অনলাইন থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম

অনলাইন থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম করার তিনটি উপায় জেনে নিন

আপনি কি অনলাইন থেকে ইনকাম করার জন্য এমন কোন উপায় খুঁজছেন। যে উপায়ে আপনি একবার কাজ করে দীর্ঘ সময় ধরে ইনকাম করতে পারবেন। যদি এরকম কোন উপায় খুঁজে থাকেন। তাহলে ওই নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়ুন।

এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনার সাথে শেয়ার করেছি অনলাইন থেকে ইনকাম করার তিনটি উপায়। যে উপায়ে আপনি খুব সহজেই দীর্ঘ সময় ধরে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

তাই আপনার যদি অনলাইন থেকে ইনকাম করেন সম্পর্কে বিশেষ আগ্রহ থাকে, তাহলে নিচে দেওয়া টিপসটি অনুসরণ করুন।

অনলাইন থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম করার উপায়

অনলাইন থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম করার জন্য আমি আপনার সাথে যে তিনটি উপায় সম্পর্কে কথা বলব, সেগুলি হল। ১. ফ্রিল্যান্সিং করে, ২. এফিলিয়েট মার্কেটিং করে, ও ৩. ভিডিও তৈরি করে।

১. ফ্রিল্যান্সিং করে :

আপনি যদি একজন দক্ষ পূর্ণ ফ্রিল্যান্সার বা বা অনলাইন শ্রমিক হয়ে থাকেন। তাহলে আপনি ফ্রিল্যান্সিং করে আপনার দক্ষতাকে অনলাইনের মাধ্যমে প্রয়োজনীয় কাস্টমারের কাছে বিক্রয় করে বা তাদের পরিষেবা প্রদান করে আপনি সেখান থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম করতে পারবেন।

এছাড়া ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আপনি বিভিন্ন বড় বড় এজেন্ট বা কোম্পানির সাথে যুক্ত হয়ে। দীর্ঘ সময় পর্যন্ত তাদের প্রজেক্টে কাজ করে আপনি ইনকাম করতে পারবেন। তবে এর জন্য আপনাকে কোন না কোন একটি বিষয়ে ভালো পরিমানে অভিজ্ঞতা থাকা প্রয়োজন হবে।

২. অ্যাফিলিয়েট মার্কেটিং করে

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার কথাটি আমরা অনেকেই জানি, এবং এটাও জানি যে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে প্রচুর পরিমাণে ইনকাম হয়। কিন্তু সেখানে আমরা কোন কোম্পানির পণ্য বা পরিষেবা কে আমাদের প্রচারের মাধ্যমে বিক্রয় করে সেই কোম্পানির কাছ থেকে অল্প কিছু কমিশনই পেয়ে থাকি।

কিন্তু আপনি হয়তো জানেন না, যে অ্যাফিলিয়েট মার্কেটিং এ এমন অনেক কোম্পানি আছে। যারা আপনাকে তাদের পণ্যটিকে প্রচার করার জন্য সারা জীবন কিছু কমিশনই দিয়ে থাকে। উদাহরণস্বরূপ লাইভ চ্যাট, গেট রেসপন্স, Aweber, Semrush ও আরো অন্যান্য কোম্পানি।

ফলে আপনি এরকম ধরনের কোম্পানির পণ্যগুলোকে বেশি বেশি করে প্রচার করতে পারেন। সুতরাং যখনই কোন ব্যক্তি পণ্যটি কিনবে এবং পরবর্তী সময় সে আবার ওই পণ্যটিকে রিনিউ করবে। তখনো আপনি তার বদলে কিছু কমিশন পাবেন।

সুতারং আপনি সেই ব্যক্তির কাছে একবার ওই পণ্যটি বিক্রয় করাতে পারলে। সেই ব্যক্তিটি যতদিন ওই পণ্যটি ক্রয় করে ব্যবহার করবে। আপনি ততদিন পর্যন্ত তার থেকে কিছু কিছু করে ইনকাম উপার্জন করতে পারবেন।

৩. ভিডিও তৈরি করে

আমরা সকলেই জানি ভিডিও তৈরি করে সেটিকে ইউটিউবে মাধ্যমে দর্শকদের সাথে শেয়ার করে, আমরা সেখান থেকে বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারি। কিন্তু আপনি যদি দীর্ঘ সময় ধরে ইনকাম করতে চান। তাহলে আমি আপনাকে বলব শুধু YouTube নয় আপনাকে সেই ভিডিওটি ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, রেডিট, লিংকডিন ও আরো বিভিন্ন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে যোগদান করুন এবং সেখানেও নিয়মিত ইউটিউবের মতো করে আপনার ভিডিওটি শেয়ার করতে থাকুন।

আর পারলে আপনি বেশি বেশি করে অ্যাফিলিয়েট পণ্য বা কোন পণ্যের রিভিউ ভিডিও, সেটি ব্যবহারের ভিডিও ও আরো যে সমস্ত ভিডিওগুলো বানানো সম্ভব হয়, সেই ভিডিওগুলো বানান। এবং সেই ভিডিওগুলো প্রতিটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন। সাথে আপনার অ্যাফিলিয়েট লিংক ও ওয়েবসাইটের লিংক টিও যুক্ত করে দিন।

ফলে যখনই কোন দর্শক আপনার ভিডিওটি দেখবে বা আপনার অ্যাফিলিয়েট লিংক দ্বারা পণ্যটি ক্রয় করবে বা আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে। আপনি তার বদলে কিছু অতিরিক্ত কমিশন উপার্জন করতে পারবেন। সাথে আপনার একটি ব্র্যান্ড ভ্যালু হবে এবং আপনি যদি আপনার ভিডিওটি Youtube ছাড়া Facebook ও ইনস্টাগ্রাম এর মত জনপ্রিয় প্ল্যাটফর্ম গুলিতে শেয়ার করতে পারেন।

তাহলেসে ক্ষেত্রে আপনি YouTube এর পাশাপাশি Facebook, Instagram থেকেও টাকা ইনকাম করতে পারবেন এবং এটি অনেক লম্বা সময় পর্যন্ত চলবে।

উপসংহার :

আমি আশা করি এখানে দেওয়া অনলাইন থেকে দীর্ঘ সময় ধরে ইনকাম করার তিনটি উপায় সম্পর্কে জানতে পেরে অনেক উপকৃত হয়েছেন। যদি হয়ে থাকেন এবং নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে, তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকাম টিপসব্লগিং করার বিষয় জানতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন সাথে টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করে সবাই মিলে একটি সুন্দর ব্লগিং কমিউনিটি গড়ে তুলুন।

আরো পোস্ট পড়ুন :-