ফোন দিয়ে টাকা উপার্জন করব এমন ১০টি সাইট এর তালিকা

আপনার জন্য ফোন দিয়ে টাকা উপার্জন করব এমন ১০টি সাইট এর তালিকা

আপনি কি আপনার ফোন দিয়ে টাকা উপার্জন করবার জন্য কোন অনলাইন সাইটের সন্ধান করছেন, বা যে অনলাইন সাইটগুলো থেকে টাকা উপার্জন করা যায় এমন কিছু সাইট খুঁজছেন। যদি খুঁজে থাকেন তাহলে আপনার আর চিন্তা করার দরকার নেই। আপনি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। কারণ এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করেছি সেরা ১০ টি অনলাইন টাকা উপার্জনের ওয়েবসাইট। যেখানে আপনি যোগদান করে আপনার মোবাইলকে ব্যবহার করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

সুতরাং আপনি যদি অনলাইন সাইট থেকে টাকাও উপার্জন করতে চান। তাহলে এটি মনোযোগ সহকারে পড়ুন। আর জেনে নিন কোন কোন অনলাইন সাইট গুলো আপনাকে অনলাইন থেকে টাকা ইনকাম করার সুযোগ দিচ্ছে সেগুলির বিষয়ে।

কারণ এখানে দেওয়া অনলাইন উপার্জনের সাইটগুলো একজন ছাত্র, শিক্ষক, ঘরের বউ, বা চাকরিজীবী যে কেউ এই কাজটি পার্ট টাইম হিসেবে করতে পারেন। এবং সেখানে দেওয়া সহজ কাজগুলো করে আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ফোন দিয়ে টাকা উপার্জন করার সাইট

১. ইউটুব থেকে :

আমরা সকলেই জানি ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। যেখানে আপনি ভিডিও দেখতে পারবেন এবং নিজে ভিডিও তৈরি করে সেটি আপলোড করে সেখান থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

সুতরাং আপনি যদি ইনকাম করতে চান। তাহলে ইউটিউবে একটি নতুন চ্যানেল তৈরি করুন। তারপর সেখানে আপনার যে বিষয়ে সবচাইতে বেশি অভিজ্ঞতা আছে সেই বিষয়ের উপরে ভিডিও তৈরি করে নিয়মিত ভিডিও শেয়ার করতে থাকুন। আর ইউটিউব থেকে ইনকাম করতে থাকুন।

২. ব্লগার বা ওয়ার্ডপ্রেস থেকে

আপনি যদি আমার মত লেখালেখি করতে ভালোবেসে থাকেন। তাহলে অবশ্যই আপনি ব্লগার ডট কম বা ওয়ার্ডপ্রেস.com এর মত প্ল্যাটফর্ম গুলিতে যোগদান করে নিজের একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে পারেন।

তারপর আপনার যে বিষয়ে অভিজ্ঞতা আছে সেই বিষয়ের উপরে বিভিন্ন ধরনের নিবন্ধন লিখে। সেখানে পাবলিশ করে সেই ব্লগ ওয়েবসাইটটি থেকে আপনি গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে ও অ্যাফিলেট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

৩. ফাইবার বা Upwork

যারা ঘুরেফিরে কাজ করতে চাই কিংবা ইচ্ছামত কাজ করতে চাই। তাদের জন্য ফাইবার বা upwork প্লাটফর্মটি সর্বোচ্চ সেরা। কারণ আপনি এই প্লাটফর্ম গুলিতে যোগদান করে আপনি ফ্রিল্যান্সার হিসেবে একটি একাউন্ট তৈরি করুন।

তারপর সেখানে আপনি যে বিষয়ের উপরে কাজ জানেন সেই বিষয়ের উপরে কিছু গিগ বা পোস্ট তৈরি করুন। তারপর সেখানে সেগুলো শেয়ার করতে থাকুন। ফলে যাদের ওই কাজগুলো করানোর প্রয়োজন হবে তারা আপনার সাথে সরাসরি ওই ফাইবার বা Upwork প্ল্যাটফর্মের মাধ্যমে যোগাযোগ করে নেবে।

ফলে যখনই আপনি তার সেই কাজটি সম্পন্ন করে দেবেন। সে আপনাকে ওই কাজের পেমেন্টটি দিয়ে দেবে। যেটি আপনি আপনার ব্যাংক একাউন্টে তুলে নিতে পারবেন।

৪ ফেসবুক থেকে

আপনি যদি একজন নতুন অনলাইন ইনকাম কারি হোন বা নতুন অনলাইন ইনকাম শুরু করতে চান। তাহলে ফেসবুক আপনার জন্য একটি অন্যতম সেরা উপায় হতে পারে।

কারণ আপনি ফেসবুকে একটি পেজ তৈরি করে সেই পেজের মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে ও অ্যাফিলিয়েট পণ্য প্রচার করে সেখান থেকে উপার্জন করতে পারবেন।

তবে আপনার যদি ইতিমধ্য কোন ফেসবুক পেজে না থেকে থাকে। তাহলে এখুনি একটি ফেসবুক পেজ তৈরি করুন। আর সেখানে নিয়মিত ভিডিও আপলোড করুন ও নতুন নতুন লেখা পোস্ট ও ছবি পোস্ট পাবলিশ করে অ্যাফিলিয়েট মার্কেটিং ও ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে ইনকাম করুন।

৫. শাটার স্টক ওয়েবসাইট থেকে

যারা ফটো বা ছবি তুলতে ভালোবেসে থাকেন। তারা অবশ্যই এই শাটারস্টক ওয়েবসাইটটি তে যোগদান করে এখুনি ইনকাম করা শুরু করে দিন। কারণ সাটার স্টক আপনাদের জন্য ইনকাম করার একটি খুব সুন্দর সুযোগ প্রদান করছে।

যেখানে আপনি আপনার তোলা ছবিগুলো আপলোড করে সেই ছবিগুলো বিক্রয় করতে পারবেন। ফলে যারা ওই ছবিটি ক্রয় করবে বা ডাউনলোড করবে তার জন্য আপনি কমিশন পাবেন। যেটা সম্পূর্ণটাই ম্যানেজ করবে ওই শাটার স্টক প্ল্যাটফর্মটি। আপনাকে শুধু ছবি তুলে আপলোড দিতে হবে। তারপরে সেখান থেকে উপার্জনের টাকাটি আপনি সরাসরি ব্যাংক একাউন্টে তুলে নিতে পারবেন।

৬. অনকরো প্লাটফ্রম থেকে

সমস্ত নতুন অনলাইন ইনকাম শুরু কারীর মত দর্শকদের জন্য অনকরো হল একটি সেরা প্ল্যাটফর্ম। যেখানে আপনি আপনার ইমেল আইডি ও ফোন নম্বর দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করে। সেখানে দেওয়া বিভিন্ন পণ্যের অফার লিংক গুলো Whatsapp, Facebook, twitter, Instagram ও অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতে শেয়ার করে ইনকাম করতে পারবেন।

তবে এখানে যে ইনকামের উপায় সেটি হলো লিংক বা বিভিন্ন ধরণের পণ্যের অফার লিংক শেয়ার করা।

সুতারং আপনি যে লিংকটি শেয়ার করবেন। সেই লিংকে ক্লিক করে কেউ যদি ওই পণ্যটি ক্রয় করে। তাহলে আপনি তার বদলে কিছু কমিশন পাবেন। এমনকি আপনি নিজেও অনলাইন থেকে কেনা কাটার জন্য সেই লিংকটি ব্যবহার করে কমিশন উপার্জন করতে পারবেন।

৭. কিউলিংকস ওয়েবসাইট থেকে

যে সকল নতুন দর্শকরা অ্যাফিলেট মার্কেটিং শুরু করে ইনকাম করতে চান। তাদের জন্য এই কিউলিংক প্ল্যাটফর্মটি হলো অন্যতম একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। যেখানে আপনি খুব সহজেই আপনার ফোন নম্বর ইমেইল আইডি, আপনার নাম এবং আরো অন্যান্য তথ্যগুলো দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

এবং সেখানে উপলব্ধ বিভিন্ন কোম্পানির অফার এর লিংক গুলো কপি করে নিয়ে সেগুলোকে ফেসবুক পেজে, ইউটিউব ভিডিওর ডিস্ক্রিপশনে, ও ব্লগ পোষ্টের মধ্যে অন্তর্ভুক্ত করে। সেই লিংকটির মাধ্যমে ওই পণ্যটি বিক্রয় করার জন্য আপনি কিছু কমিশন উপার্জন করতে পারবেন।

এছাড়া আপনি আপনার কিউলিংক রেফারেল লিংকটি শেয়ার করে আপনার বন্ধুবান্ধবদের যোগদান করাতে পারলে। তারা ওই প্লাটফর্মটিতে যত টাকা ইনকাম করবে তার ৫% টাকা কমিশন হিসেবে ইনকাম করতে পাবেন।

৮. আমাজন থেকে

আমরা সকলেই জানি আমাজন একটি অনলাইন শপিং বা কেনাকাটা করবার জন্য একটি সেরা প্ল্যাটফর্ম। কিন্তু আপনি কি জানেন এখান থেকেই আপনি তিনটি উপায়ে ইনকাম করতে পারবেন। সেটি হল;

  • প্রথমতঃ আপনার কাছে যদি কোন পণ্য থেকে থাকে বা আপনার পার্শ্ববর্তী চেনা পরিচিত কারো কাছে কোন ধরনের পণ্য বা জিনিসপত্র থেকে থাকে সেগুলো অ্যামাজনের মাধ্যমে বিক্রয় করতে পারেন।
  • দ্বিতীয়তঃ আপনি amazon এফিলিয়েট মার্কেটিং এ যোগদান করে। অ্যামাজনে উপলব্ধ অন্য লোকের পণ্য বা জিনিসপত্র গুলোর লিংক কপি করে সেই লিঙ্কটি বন্ধু বান্ধবের সাথে শেয়ার করে বা অন্য কারো সাথে শেয়ার করে সেই পণ্যটি বিক্রয় করাতে পারলে আপনি আমাজন থেকে কমিশন উপার্জন করতে পারবেন।
  • তৃতীয়তঃ আপনি amazon এর ডেলিভারি বয় হিসেবে যোগদান করে। অ্যামাজনের পণ্যগুলোর ডেলিভারি করে টাকা ইনকাম করতে পারবেন।

অ্যামাজন থেকে ইনকাম করবার বিষয় গভীর ভাবে জানতে এখানে ক্লিক করুন।

৯. ওয়াইসেন্স সাইট থেকে

যে সকল ছাত্র-ছাত্রী, ঘরের বউ, বা বয়স্ক লোকেরা আছেন তারা যদি অনলাইন থেকে সহজেই টাকা ইনকাম করতে চান। তাহলে আপনারা এই ওয়াইসেন্স প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন।

এখানে যোগদান করে আপনি তাদের দেওয়া ছোটখাটো ছোটখাটো টাক্স বা সার্ভে সম্পূর্ণ করে, ও আপনার রেফারেল লিংকটি আপনার বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করে তাদের যোগদান করিয়ে সেখান থেকে প্রতিদিন আপনি 400 থেকে 500 টাকা ইনকাম করতে পারবেন। তবে ওয়াইসেন্স থেকে কিভাবে ইনকাম করে এটি জানার জন্য এখানে ক্লিক করে জেনে নিন।

১০. ফ্রি-ক্যাশ সাইট থেকে

এটি সকল নতুন অনলাইন ইনকাম কারীদের জন্য সেরা ও সহজ একটি প্ল্যাটফর্ম। যেখানে আপনি আপনার ফোন নম্বর ও ইমেইল আইডিটি দিয়ে একটা অ্যাকাউন্ট তৈরি করে। সেখানে যোগদান করুন এবং সেখানে দেওয়া বিভিন্ন ধরনের টাক্স গুলি সম্পূর্ণ করে, গেম খেলে, বা অ্যাপ্লিকেশন ইন্সটল করে, আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

সুতরাং আপনি যদি অনলাইন থেকে প্রথমবার টাকা ইনকাম শুরু করতে চান। তাহলে আপনি এই প্লাটফর্মটি ব্যবহার করে দেখতে পারেন। কারণ এটি একটি বিশেষযোগ্য ও নির্ভরযোগ্য অনলাইন ইনকাম প্লাটফর্ম। যেটি বর্তমানে এখন প্রায় ৩ লাখের বেশি লোক ব্যবহার করছে। তাই আপনিও এটি ব্যবহার করে ইনকাম করতে পারেন।

মোবাইলে দিয়ে টাকা ইনকাম করার সেরা সাইট কোনটি?

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য সেরা সাইট হল। ফেসবুক, অনকরো, কিউলিংকস, ওয়াইসেন্স, শাটার-স্টক, ও ফ্রী ক্যাশ। এই সাইটগুলোতে যোগদান করে আপনি খুব সহজে আপনার মোবাইল ব্যবহার করে সেখান থেকে টাকা উপার্জন করতে পারবেন।

এর মধ্য থেকে কোন সাইটটি ব্যবহার করে বেশি ইনকাম করা যাবে?

আপনি যদি বেশি ইনকাম করার কথা ভেবে থাকেন। তাহলে আপনি ইউটিউব, ব্লগার বা ওয়ার্ডপ্রেস, কিম্বা অ্যামাজন সাইটটিতে যোগদান করতে পারেন। এখান থেকে আপনি অন্য সাইটের তুলনায় অধিক পরিমাণ ইনকাম করতে পারবেন। তবে এখান থেকে ইনকাম শুরু করার জন্য আপনাকে প্রথম কিছুদিন ফ্রিতে কাজ করতে হতে পারে সাথে অল্প কিছু টাকা ব্যায় করতে হতে পারে। তারপরে আপনি আপনার ইনকাম শুরু করতে পারবেন।

এখানে দেওয়া এই অনলাইন ইনকাম সাইট গুলো কি বৈধ?

অবশ্যই এখানে দেওয়া এই সমস্ত সাইটগুলো ১০০% বৈধ সাইট। যেগুলো আমি নিজে ব্যবহার করে থাকি। সুতরাং আপনি নিশ্চিন্তায় এগুলো ব্যবহার করতে পারেন। অন্যথায় আপনি তাদের কোস্টমার এর রিভিউ গুলিও দেখে ব্যাবহার করতে পারেন।

উপসংহার :

আমি আশা করি আপনি ফোন দিয়ে টাকা উপার্জন করব এমন ১০টি সাইট এর সম্পর্কে জানতে পেরে উপকৃত হয়েছে। এবং আপনি আপনার প্রয়োজনীয় অনলাইন উপার্জনের সাইটটি পেয়ে গিয়েছেন। যদি গিয়ে থাকেন, এবং এটি আপনাকে নূন্যতম সাহায্য করে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো অনলাইন ইনকামের বিষয়ে ও বিভিন্ন ধরনের নতুন নতুন টিপস এবং ট্রিক এর বিষয়ে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করুন। আর আপনার কোন প্রশ্ন থাকলে সেটি কমেন্ট বক্সে জানান।

আরো পোস্ট পড়ুন :-