জার অ্যাপে ডিজিটাল সোনা বা গোল্ড ইনভেস্টমেন্ট উপায়

১০ টাকা দিয়ে জার অ্যাপে ডিজিটাল সোনা বা গোল্ড ইনভেস্টমেন্ট উপায়

হ্যালো বন্ধুরা আপনি কি প্রতিদিন আপনার খরচা থেকে অল্প কিছু করে টাকা বাঁচিয়ে এই টাকা জমিয়ে সেভিং করতে চান। কিন্তু আপনি কি পারছেন না বা কিভাবে টাকা সঞ্চয় করে সেই সম্পর্কে আপনি অজ্ঞাত। তাহলে আপনি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন।

কারণ এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করেছি, আপনি প্রতিদিন কিভাবে আপনার খরচ থেকে মাত্র দশ টাকা করে সেভ করে সেই টাকা সঞ্জয় বা সেভিং করে রেখে দিতে পারবেন। এবং টাকার পরিমাণ বৃদ্ধি করতে পারবেন সেই বিষয়ে।

কারণ এই প্রশ্নটি আমার অনেক ভাই ও বোন জিগেস করেছেন। সেই কারণে আমি আপনার সাথে তুলে ধরেছি এমন একটি অ্যাপ্লিকেশন। যেখানে আপনি প্রতিদিন মাত্র দশ টাকা করে সেভিং করে সোনা ক্রয় করে রাখতে পারেন। ফলে যত দিন যাবে আপনার টাকা পরিমাণ বৃদ্ধি হতে থাকবে। আর যখন আপনার টাকার প্রয়োজন হবে, আপনি তখন সেই সোনাটি তখনকার সময় চলমান দামে বিক্রি করে দিয়ে আপনার টাকাটি তুলে নিতে পারেন।

হ্যাঁ, আপনি ঠিকই পড়ছেন। কারণ এখনকার এই অনলাইন দুনিয়াতে এরকম একটি অ্যাপ্লিকেশন বার হয়েছে। যেটিতে আপনি এই কাজটি করতে পারবেন ১০০% সুরক্ষিতভাবে, সেই অ্যাপ্লিকেশনটির নাম হল জার। তাই চলুন আমরা দেরি না করে জেনে নিই সেই Jar অ্যাপটি কি এবং সেটি কিভাবে কাজ করে ও আরো অন্যান্য বিষয়।

সূচিপত্র :
ডিজিটাল সোনা বা গোল্ড ইনভেস্টমেন্ট উপায়

জার অ্যাপ কি?

জার অ্যাপ হলো একটি অনলাইন ডিজিটাল সোনা ক্রয় ও বিক্রয় করে টাকা সঞ্চয়ের অন্যতম প্লাটফ্রম। যেখান থেকে মাত্র ১০ টাকা থেকে শুরু করে ডিজিটাল সোনা ক্রয় করা যায়। আপনাকে এই জার অ্যাপটি ব্যবহার করে প্রতিদিন অল্প অল্প করে টাকা লাগিয়ে টাকা সেভিং বা ইনকাম করার সুযোগ দিয়ে থাকে। সাথে একবারে বেশি টাকা লাগিয়ে লম্বা সময় পর্যন্ত আপনাকে টাকা ইনকামের সুযোগ দেয়। এবং এটি একটি সুরক্ষিত এবং গভর্মেন্ট দ্বারা স্বীকৃত অ্যাপ। যেটি ব্যবহার করে এখনকার সময় অনলাইন থেকে ডিজিটাল ক্রয় করে আপনার প্রয়জন মতো টাকা সেভিং করা সম্ভব।

জার অ্যাপে একাউন্ট কিভাবে তৈরি করে

জার অ্যাপ থেকে সোনা কেনার জন্য, সবার প্রথমে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এর জন্য আপনি এখানে দেওয়ার লিংকে ক্লিক করে প্লেস্টোর থেকে জার অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করে নিন।

জার অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল হয়ে গেলে সেটিকে ওপেন করুন বা খুলুন। তারপর সেখানে থাকা বিভিন্ন ভাষার মধ্যে থেকে আপনার পছন্দনীয় ভাষাটি নির্বাচন করে “এপ্লাই” বাটনে ক্লিক করুন।

এপ্লাই” বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তীতে পেজে নিয়ে যাবে এবং সেখানে কিছু অপশন দেখাবে। সেই অপশন গুলোর উপরে একটি গোল চিহ্নের ভিতরে তীর চিহ্ন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে সেগুলো একবার করে পড়ে নিন বা দেখে নিন। তারপরে শেষের ধাপে নিচে দেওয়া “স্টার্ট নাও” বাটনটিতে ক্লিক করুন।

আপনি (স্টার্ট নাও) বানানটিতে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনি আপনার ফোন নম্বরটি লিখে নিচে দেওয়া “এলাও গেট স্টার্টেড” অপশনটিতে ক্লিক করে টিক মার্ক করে দিন। তারপর গেট ওটিপি বাটনটিতে ক্লিক করুন।

আপনি (গেট ওটিপি) বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনি আপনার মোবাইল নম্বরে পাঠানো ও টিপিটি লিখে “ভেরিফাই” বাটনে ক্লিক করুন। ভেরিফাই হয়ে যাওয়ার পর জার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনার কাছ থেকে কিছু অ্যাক্সেস যাবে সেগুলো আপনি “অ্যালাও” বাটনে ক্লিক করে অনুমতিটি দিয়ে দিন।

পরবর্তী পেজে আপনার আধার কার্ডে থাকা আপনার নামটি লিখে “নেক্সট” বাটনে ক্লিক করুন।

পরবর্তী পেজে আপনি কিছু অপশন দেখতে পাবেন। তার মধ্যে থেকে আপনি যে জিনিসটি ক্রয় করার জন্য টাকা সেভিং করতে চান সেটি নির্বাচন করুন। তারপর “নেক্সট” বাটনে ক্লিক করুন। তবে আপনি যদি শুধুমাত্র কোন জিনিস ক্রয় ছাড়াই টাকা সেভিং করতে চান তাহলে তার জন্য নিচে দেওয়া “সামথিং এলস” অপশনটি নির্বাচন করে “নেক্সট” বাটনে ক্লিক করুন।

আপনি নেক্সট বাটনে ক্লিক করলে আপনাকে জার অ্যাপে সোনা ক্রয় করার ড্যাশবোর্ডে প্রবেশ করানো হবে। সেখানে আপনাকে আপাতত এখনই কিছু করার দরকার নেই আপনি শুধুমাত্র উপরে দেওয়া ডানদিকের কন্যারে “স্কিপ” বাটনটিতে ক্লিক করে “cancel” অপশনটি নির্বাচন করুন।

এরপর আপনাকে দুটি কাজ করতে হবে। প্রথমত আপনার প্রোফাইলের সমস্ত তথ্য দিয়ে পূরণ করতে হবে। দ্বিতীয়ত সোনা ক্রয় করার জন্য একটি ইউপিআই আইডি যুক্ত করতে হবে।

এর জন্য আপনি সবার প্রথমে আপনার জার অ্যাপের ড্যাশবোর্ড এর একদম নিচে থাকা অ্যাকাউন্ট অপশনটিতে ক্লিক করে, প্রোফাইল অপশনটি নির্বাচন করুন। তারপর সেখানে আপনার ছবি, নাম, বয়স, লিঙ্গ, ইমেইল, ও ঠিকানাটি পর পর নির্বাচন করে আপডেট বা সেভ করে দিন।

আর ইউপিআই আইডি যুক্ত করার জন্য পুনরায় একাউন্ট অপশনটিতে ক্লিক করে সেটিং অপশনের মধ্যে থাকা, “পেমেন্ট মেথড” অপশনটির উপরে ক্লিক করুন। তারপর “এড নিউ ইউপিআই আইডি” অপশনটির উপর ক্লিক করে আপনার ইউপিআই আইডিটি লিখে, “অ্যাড ইউপিআই আইডি” বাটনে ক্লিক করে সেভ করে দিন।

এরপর আপনি খুব সহজভাবেই সোনা ক্রয় করতে পারবেন। সোনা কিভাবে ক্রয় করে জানতে নিচে দেওয়া টিপটি অনুসরণ করুন।

জার অ্যাপ থেকে কিভাবে সোনা ক্রয় করে

জার অ্যাপ থেকে সোনা ক্রয় করার জন্য আপনাকে সবার প্রথম ভেরিফিকেশন প্রসেসটি সম্পূর্ণ করতে হবে। তারপরে আপনার প্রোফাইল ইনফরমেশন ও পেমেন্ট ইনফরমেশনটি যুক্ত করতে হবে। তারপরে আপনি সোনা ক্রয় করতে পারবেন। তবে আপনার যদি ইতিমধ্যে এই কাজগুলো সম্পূর্ণ হয়ে থাকে। তাহলে আপনি আপনার জার অ্যাপের ড্যাশবোর্ডে প্রবেশ করুন।

তারপর জার অ্যাপ এর ড্যাশবোর্ডে হোম অপশন এর মধ্যে থাকা যেকোনো একটি অপশন কে নির্বাচন করুন। যেমন; আজ থেকেই সোনা ক্রয় করুন, প্রতিদিন, সপ্তাহিক, ও মাসিক হিসেবে নিয়মিত সেভিং এর অপশন এর মধ্য থেকে যেকোনো একটি কে নির্বাচন করুন।

উদাহরণস্বরূপ আপনি যদি স্টার্ট টুডে বাটনটিতে ক্লিক করে পরবর্তী পেজে প্রবেশ করেন। তাহলে আপনি দেখবেন সেখানে ১০ থেকে ৫০০ টাকা পর্যন্ত সোনা ক্রয় করার অপশন উপলব্ধ আছে। আপনি তার মধ্য থেকে যত গুলি টাকার ক্রয় করতে চান সেই টাকার সংখ্যাটি লিখে “প্রসেড” বাটনে ক্লিক করুন।

প্রসেড বাটনে ক্লিক করলে আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখানে আপনি কত টাকার সোনা কিনতে যাচ্ছেন সেই সংখ্যাটি দেখতে পাবেন। সাথে যদি কোন ফ্রী বোনাস থাকে সেটাও দেখতে পাবেন। তার নিচে থাকা “প্রসেড ফর পেমেন্ট” বাটানটিতে ক্লিক করে আপনার ইউপিআই একাউন্ট, যথা ফোনপেgoogleপের মধ্যে পেমেন্টটি সম্পূর্ণ করে দিয়ে সোনা ক্রয় করে নিন, আর টাকা সংরক্ষণ শুরু করুন।

তবে একটা কথা মনে রাখবেন, একবারের জন্য আপনি আপনি সর্বনিম্ন দশ টাকা আর সর্ব উর্ধ্বে ৫ হাজার টাকা পর্যন্ত সোনা ক্রয় করতে পারবে। আর আপনি যদি প্রথমবার ৫০ টাকার ঊর্ধ্বে ১০০ টাকা পর্যন্ত সোনা ক্রয় করেন। তাহলে আপনি সেই টাকার উপর ভিত্তি করে ২০% ফ্রি সোনা উপহার বা বোনাস হিসেবে পাবেন।

অন্যথায় আপনি জার অ্যাপের ড্যাশবোর্ডে প্রবেশ করে। উপরের বাম সাইডে কর্নারে থাকা তিনটে লাইন আইকনটিতে ক্লিক করে “সেভ ইন গোল্ড” অপশনটিতে ক্লিক করুন। তারপর আপনি কত টাকার সোনা ক্রয় করতে চান সেটি লিখে “নেক্সট বাটনে” ক্লিক করুন। তারপর সেই টাকা মূল্যের উপর কত গ্রাম সোনা হবে সেটি দেখে আপনি নিচে দেওয়া “পে” বাটনে ক্লিক করে আপনার পেমেন্টটি সম্পূর্ণ করে দিন। আর এইভাবে সহজেই অনলাইন থেকে ডিজিটাল সোনা ক্রয় করে নিন।

জার অ্যাপ কিভাবে ব্যবহার করবেন?

জার ব্যবহার করার জন্য, সবার প্রথমে আপনি জার অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করে আপনার মোবাইল নাম্বার দিয়ে একটি একাউন্ট তৈরি করে নিন। তারপর সেখানে আপনার প্রোফাইলের সমস্ত তথ্য দিয়ে আপডেট করে ও পেমেন্ট মেথডটি যুক্ত দিন। তারপর আপনি কেমন ভাবে টাকা সঞ্চয় করতে চান সেটি নির্বাচন করে সঞ্চয় করতে থাকুন।

জার অ্যাপে কিভাবে টাকা সেভ বা সঞ্চয় করা যায়?

জার অ্যাপ এ সাধারণত চারটি উপায়ে টাকা সেভ বা সঞ্চয় করা যায়, প্রথমত আপনি আপনার ইচ্ছা মতো ১০ টাকা থেকে পাঁচ হাজার হাজার টাকা পর্যন্ত সঞ্জয় করতে পারবেন। দ্বিতীয়ত আপনি প্রতিদিন হিসেবে কিছু টাকা সঞ্চয় করতে পারবেন। তৃতীয়ত আপনি সপ্তাহে ও মাসিক হিসেবে কিছু টাকা সঞ্চয় করতে পারবেন। এর জন্য আপনি আপনার পছন্দের যেকোন একটি প্ল্যানকে নির্বাচন করে আপনি টাকা সঞ্চয় করা শুরু করে দিতে পারবেন।

এই টাকা সঞ্চয় জার অ্যাপটি কি সুরক্ষিত?

অবশ্যই, এই টাকা সঞ্জয় করার জার অ্যাপটি একটি সুরক্ষিত অ্যাপ্লিকেশন, যেটি গভমেন্ট দ্বারা স্বীকৃত। এটি SafeGold দ্বারা চালিত নিরাপদ ব্যাঙ্কিং নেটওয়ার্কের মাধ্যমে অর্থ প্রদান করা হয়। এছাড়া বর্তমান অনলাইন বিশ্বে এটি প্রায় ১০ কোটির বেশি লোক ব্যবহার করছেন, এবং তারা পাঁচের মধ্যে ৪.৪ রেটিং দিয়েছেন। এছাড়া এই অ্যাপ্লিকেশনটি আমি নিজে ব্যবহার করি কিছু সময় আমার টাকা সঞ্চয় করার জন্য।

জার অ্যাপে একাউন্ট তৈরি করতে কি কি প্রয়োজন?

জার অ্যাপে একাউন্ট তৈরি করতে শুধুমাত্র আপনার একটি ফোন নাম্বার ও একটি ইউপিআই আইডির প্রয়োজন।

জার অ্যাপে সোনা কিনতে কেওয়াইসি করাটা কি বাধ্যতামূলক?

না, এটি বাধ্যতামূলক নয়। আপনি কেওয়াইসি ছাড়াও সোনা ক্রয় করতে পারবেন।

কে বা কারা এই জার অ্যাপের মাধ্যমে টাকা সঞ্চয় করতে পারবে?

সকলেই এই জার অ্যাপের মাধ্যমে টাকা সঞ্চয় করতে পারবেন। সেটা হোক না কেন একজন কৃষক, শিক্ষক, ছাত্র, ঘরের বউ, বা চাকরিজীবী। সে যদি টাকা সঞ্চয় করতে চাই। তাহলে সে এই অ্যাপটি ব্যবহার করে সঞ্চয় করতে পারবে।

জার অ্যাপের তরফ থেকে কি কোন সাহায্য প্রদান করে?

হ্যাঁ, জার অ্যাপের তরফ থেকে তথ্য বা নিবন্ধন ভিত্তিক কিছু সাহায্য প্রদান করা হয়। এছাড়া অতিরিক্ত সাহায্যের জন্য তারা ফোন কল ও চ্যাট সাপোর্টের সাহায্য প্রদান করে।

আমার ইনভেস্ট করা টাকাটি কখন তুলতে পারবে?

আপনার জার অ্যাপে ইনভেস্ট করা টাকাটি, আপনি যখন মনে করবেন তখন তুলে নিতে পারবেন। আপনি শুধু জার অ্যাপের মধ্যে প্রবেশ করে আপনার ক্রয় করা বা সঞ্চয় করা সোনাটি বিক্রয় করে তৎক্ষণিক সেই টাকাটি তুলে নিতে পারবে।

আমি কত টাকা থেকে জার অ্যাপে ইনভেস্ট করতে পারবো?

আপনি জার অ্যাপে সর্বনিম্ন দশ টাকা থেকে ইনভেস্ট শুরু করতে পারবেন। এবং সর্ব ঊর্ধ্বে পাঁচ হাজার টাকা পর্যন্ত ইনভেস্ট করতে পারবে।

জার অ্যাপে টাকা ইনভেস্ট করে ডিজিটাল সোনা কেনাটা কি সঠিক হবে?

এটা আপনার উপরে নির্ভর করবে, তবে বর্তমান যুগে এটাই চলছে। কারণ আপনি যদি কোথাও টাকা রেখে দেন, তাহলে সেই টাকাটা কিন্তু কোন না কোন এক সময় খরচ হয়ে যায়, না হলে সেই টাকাটি যতটা রেখেছিলেন ততটাই থাকবে ওর থেকে বাড়বে না। কিন্তু জার অ্যাপের ক্ষেত্রে সেই টাকাটি খরচ হবে না সাথে আপনারা সঞ্চয় করে রাখা টাকার থেকেও কিছু পরিমাণ বৃদ্ধি হবে। সেটা নির্ভর করবে সোনার দাম যত পরিমাণ বৃদ্ধি হবে তার উপরে। তাই আমি মনে করি জার অ্যাপে অল্প কিছু টাকা ইনভেস্ট করে রাখাটি সঠিক হবে।

জার অ্যাপের মাধ্যমে কত টাকা সোনা কেনা সম্ভব?

জার অ্যাপ এর মাধ্যমে মাত্র দশ টাকায় ডিজিটাল সোনা কেনা সম্ভব।

জার অ্যাপ কাস্টমার কেয়ারে কিভাবে যোগাযোগ করব?

জার অ্যাপ কাস্টমার কেয়ারে যোগাযোগ করার জন্য ইমেল আইডি: [email protected] বা whatsapp নম্বর wa.me/916366693874 এ ম্যাসেজ করুন।

উপসংহার :

আমি আশা করি আপনি জার অ্যাপ কি? কিভাবে ব্যবহার করে? সোনা কিভাবে ক্রয় করে, ডিজিটাল সোনা বা গোল্ড ইনভেস্টমেন্ট কিভাবে করে ও আরো অন্য সব বিষয়ে সঠিকভাবে সমস্ত তথ্য গুলো পেয়ে গিয়েছেন। যদি পেয়ে থাকেন তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার পরিবার ও বন্ধুবান্ধব সকলেরই টাকা সেভিং বা সঞ্চয় করার সুযোগ করে দিন। এরকম ধরনের আরো নতুন নতুন টিপসঅনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন সাথে আমাদের ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান।

আরো পোস্ট পড়ুন :-