ফেসবুক পেজ ভিউ নিয়ে আসবো কিভাবে

ফেসবুক পেজ ভিউ নিয়ে আসবো কিভাবে? তার জন্য সেরা ৫টি টিপস

আপনি কি আপনার ফেসবুক পেজে ভিউ না পাওয়ার জন্য খুবই চিন্তিত আছেন। কিভাবে আপনার ফেসবুক পেজে বেশি বেশি ভিউজ নিয়ে আসা যায়, সেই জন্য। তাহলে আপনার আর চিন্তা করেন দরকার নেই। আপনি এই নিবন্ধনটি একবার মনোযোগ সহকারে পড়ে নিন। আশা করি আপনি ফেসবুক পেজে ভিউ নিয়ে আসার সম্পর্কে সমস্ত তথ্য পেয়ে যাবেন।

কারণ আমি একজন ব্লগার হয়ে জানি যে ভিউ পাওয়াটা কতটা পরিমাণে গুরুত্বপূর্ণ। সেই কারণে আমি আমার আমার ফেসবুক পেজ ভিউ বেশি পাওয়ার অভিজ্ঞতা টিকে আপনাদের সাথে শেয়ার করেছি। যেটি অনুসরণ করে আমি নিজে আমার ফেসবুক পেজটিতে বেশি বেশি ভিউ নিয়ে আসি এবং আপনিও নিয়ে আসতে পারবেন।

তাই চলুন আমরা জেনে নিই সেই টিপস গুলির বিষয়।

ফেসবুক পেজে ভিউ পাওয়ার টিপস

ফেসবুক পেজে ভিউ পাওয়ার টিপস অনলাইন এর মাধ্যমে অনেক ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। কিন্তু আমি যেটা আপনাকে শেয়ার করবো সেটা অন্য দের থেকে একটু আলাদা। আশাকরি আপনি টিপসগুলি অনুসরণ করলে ৯৯% ফলাফল দেখতে পাবেন।

১. সুন্দর একটি পেজ তৈরি করুন

ফেসবুক পেজে ভিউ পাওয়ার জন্য সবার প্রথমে আপনি একটি সুন্দর ফেসবুক পেজ তৈরি করুন। এবং সেটির একটি সুন্দর ও দর্শকদের সহজে মনে রাখতে সুবিধা হয়, এমন একটি নাম দিন। তারপর সেটিতে দর্শকদের আকর্ষিত করবার মতো সুন্দর একটি লোগো ও ব্যানার আপলোড করুন। এবং আপনি এই পেজটি কি কারনে তৈরি করেছেন এবং সেখানে আপনি কি কি করতে চান সেই সম্বন্ধে ডেসক্রিপশন দিন।

২. দর্শকদের আকর্ষিত কনটেন্ট শেয়ার করুন

আপনার ফেসবুক পেজটিতে দর্শকদের আকর্ষিত করবার মতো বিভিন্ন ধরনের পোস্ট ও ভিডিও শেয়ার করতে থাকুন। সাথে প্রতিটি পোষ্টের একটি আকর্ষণীয় টাইটেল সেই পোস্টের সম্পর্কে বিবরণ ও সেটির সম্বন্ধ বিভিন্ন ধরনের # ট্যাগ দিয়ে দর্শকদের সাথে শেয়ার করতে থাকুন।

তবে আপনি যে কনটেন্ট গুলো আপলোড করবেন। সেগুলো যেন কোন একটি বিশেষ ক্যাটাগরির উপর হয়ে থাকে। যেন ভিন্ন ভিন্ন ক্যাটাগরির কন্টেন একই পেজে পাবলিশ বা শেয়ার করবেন না।

কারণ ভিন্ন ভিন্ন ক্যাটাগরির পোস্ট বা ভিডিও আপনার ফেসবুক পেজটিতে আপলোড করলে সেটিতে ভিন্ন ভিন্ন ক্যাটাগরির দর্শক বা ফলোয়ার যুক্ত হবে। ফলে আপনি যখনই কোন পোস্ট বা ভিডিও শেয়ার করবেন সেটিতে পর্যাপ্ত পরিমাণে ভিউ পাবেন না। তবে সেটি যদি কোন একটি বিশেষ ক্যাটাগরির উপরে হয়ে থাকে সেক্ষেত্রে আপনি অনেক পরিমাণে ভিউ পাবেন।

৩. নিয়মিত কনটেন্ট আপডেট করুন

আমরা সকলেই জানি ফেসবুকে পোস্ট বা ভিডিও আপলোড করে ভিউ পাওয়া যায়। কিন্তু অনেক সময় আমরা সঠিকভাবে নিয়মিত কনটেন্ট আপলোড না করার জন্য আমরা পর্যাপ্ত পরিমাণে ভিউ পায় না।

সেই কারণে আপনাকে সব সময় নিয়মিত কোন একটি সময় নির্ধারণ করে। সেই সময়ে আপনার পোস্ট বা ভিডিও গুলো পাবলিশ করতে থাকুন। এতে করে আপনার দর্শক আপনার সাথে কানেক্ট থাকবে এবং তাদেরও সেই সময়টির কথা মনে থাকবে। ফলে তারা সেই সময়ের আগে থেকে আপনার পোস্ট বা ভিডিওটি পাওয়ার অপেক্ষায় থাকবে।

ফলে যখনই আপনার পাবলিশ করা পোস্টে বা ভিডিওটিতে একইসঙ্গে অনেকগুলো দর্শক দেখবে। তখন আপনার পোস্ট বা ভিডিওটি ফেসবুকের এলগরিদম থেকে বেশি পরিমাণে দর্শকের কাছে দেখানো হবে। এবং আপনি ফেসবুকে তরফ থেকে অর্গানিক্যালি বেশি পরিমাণে ভিউ পেতে পারেন।

সেই জন্য আপনার সময় না থাকলে পোস্ট বা ভিডিও টিকে শিডিউল এর মাধ্যমে সেই সময় নির্ধারণ করে। আপনার সময় মতো শিডিউল করে রেখে দিন।

এছাড়া আপনি শর্ট ভিডিও তৈরি করতে পারেন। এটি আপনার দ্রুত ফলোয়ার বা ভিউ পাওয়ার জন্য সাহায্য করতে পারে।

৪. পোস্টগুলো বেশি করে শেয়ার করুন

আপনি যখনই আপনার ফেসবুক পেজে কোন পোস্ট বা ভিডিও আপলোড করবেন। সেটিকে আপনি বেশি বেশি করে আপনার বন্ধুবান্ধব পরিবারের সদস্য ও আপনার ফলোয়ারদের সাথে শেয়ার করতে থাকুন। সাথে আপনার পোস্ট বা ভিডিওটি আপনার নিজস্ব ফেসবুক একাউন্টে ও সেই পেজটির স্টোরিতে আপলোড করুন। সাথে বিভিন্ন হোয়াটসআপটেলিগ্রাম চ্যানেলে লিংক শেয়ার করে ইনভাইট করুন।

৫. ভিউয়ার দের সাথে এনগেজমেন্ট বাড়িয়ে

বেশি বেশি পোস্ট ও ভিডিও আপলোড করে আপনার ভিউয়ারদের আকর্ষিত করুন। সাথে ভিউয়ারদের জন্য কোন গিফট বা উপহার এর ঘোষণা করুন। যে সব থেকে বেশি আপনার পোস্ট বা ভিডিও গুলো দেখবে এবং সেগুলোতে কমেন্ট করবে এবং লাইক করে শেয়ার করে দেবে। তার জন্য কোন একটি গিফট রাখুন। ফলে সবাই সেই গিফটের জন্য আপনার ভিডিও বা পোস্টটি বেশি বেশি করে দেখবে এবং আপনি বেশি পরিমাণে ভিউ পাবেন।

আর আপনার যদি কোন ইউটিউব চ্যানেল, Instagram, Twitter ও অন্য কোন ফেসবুক পেজ থেকে থাকে। তাহলে সেটিতে আপনি আপনার ফলোয়ারদের এই ফেসবুক পেজটিকে ফলো করার জন্য বলতে পারেন। ফলে সেখান থেকে আপনি অনেক ফলোয়ার পেতে পারেন। আর ফলোয়ার পেলে আশা করি আপনি ভিউও পেয়ে যাবেন।

এছাড়া আপনি দর্শকদের সাথে এনগেজমেন্ট বাড়াবার জন্য তাদের করা প্রতিটি কমেন্টের উত্তর বা রিপ্লে দিন। ফলে দর্শক আপনার পেজে বেশি করে এনগেজ হবে।

অন্যথায় আপনি ফেসবুক পেজ প্রমোশন করবার মত চেনা জানা কোন কনটেন্ট ক্রিকেটার থাকলে। তার সাথে যোগাযোগ করে তার কন্টেনের মাধ্যমে আপনার ফেসবুক পেজটিকে প্রমোশন করিয়ে, বেশি পরিমাণে ভিউ পেতে পারে। এর জন্য আপনার কিছু অর্থ বিনিয়োগ করতে হতে পারে।

এরপর আপনি ফেসবুক এনালাইটিস ব্যবহার করে আপনার পেজের সাপ্তাহিক ও মাসিক পারফমেন্স চেক করুন। এবং দেখুন কোন কনটেন্টটিতে বেশি পরিমাণে ভিউ আসছে। তারপর সেই কন্টেন্ট সম্বন্ধিত যদি অন্য কোন কনটেন্ট তৈরী করা যায়। তাহলে সেই কন্টেন্ট সম্বন্ধিত আরো ভালো ভালো কনটেন্ট তৈরি করে দর্শকদের আকর্ষিত করুন।

জানুন : ফেসবুক একাউন্ট রিকভারি করে কিভাবে।

৬. বিজ্ঞাপন চালিয়ে

আপনার ফেসবুক পেজটিতে বেশি পরিমাণে ভিউ পাওয়ার জন্য, বিজ্ঞাপন চালিয়ে ভিউ পাওয়াটি একটি অন্যতম উপায়। যে উপায়ে আপনি খুব সহজেই নূন্যতম অর্থ বিনিয়োগ করে আপনার ফেসবুক পেজে ভিউ আর আনতে পারেন।

এর জন্য আপনি ফেসবুক এর তরফ থেকে আসা বিজ্ঞাপন চালাতে পারেন বা Google এডস এর মাধ্যমে বিজ্ঞাপন চালাতে পারেন।

এক্ষেত্রে আপনি আপনার ফেসবুক পেজের সম্বন্ধ টার্গেটিং বিজ্ঞাপন চালিয়ে টার্গেটেড অডিয়েন্স বা দর্শককে একত্রিত করে আপনার ফেসবুক পেজকে খুব শিগগিরই গ্রো করতে পারবেন। তবে মনে রাখবেন আপনার পেজটিতে বিজ্ঞাপন চালানোর জন্য আগে থেকে আপনার ফেসবুক পেজ কিছু কনটেন্ট আপলোড করে রাখবেন। যেন বিজ্ঞাপনের মাদ্ধমে আসা দর্শক আপনার পেজ প্রবেশ করবার আপনার পোস্ট বা ভিডিও গুলো দেখে কিছুক্ষন সময় ব্যায় করে। তাহলে আপনার পেজটি গ্রও হতে বেশি সাহায্য করবে।

উপসংহার :

আশা করি উপরে দেওয়া সেরা ৬টি ফেসবুক পেজে ভিউ পাওয়ার টিপস গুলি আপনার ফেসবুক পেজে অর্গানিক্যালি ভিউ পেতে সহায়ক হবে। এবং আপনি উপকৃত হবেন। যদি হয়ে থাকেন এবং নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে, তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো বিভিন্ন অনলাইন টিপস, অনলাইন ইনকামএফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। আর আপনার কোন প্রশ্ন থাকলে সেটি কমেন্ট বক্সে জানান। এরকম ধরনের আরো প্রয়োজনীয় পোস্ট বা নিবন্ধন পেতে প্রতিনিয়ত আমাদের ব্লগ সাইটটিতে প্রবেশ করুন।

আরো পোস্ট পড়ুন :-