ঘরে বসে ছোটখাটো সার্ভে করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করুন

ঘরে বসে ছোটখাটো সার্ভে করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করুন

আপনি কি ঘরে বসে মোবাইলের মাধ্যমে ছোটখাটো সার্ভে করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করতে চান? আপনি যদি ছাত্র হিসেবে, শিক্ষক হিসেবে, বা ঘরের বউ হিসেবে, অনলাইনে ছোটখাটো কাজ করে নিজের হাত খরচ বার করতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পন্ন পড়ুন। আর জেনে নিন ঘরে বসে survey করে ইনকাম করার উপায় বা নিয়মটি।

তবে একটা কথা মনে রাখবেন এই অনলাইন সার্ভে থেকে ঘরে বসে ইনকাম করার জন্য আপনাকে অনলাইন সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকা প্রয়োজন। অন্যথায় আপনার সার্ভেগুলো সম্পূর্ণ না হলে বা বেশি পরিমাণে ভুল হলে আপনি এখান থেকে ইনকাম করতে পারবেন না। তবে একটা কথা মনে রাখবেন নিজের চেষ্টা হলো সব থেকে বড় জিনিস। তাই আপনি যদি চেষ্টা করেন তাহলে আপনিও অবশ্যই ইনকাম করতে পারবেন।

প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকামের উপায়

আমরা ঘরে বসে সার্ভে করে প্রতিদিন ইনকাম করার জন্য একটি ওয়েবসাইটকে ব্যবহার করব। যেটির নাম হলো ySense.

তাই আপনি যদি ইনকাম করতে চান তাহলে সবার প্রথমে এখানে দেওয়া লিংকে ক্লিক করে ySense ওয়েবসাইটে প্রবেশ করুন তারপর সেখানে উপলব্ধ সাইন আপ ফর্মে আপনার ইমেল আইডি ও পাসওয়ার্ড লিখে “আই এগ্রি” বাটনে অপশনটিতে ক্লিক করে “জয়েন নাও” বাটার্নটিতে ক্লিক করুন। তার পরবর্তী সাইন অপশনে আপনার নাম ও ইউসার নামটি লিখে Signup প্রসেসটি সম্পূর্ণ করুন। আর আপনি যদি না জানেন ySense ওয়েবসাইট একাউন্ট কিভাবে তৈরি করে তাহলে এখানে ক্লিক করুন।

আপনার অ্যাকাউন্টটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেলে বা ভেরিফাই হয়ে গেলে আপনি ySence ওয়েবসাইটের ড্যাশবোর্ডে “পেড সার্ভে” অপশনটিতে ক্লিক করুন। তারপর আপনি সেখানে উপলব্ধ বিভিন্ন ধরনের সার্ভে দেখতে পাবেন সাথে সেই সার্ভে গুলো সম্পূর্ণ করতে কত সময় লাগবে ও কত টাকা পাবেন বা ইনকাম করতে পারবেন সেটাও দেখতে পারবেন।

তাই সেখান থেকে আপনি আপনার পছন্দের যেকোনো একটি সার্ভের উপরে ক্লিক করে সেই সার্ভেটি সম্পূর্ণ করুন আর জিতে নিন সেই টাকাটি বা সার্ভে সম্পন্ন করার মূল্যটি। আপনি এইভাবে প্রতিদিন যতগুলো সার্ভে সম্পূর্ণ করবেন আপনি তত পরিমাণে এখান থেকে ইনকাম করতে পারবেন ঘরে বসে আপনার মোবাইলের মাধ্যমে।

(এই সার্ভে সাধারণত বিভিন্ন ধরনের কোম্পানি থেকে বিভিন্ন ধরনের হয় ফলে আপনাকে সতর্কতার সাথে এবং বুঝে শুনে সেটি সম্পূর্ণ করতে হবে। তারপরে আপনি সেই Reward বা টাকাটি পাবেন। আর আপনি যদি সার্ভে সম্পূর্ণ না করে কেটে দিলে আপনি কিন্তু সেই টাকাটি পাবেন না।)

এই ySence সার্ভে প্লাটফর্মটি খুব জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য একটি প্ল্যাটফর্ম যেটি শুরু হয়েছিল ২০০৭ সালে এবং এখনো সেটি তাদের কাস্টমারের সাথে সঠিক বিশ্বাসের সাথে কাজ করে যাচ্ছে। তাই আপনি নিঃসন্দেহে এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে প্রতিদিন ছোটখাটো সার্ভে কমপ্লিট করে ঘরে বসে ইনকাম করতে পারবেন। এবং আপনি যখন এখানে ১০ ডলার ইনকাম করে ফেলবেন তখন সেই টাকাটি, skrill, অ্যামাজন, ফ্লিপকার্ট, ও বুক-মাই-শো এর গিফট কার্ড হিসাবে বা পেপালের মাধ্যমে তুলে নিতে পারবেন।

এই টাকাটি তোলার জন্য সবার প্রথমে আপনাকে আপনার ySence ড্যাশবোর্ডের একাউন্ট ডিটেলস এর নিচে (Available Balance) এভেলেবেল ব্যালেন্সের পাশে চেক আউট অপশনটিতে ক্লিক করুন।

তারপর সেখান থেকে আপনি কিসের মাধ্যমে আপনার টাকাটি তুলতে চান সেটি নির্বাচন করুন। এবং পরবর্তীতে আপনি কত টাকা তুলতে চান সেটি নির্বাচন করে গেট রেওয়ার্ডের বাটনে ক্লিক করুন।

Survey তে কিভাবে কাজ করে?

সার্ভেতে কাজ করার জন্য সবার প্রথমে আপনাকে ySence এর মতো একটি সঠিক সার্ভে প্ল্যাটফর্মকে নির্বাচন করতে হবে। তারপর সেখানে অ্যাকাউন্ট তৈরি করে সেখানে উপলব্ধ সার্ভেগুলো সম্পূর্ণ করতে হবে। যে সার্ভেগুলো সাধারণত কোন মানুষের কোন প্রয়োজনীয় বিভিন্ন ধরনের জিনিসের বা পণ্যের উপরে কোম্পানি থেকে রিভিউ সংগ্রহ করে বিভিন্ন ধরনের অনলাইন দর্শকদের কাছ থেকে। তাদের পণ্যকে বা পরিষেবা কে আরো উন্নতি করে তুলতে এবং তার পরিপেক্ষেতে যারা ওই সার্ভেগুলো সম্পূর্ণ করে তাদের জন্য কিছু টাকা গিফট হিসেবে প্রদান করে থাকে। যেটা আমরা ওই ySence ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করে থাকি।

সার্ভে কি হালাল?

অবশ্যই এটি হালাল, কারণ এখানে আপনাকে কাজ করে টাকা নিতে হচ্ছে, কাউকে ফাঁকি দিয়ে কিংবা কোন খারাপ কাজ করে। কারণ সার্ভে করে ইনকাম করতে গেলে আপনাকে সেই সার্ভেটিকে যতক্ষণ না সম্পূর্ণ হবে ততক্ষণ আপনি টাকাটি পাবেন না। তাই আমি একজন মুসলিম হিসেবে মনে করি এটি একটি হালাল কাজ।

সার্ভে করে কি আয় করা যায়?

হ্যাঁ, সার্ভে করে আয় করা যায়। তবে এর জন্য আপনাকে ySence এর মত সার্ভে প্ল্যাটফর্ম গুলি ব্যবহার করে সেখানে ছোটখাটো সার্ভে সম্পূর্ণ করে সেখান থেকে আয় করতে পারবেন।

অনলাইন সার্ভে জব কি?

আগেই বলেছি অনলাইন সার্ভে জব হলো বাজারে উপলব্ধ কোন পণ্য বা পরিষেবার উপর ব্যবহারকারী বা জনগণের মতামত সংগ্রহ করে সেই কোম্পানিগুলির পণ্য বা পরিষেবা কে আরো উন্নতি করার একটি অন্যতম উপায়। সাথে যারা এই সার্ভিসগুলো সম্পূর্ণ করে তাদের এই সার্ভে করে পার্টটাইম আয় করবার একটি সুবর্ণ সুযোগ।

শেষ কথা ;

আশা করি আমি আপনাকে অনলাইন সার্ভে করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম কিভাবে করা যায় এই বিষয়ে আপনাকে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি। যদি পেরে থাকি তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর আপনার যদি এই ySence সার্ভে বা অনলাইন ইনকাম সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে সেটি কমেন্ট বক্সে জানান। এবং এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকামের টিপস গুলির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন, সাথে এই ব্লকটি সাবস্ক্রাইব করে রাখুন।

আরো পোস্ট পড়ুন :-