সেরা ১০টি সস্তায় ডোমেইন নাম প্রোভাইডার

সেরা ১০টি সস্তায় ডোমেইন নাম প্রোভাইডার বা কোম্পানির তালিকা

আমরা সকলেই জানি, যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরি করতে গেলে প্রয়োজন হয় ডোমেইন নাম। তাই আমি আজকের নিবন্ধনে আপনার সাথে শেয়ার করেছি সেরা ১০ টি ডোমেইন নাম প্রোভাইডার। যেখানে আপনি সস্তা মূল্যে আপনার ওয়েবসাইটের বা ব্লগের জন্য ডোমিন নাম ক্রয় করতে পারবেন।

তাই আপনার যদি ডোমেইন নাম কেনার প্রয়োজন হয়ে থাকে। তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন আর জেনে নিন সেই সেরা দশটি ডোমেইন নাম প্রোভাইডার এর নাম। যে ডোমেইন প্রভাইডার গুলো আমি নিজে ব্যবহার করে থাকি আমার, ও ক্লাইন্ট এর বিভিন্ন ধরনের ওয়েবসাইট বা ব্লগ তৈরি করতে

সেই ডমিন প্রোভাইডার গুলোর নাম, ও সেখানে কত মূল্যে কোন কোন ধরনের ডোমেইন নাম পাওয়া যায়। সেগুলোর তথ্য নিচে দেওয়া আছে।

সেরা ১০ টি সস্তায় ডোমেইন নাম প্রোভাইডার

১.গো ড্যাডি

গো ড্যাডি হলো বিখ্যাত একটি ডোমিন নাম প্রোভাইডার। বিশেষ করে সমস্ত নতুন ব্লগার ও ওয়েবসাইট ডেভেলপারদের জন্য। কারণ এখানে আপনি শুধুমাত্র এক টাকা থেকে ডোমেইন নাম ক্রয় করতে পারবেন। যেমন:

ডটকম ডোমেইন তিন বছরের জন্য ক্রয় করলে আপনি প্রথম বছরে শুধুমাত্র ১ টাকাতে পেয়ে যাবেন। সাথে ডট ইন ডমিনো আপনি যদি তিন বছরের জন্য ক্রয় করেন তাহলে সেটিও প্রথম বছরের জন্য মাত্র ১ টাকাতে পেয়ে যাবেন। এবং প্রথম বছরের জন্য ডট শপ ডোমেইন শুধুমাত্র ১২৬ টাকাতে পেয়ে যাবেন। ডট ইউএস ডোমিন ৪২০ টাকাতে পেয়ে যাবেন, ডট club ডোমেইন ৪০৯ টাকা, ডট বীজ ডোমিন ১০০০ টাকা, ডট ভি-আই-পি ডমিন ৫৮৭ টাকা, .co ডমিন এক টাকা, ডট এক্স ওয়াই জেড ১৫৯ টাকা, ডট অনলাইন ২২৯ টাকা, ডট ইন ৩১৯ টাকা, ডট লাইভ ১৬৭ টাকা, .org ৭৫৯ টাকা, ডট সাইড ১৬৯ টাকা, ডট প্লে স্টোর ২২৯ টাকা, ডট লাইফ ১৬৭ টাকা, ডট টুডে ১৬৭ টাকা, ডট মি ১০০৯ টাকা, ডট ওয়েবসাইট ২২৯ টাকা, ডট টেক ২২৯ টাকা, ডট এশিয়া ৪১৯ টাকা, ডট গুরু ৩৩৫ টাকা। এছাড়া আরো অনেক ডোমেইন নেম আপনি এই গো-ড্যাডি প্লাটফর্মে পেয়ে যাবেন, যেগুলো খুবই স্বল্পমূল্যে সকলের জন্য অফার করে থাকে।

২. নেমচিপ

নেমচিপ হল অন্যতম সস্তা মূল্যের দশকের জনপ্রিয় একটি ডোমেইন নাম ও হোস্টিং প্রোভাইডার। যেখানে আপনি খুব সস্তা মূল্যে বিভিন্ন ধরনের ডোমেইন নাম ক্রয় করতে পারবেন। যেমন ;

ডট ডিসকাউন্ট ডোমেইন ২৭ ডলার প্রথম বছরের জন্য, এবং ডটকম ডোমিন ১১ ডলার, ডট নেট ৯ ডলার, ডট ই-আই ডোমিন ৮০ ডলার, .org.in ৭.৫ ডলার, ডট ডেভ ডমিন ১৫ ডলার, ডট মিডোমিন ৮ ডলার, ডট ইন ১৭ ডলার, ডট প্রো ডমিন তিন ডলার, ডট টেক ডোমিন ১০ ডলার, ডট ইনফো ডোমাইন ৪ ডলার, .live.me ৩ ডলার, ডট নেমে ডোমেইন ৯ ডলার, সিসি ডোমেইন ৮ ডলার, এরকম ধরনের আরো চারশোর বেশি ডোমেইন নাম এখানে আপনি সস্তা মূল্যে পেয়ে যাবেন।

৩. বিগরক

বিগরক হলো একটি অ্যাওয়ার্ড উইনিং বা জেতা ডোমিন নাম প্রোভাইডার। যেখানে আপনি ডোমিন নামের সাথে ২৪ ঘন্টা সাপোর্ট, এবং ফ্রি ডোমিন ফরওয়ার্ডিং অফার দিয়েছে। সাথে শুধুমাত্র ৯ টাকাতে ডোমে ডোমেইন অফার করে আপনাদের জন্য। যেমন:

ডটকম ডোমেইন শুধুমাত্র ৩৯ টাকা প্রথম বছরের জন্য, ডট ইন ডোমিন শুধুমাত্র 9 টাকা প্রথম বছরের জন্য, ডট নেট ১০৮৫ টাকা, ডট ওআরজি ৭৪৯ টাকা, ডটবিজ ৫৪০ টাকা, ডট অনলাইন শুধুমাত্র ৯৯ টাকাতে। এছাড়া আরও অনেক ধরনের ডোমিন এক্সটেনশন আপনি এখানে পেয়ে যাবেন খুবই সস্তা মূল্যে।

৪. বুলু হোস্ট

বুলু হোস্ট হলো সবার জনপ্রিয় এবং বহু পুরনো একটি ওয়েব হোস্টিং প্রোভাইডার। যেটি ওয়েব হোস্টিংয়ের সাথে সাথে ডোমিন নেম রেজিস্ট্রেশন সার্ভিস প্রোভাইড করে থাকেন, সমস্ত দর্শকদের জন্য। এবং তারা ওয়েব হোস্টিং এর সাথে ফ্রি ডোমেইন দিয়ে থাকে। তাই আপনি আপনার ওয়েবসাইটের জন্য ডোমেইন ক্রয় করতে বা হোস্টিং ক্রয় করতে এই ব্লু-হোস্ট প্ল্যাটফর্ম থেকে সস্তা মূল্যে ক্রয় করতে পারেন। যেমন;

তারা ডট কম ডোমিন অফার করেছে শুধুমাত্র ৯০৯ টাকাতে প্রথম বছরের জন্য, ডটনেট ১০৪৯ টাকা, ডট ইন ডোমিন ৫৭৯ টাকা, ডট ওআরজি ডমিন ৯৯৯ টাকাতে, .co.in ৩৯৯ টাকাতে, ডট ইনফো৭৯৯ টাকাতে, ডট অনলাইন ৫৯৯ টাকাতে এবং ডট বীজ ডোমেইন শুধুমাত্র ৪৯৯ টাকাতে পেয়ে যাবেন।

৫. এজিএম হোস্টিং

এজিএম ডোমেইন প্রভিডেরটি হলো ভারতবর্ষের সবথেকেতে সস্তা মূল্যে ডমিন- হোস্টিং প্রোভাইডার। যেখানে সমস্ত নতুন ব্যবসায়িক বা ব্লগারদের জন্য সস্তা মূল্যের ডোমিন নাম অফার করে থাকে। যেমন;

ডটকম ডোমিন অফার করেছে ৮৯৯ টাকা এক বছরের জন্য, ডটইন ডোমিন শুধুমাত্র ৪৯ টাকা এক বছরের জন্য, সাথে ডট কো ডট ইন ২৯৯ টাকাতে, ডট এশিয়া ডোমেইন ১১৯৯ টাকাতে, ডট নেট ডটইন ২৯৯ টাকাতে, ডট ওআরজি ডট ইন ১৮৯৯ টাকাতে পেয়ে যাবেন, সাথে ডট নেট ৯৯৯ টাকা, ডট ইন ১৮৯৯ টাকা, ডট ইউএস ডোমেইন ৫৯৯ টাকার, .org.in ১০৯৯ টাকা এবং ডট হোস্ট ডমিন ৭৯৯৯ টাকা তে পেয়ে যাবেন।

৬. হোস্টিংযার

হোস্টিংযার হল হোস্টিং জগতের সেরা হোস্টিং ও ডোমেইন সার্ভিস প্রোভাইডার। যেটি দর্শকদের কাছে খুবই জনপ্রিয় একটি ডোমিন হোস্টিং সার্ভিস প্রোভাইডার। তাই আপনি আপনার ওয়েবসাইটের জন্য সস্তা মূল্যের ডোমেইন নাম ক্রয় করতে এই হোস্টিংযার প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন।

এখানে আপনি শুধুমাত্র ১৯৯ টাকাতে ডট ইন, এবং ডটকম ডোমিন ৪৯৯ টাকাতে পেয়ে যাবেন। সাথে ডট অনলাইন শুধুমাত্র ৮৯ টাকাতে, এবং ডট শপ ডোমেইন ৮৯ টাকাতে, ডট ওআরজি ডমিন ৬৬৯ টাকা, ডট এক্স ওয়াই জেড ১৬৯ টাকা, ডট আই-ও ৩৩০৯ টাকা ডট আই-সি-ইউ শুধুমাত্র ৮৯ টাকা, ডট প্রো ২৩৯ টাকা, এবং ডট ক্লাউড ডোমিন ১৬৯ টাকাতে পেয়ে যাবেন।

৭. হোস্টিং রাজা

হোস্টিং রাজা হল ভারতবর্ষে সবথেকে সস্তা এবং এক নম্বর ডোমেইন হোস্টিং সার্ভিস প্রোভাইডার। যেখানে আপনি ডট কম, ডট ইন, ডট এক্স ওয়াই জেড এর মত টপ লেভেল এক্সটেনশন গুলো পেয়ে যাবেন খুবই সস্তা মূল্যে। যেমন;

ডট ইন ডোমেইন ৯৯ টাকাতে, .io ডমেইন ৪৮৯৯ টাকা, ডট কম ডমিন ৯৫০ টাকা, ডটনেট ২০১৫ টাকা, ডট এ-আই ৯ হাজার ৯৯৯৯ টাকা, ডট ওআরজি ১০১০ টাকা, .co.in শুধুমাত্র 99 টাকাতে। এছাড়া আরো অনেক ধরনের ডোমিন এক্সটেনশনগুলি আপনি এখানে পেয়ে যাবেন আপনার ওয়েবসাইট তৈরির জন্য।

৮. ডমিন আড্ডা

আপনার ব্লগ বা ওয়েবসাইট তৈরি করার জন্য, আপনি যদি ডোমেইন নামে খুঁজে থাকেন। তাহলে আমি আপনার বলবো ডমিন আড্ডা হল আপনার জন্য সঠিক একটি ডোমিন রেজিস্ট্রেশন প্ল্যাটফর্ম। কারণ এটি ডোমেইন রেজিস্ট্রেশন করার জন্য বিখ্যাত একটি প্ল্যাটফর্ম। যেখানে আপনি খুবই কম দামে আপনার পছন্দনীয় বা প্রয়োজনীয় ডোমেইন নামগুলি রেজিস্ট্রেশন করতে পারবেন। যেমন;

ডটকম ডোমিন পেয়ে যাবেন শুধুমাত্র ১১২২ টাকাতে, ডট ইন ১০২৭৮ টাকাতে, ডট কে ডট ইন ১৫২২ টাকাতে, .biz ডমিন ৫৭৪ টাকা, ডট ব্লগ ডোমেইন ৩৭০ টাকা, ডট কো, ডট ইউকো ৭০০ টাকা, ডট ডে ৬৯৪ টাকা, ডট মি ডোমেইন ৮৮৬ টাকা, ডটনেট ১০৬৬ টাকা, ডট অনলাইন ৯১০ টাকা, .org ১২৯৪ টাকার, ডট সাইট ৬১০ টাকা, ডট টপ ৭৮৫ টাকা, ডট ইউএস ৪৫৪ টাকা, ডট এক্স ওয়াই জেড ২০২ টাকা।

৯. হাইক্স ইন্ডিয়া

হাইক্স ইন্ডিয়া হলো ভারতের সবথেকে সস্তা মূল্যে ডোমিন হোস্টিং সার্ভিস প্রোভাইডার। আমি নিজে এই প্লাটফর্ম থেকে বেশি ভাগ ক্লাইন্টের ডোমেইন ক্রয় করে থাকি। কারণ এখানে আপনি খুবই সস্তা মূল্যে ফ্রি প্রাইভেসি প্রটেকশন এর সাথে ডোমিন নাম ক্রয় করতে পারবেন। যেমন;

ডট ইন ৪৯৯ টাকা, ডট কম ডমিন ৯৯৯ টাকা, ডট ওআরজি ডমিন ৭৪৯ টাকা, ডটনেট ১১৯৯ টাকা, ডট কম ডট ইন ৩৯৯ টাকা, ডট কো ডট ইন ৩৯৯ টাকা, ডট ইনফো ৩৯৯ টাকা, ডট এ আই ৫৯৯ টাকা, ডট কোম্পানি ১১৯৯ টাকা, ডট প্রো ডোমিন ২৩৯৯ টাকা, ডট অ্যাপ ডোমেইন ১০৭৯৯ টাকা, ডট মিডিয়ার ৭৯৯ টাকা, ডট এক্স ওয়াই জেড ২৯৯ টাকা, .live ২৪৯৯ টাকা, ডট টুডে ২০৯৯ টাকা, ডট হাউস ৩৯৯ টাকা, এবং ডট ডিসকাউন্ট ৩৩৯৯ টাকাতে পেয়ে যাবেন। এছাড়া আরো ৪০০ এর বেশি ডোমিন এক্সটেনশন আপনি এই হাইক্স ইন্ডিয়া প্লাটফর্ম থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন খুবই কম দামে।

১০.ডোমেইন ডট কম

ডোমেইন ডট কম ওয়েবসাইটটি হলো বিশ্বের এক নম্বর ডমিন নাম প্রোভাইডার। যেখানে আপনি আপনার প্রয়োজনীয় যে কোন ডোমিন এক্সটেনশন টি রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে আগে যে ডোমেইন নাম প্রোভাইডার গুলির লিস্ট বা তালিকা, আমি আপনাদের সাথে আগে শেয়ার করেছি। সেগুলো থেকে এখানে একটু ডমিনের মূল্য বেশি। তবে তাদের তুলনায় সিকিউরিটি ও প্রটেকশন ক্ষমতাও অনেক বেশি। তাই আপনি আপনার প্রয়োজনীয় ডোমেইন নামটি এই ডোমিন ডটকম থেকে ক্রয় করতে পারেন, ন্যায্য মূল্য। যেমন;

ডটকম ডোমিন ৯.৯ ডলার, ডটইন 1.99 ডলার, ডট স্পেস ডোমেইন ০.৯৯ ডলার, ডট ওআরজি ডমিন ১৪.৯৯ ডলার, ডট io ডমিন ৬. ৯৯ ডলার প্রথম বছরের জন্য, ডট নেট ১৪.৯৯ ডলার, এবং ডট কো ডোমেইন ২৯৯ ডলার প্রথম বছরের জন্য, ডট ইনফো ডোমিন ৩.৯৯ ডলার, এছাড়া আপনি অনেক ধরনের নাম গুলি পেয়ে যাবেন। এই ডোমেইন ডট কম প্লাটফর্মটিতে।

উপসংহার :

আমি আশা করি আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য, এখানে দেওয়া সেরা ১০ টি সস্তায় ডোমেইন নাম প্রোভাইডার বা কোম্পানির তালিকা থেকে আপনার পছন্দনীয় ডোমেইন নামটি পেয়ে গিয়েছেন। যদি পেয়ে গিয়ে থাকেন এবং নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে, তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপস এবং ট্রিক এর নিবন্ধন পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে এই সাইটে প্রতিনিয়ত ভিজিট করে আমাদের সাথে জুড়ে থাকুন।

আরো পোস্ট পড়ুন :-