবে সেটআপ করে জানতে এই ব্লগটি বা ইউটুবে চ্যানেলটি subscribe করুন। আর আমাদের সাথে জুড়ুন।

ফ্রি হোস্টিং কি?

ফ্রি হোস্টিং হলো একটি বিনামূল্যে হোস্টিং সার্ভিস, এবং এই ফ্রি হোস্টিং এ বিশেষ তেমন features গুলো পাওয়া যায়না, যেগুলো Paid হোস্টিং এ পাওয়া যায়, তবে এই Bluehost ফ্রি হিটিং এ আপনি সব কিছু পাবেন কারণ ব্লুইহস্ট আপনাকে তাদের হোস্টিং কে test করবার জন্য প্রদান করে। অন্যথা আপনি 000WebHost বা InfinityFree তে Bluehost এর উপলদ্ধ features পাবে না।

হোস্টিং কিনলে ডোমেইন ফ্রি?

হ্যাঁ, আপনি যদি Bluehost থেকে হোস্টিং কেনেন তাহলে আপন হোস্টিং এর সাথে এক বছরের জন্য ফ্রীতে .COM, .IN বা অন্য কোনো ডোমেইন নাম পাবে এবং সাথে ফ্রি SSL, ইমেইল একাউন্ট, CDN এছাড়া আরো অনেক কিছু পাবে।

Bluehost ফ্রি হোস্টিং কি নিরাপদ?

আমার এই ২ বছরের experience এ বলবো হ্যাঁ এটা নিরাপদ, কারণ তারা ফ্রি হোস্টিং বা ডোমেইন নাম প্রদান করার সাথে আপনাকে ২৪/৭ support প্রদান করে, এবং আমি নিজে অনেক সময় আমার ক্লাইন্টের জন্য এই হোস্টিং ব্যাবহার করে থাকি। এছাড়া ব্লুইহস্ট একটি বিশ্বাস যোগ্য প্লাটফ্রম।

আশা করি আপনার এই ফ্রি ডোমেইন হোস্টিং post টি ভালো লেগেছে? যদি ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবে না এবং নিচে কমেন্ট বসে কমেন্ট করতে ভুলবে না। আর টাকা উপার্জন করতে জানুন : অনলাইনে অর্থ উপার্জনের 10 টি উপায়।

আরো পোস্ট পড়ুন :-