গুগল আমার নাম কি? (Google Amar Naam ki bolo to)

গুগল আমার নাম কি? (Google Amar Naam ki bolo to)

হ্যালো বন্ধুরা, আপনি কি আমার মতো সাধারণ মানুষকে ইম্প্রাসে করতে গুগলের কাছে আপনি “গুগল আমার নাম কি” এটা প্রশ্ন করে আপনার নাম জানতে চান তাহলে এটি সম্পূর্ণ পড়ুন।

এই পোস্টে আমরা আলোচনা করতে চলেছি কিভাবে আপনি গুগল থেকে খুব সহজেই আপনার নাম জানতে পারবেন এই বিষয়ে। হ্যাঁ, আপনি ঠিক পড়ছেন, আপনি শুধুমাত্র গুগল আমার নাম কি এই প্রশ্নটি বা অন্য কোনো প্রশ্ন জিজ্ঞাসা করে আপনার নাম, জন্ম তারিখ, আপনার লিঙ্গ এবং আপনার পরিবারের সদস্যদের নাম খুব সহজেই জানতে পারবেন।

তবে এর জন্য আপনার একটি Google অ্যাকাউন্ট থাকা দরকার। আর যদি না থেকে তাহলে একটি তৈরি করে নিন। আর একাউন্ট তৈরী করার সময় আপনি অবশ্যই এই সমস্ত তথ্য দিয়ে Google কে দিয়ে ছিলেন যদি না দিয়ে থাকেন তাহলে এটি আপডেট করেন। আপনি যদি না জানেন কিভাবে জিমেইল একাউন্ট এর তথ্য আপডেট করে তাহলে এখানে ক্লিক করে জেনে নিন।

আমরা এই প্রক্রিয়াতে ব্যাবহার করবো Google Assistant এপ্লিকেশন কে সেই কারণে আপনি যদি মোবাইলে কিভাবে গুগল অ্যাসিস্ট্যান্ট ইনস্টল করে বাসেটআপ করবেন কিভাবে Google Assistant-এ গিয়ে সেটিংসটি করতে হবে এগুলি জানতে নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

গুগল আমার নাম কি?

Google থেকে আপনার নাম জানতে, প্রথমে Google Assistant খুলুন এবং মাইকে ক্লিক করুন। তারপর সেখানে বলুন আমার নাম কি (What’s my name?)। এটি লিখে ও মুখে বলার পরে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনার নাম বলে দেবে যে নামটি আপনার জিমেইল একাউন্ট এ দেওয়া আছে সেটি।

গুগল আমার নাম কি তার উদহারণ

আর আপনার যদি কোনো প্রশ্ন থাকে আপনি সেটি গুগল Assistant-কে জিজ্ঞাসা করলে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনার উত্তর দিয়ে দেবে। আৰে আপনি হয়তো ভাবতে পারেন গুগল কীভাবে আপনার নাম বলবে? তাই আপনার তথ্যের জন্য, আপনাকে বলে রাখি গুগলের কাছে আপনার সমস্ত তথ্য আছে। আপনি যখন আপনার Google অ্যাকাউন্ট তৈরি করেছিলেন, তখনি আপনি অবশ্যই এই সমস্ত তথ্য Google কে দিয়েছিলেন।

তাই আপনি গুগল কে, আপনার নাম কি, আপনার বাড়ি কোথায়, আপনি কি করেন, তোমার জন্ম তারিখ কবে এছাড়া আরো অনেক কিছু জানতে পারেন গুগল থেকে। যেমন কিছু উদহারণ আমি নিচে তালিকাতে দিয়েছি।

বাংলা অনুসন্ধনইংরেজি অনুসন্ধন
আমার নাম কি?What’s my name?
আমার পুরো নামটি বলুনTell me my full name
আমার বাড়ি কোথায় ?Where is my home?
আমার জন্ম তারিখ কবে?When is my birthday?
আমার বয়স কত?How old i am?
আজকের আবহাওয়া কি?What is today weather?

গুগল আমার নাম কি এটা কিভাবে বলে?

আমার মনে হয় এই প্রশ্নটি আপনার মনে ঘুরপাক খাচ্ছে যে কীভাবে গুগল আমাদের সমস্ত প্রশ্নের উত্তর খুব সহজে দেয়। যেমন আপনার নাম, জন্মতারিখ, আপনার ফোন নম্বর, লিঙ্গ এবং আপনার পরিবারের সদস্যদের নাম, গুগল এই সব খুব সহজেই বলে দেয়।

কারণ আপনি যখন আপনার স্মার্টফোনে একটি Google অ্যাকাউন্ট তৈরি করেন, তখন ওই Google অ্যাকাউন্ট তৈরি করার সময় Google আপনার যে ব্যক্তিগত বিবরণ জানতে চায়। যেমন; আপনার প্রথম নাম, পদবি, লিঙ্গ, ফোন নম্বর এবং আরো অনন্য তথ্য গুলি দিয়েছিলেন সেগুলি গুগলের কাছে সেভ থাকে। কিন্তু Google কোনোভাবেই আপনার তথ্যের অপব্যবহার করে না। আপনার যখন প্রয়োজন তখন আপনার কাছে বিশদ বিবরণ মুছে ফেলতে পারেন। এইভাবে আপনি গুগল থেকে আপনার সম্পর্কে আপডেট থকা সমস্ত তথ গুলি জানতে পারবেন। আর সহজে গুগলের সাহায্যে আপনার নাম জানতে পারবে, “আমার নাম কি” জানতে পারেন।

গুগল অ্যাসিস্ট্যান্ট কি?

গুগল অ্যাসিস্ট্যান্ট হল গুগলের তৈরি করা একটি সফটওয়্যার। যা আপনার মোবাইলে আপনার ব্যক্তিগত সহকারীর মতো কাজ করে। আপনি এই গুগল অ্যাসিস্ট্যান্টকে ব্যাবহার করে আপনার মোবাইলে যা কিছু সার্চ করুন না কেন, গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সবই দেয়। উদাহরণস্বরূপ, আমি যদি গুগল সহকারীকে জিজ্ঞাসা করি, ‘আজকের তারিখ কী? বা আমি এখন কোথায় আছি’, তাহলে গুগল আপনাকে আজকের তারিখ ও আপনি কোথায় আছেন সেটি বলে দেবে। তাই আপনি যদি গুগল অ্যাসিস্ট্যান্টকে জিজ্ঞেস করেন আমার নাম কী, তাহলে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনার গুগল অ্যাকাউন্টের বিবরণ থেকে গুগল আপনার নাম বলে দেবে।

গুগল অ্যাসিস্ট্যান্ট কীভাবে সেটআপ করবেন?

গুগলের সাহায্যকারী (অ্যাসিস্ট্যান্ট) ডাউনলোড এবং সেটআপ করা খুব সহজ। এটি সেটআপ করতে নীচে দেওয়া সমস্ত পদক্ষেপ অনুসরণ করুন।

  • প্রথমে আপনাকে আপনার Google Play Store খুলতে হবে এবং Google Assistant সার্চ করতে হবে এবং সেটি ইনস্টল করতে হবে।
  • গুগল অ্যাসিস্ট্যান্ট ইনস্টল করার পরে, গুগল অ্যাসিস্ট্যান্ট app-টি খুলুন।
  • এর পর গুগল অ্যাসিস্ট্যান্টে যে লেখাটি দেখবে সেটি আপনাকে বলতে হবে। যেমন; প্রথমটি ‘ওকে গুগল‘ বলুন। তারপর আপনার নাম কি সেটি জিগেস করবে, সেখানে আপনার নামটি বলুন আপনি যে নামটি বলবেন গুগল আপনাকে সেই নাম ডাকবে। তাই সঠিক নামটি লিখুন তারপর Done (ডান) বল্লে আপনার আপনার সেটিংটি সম্পূর্ণ হয়ে যাবে। তারপর আপনি মুখে বলে সহজেই এটি ব্যবহার করতে পারবেন।

আর আপনার মোবাইলে যদি আগে থেকে গুগল অ্যাসিস্ট্যান্টটি সেটআপ থাকে তাহলে এবং আপনার নামটি ভুল থাকে সেটি পরিবর্তন করতে চান। তাহলে আপনি গুগল অ্যাসিস্ট্যান্টটি খুলে মাইক এর উপর ক্লিক করে বলুন “Google change my name.” এটি বল্লে গুগল আপনার নামটি জিজ্ঞেস করবে সেখানে আপনার নামটি বলুন তারপর গুগল আপনাকে জিজ্ঞেস করবে এটি সঠিক কি না। আপনি সঠিক বা Right বলেনসেই নামটি সেভ হয়ে যাবে এবং গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সেই নামেই ডাকতে শুরু করবে।

আরো জানুন : রেফারেল কোড কী ও মানে কী?

আমার নাম কি এর ইংরেজি কি?

আমার নাম কি এর ইংরেজি হলো “What is my name / What’s my name” যেটি লিখলে বা বল”লে আপনার নামটি গুলি আপনাকে শুনিয়ে দেবে।

শেষকথা ;

এই প্রবন্ধে আমরা গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে গুগল আমার নাম কি? ও আপনার নাম কিভাবে জানতে পারবেন সে বিষয়ে কথা বলেছি। আশাকরি এটি আপনাকে খুব সহজ ভাবে বোঝাতে পেরেছি, এবং আপনাকে গুগল অ্যাসিস্ট্যান্টে আমার নাম কী জানার জন্য কি বলতে বা করতে হবে? ও গুগল অ্যাসিস্ট্যান্ট ডাউনলোড করে সেটআপ কিভাবে করতে হয় এই বিষয়ে। যদি আপনার এখনো কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে জানান। আর এটি ভালো লাগলে বেশি করে শেয়ার করে দিন এবং এরকম ধরণের নতুন নতুন নিবন্ধনের আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটি যোগদান করুন সাথে ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন।

আরো পোস্ট পড়ুন :-