কোন টুল ওয়েবসাইটগুলি এখন তৈরি করা ভালো হবে? জেনে নিন তার আইডিয়া

কোন টুল ওয়েবসাইটগুলি এখন তৈরি করা ভালো হবে? জেনে নিন তার আইডিয়া

এখনকার সময় এই ২০২৪ এ এসে আমরা দেখতে পাচ্ছি অনলাইনে বিভিন্ন ধরনের কাজের জন্য, বিভিন্ন টুল ওয়েবসাইট উপলব্ধ আছে। তাই অনেক নতুন ব্লগারই ভাবনা থেকে থাকে যদি আমিও একটা এরকম নতুন কোন টুল ওয়েবসাইট তৈরি করে, সেটিকে গুগলে রেঙ্ক করাতে পারতাম। তাহলে হয়তো আমের একবার কষ্ট করে ওয়েবসাইটটি তৈরি করবার পর, সারা জীবন কিছু না কিছু ইনকাম করতে পারতাম।

আপনি যদি এরকম কিছু ভেবে থাকেন। তাহলে আপনি ঠিকই ভাবছেন। আপনার চিন্তাভাবনা গুলি সঠিক আছে। কারণ আমরা জানি এখনকার সময় একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে, সেই ওয়েবসাইটে নিয়মিত কনটেন্ট বা নিবন্ধন পাবলিশ করে, সেখান থেকে ইনকাম করাটি অনেক কঠিন কাজ হয়ে উঠেছে।

তাই যদি এরকম কোন টুল ওয়েবসাইট বানানো যায়, তাহলে আমাদেরকে একবার কাজ করে, সারাজীবন সেই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারব, এবং সেখানে নিয়মিত কোন কনটেন্ট বা নিবন্ধন পাবলিশ করতে হবে না।

কিন্তু সেই টুল ওয়েবসাইটটি কি ধরনের হবে, বা কিরকম ধরনের তৈরি করলে ভালো হবে, বা বেশি পরিমাণ দর্শক ব্যবহার করবে, সেই সব বিষয়ে আমার অভিজ্ঞতা থেকে কিছু টিপস আপনার সাথে এই নিবন্ধনের শেয়ার করেছি। আপনি যদি টুল ওয়েবসাইট তৈরির বিষয়ে জানতে চান, তাহলে নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন।

কোনটুল ওয়েবসাইট তৈরি করা ভালো হবে

বর্তমান সময়ে, অনলাইনে অনেক ধরনের টুল উপলব্ধ আছে। তবে আমি আপনাকে বলব পাঁচ ধরনের টুল ওয়েবসাইট তৈরি করার বিষয়, যে ওয়েবসাইট গুলোর বর্তমান বাজারে অনেক চাহিদা আছে, কিন্তু অনলাইনে খুবই কম উপলব্ধ আছে।

যেমন; মোবাইল চেকার, স্পিন করা, নতুন নাম তৈরি করা, AI ফটো এডিট করা, ও ছাত্র-ছাত্রীদের প্রশ্ন সমাধান করার মত একটি টুল ওয়েবসাইট তৈরি করলে অনেক ভালো হবে।

১. মোবাইল চেকার

আমরা সকলেই জানি, যে অনেকেই পুরনো ফোন ক্রয় করে থাকে। কিন্তু তাদের মধ্যে অনেকেই জানেনা যে ফোনটি কেমন বা ফোনটির বর্তমান অবস্থা বা পরিস্থিতি কেমন, আছে সেই বিষয়ে। ফলে তারা শুধু মাত্র ফোনের উপরের অংশটা দেখেই সেই ফোনটা ক্রয় করে ফেলে। কিন্তু ভিতরে হার্ডওয়ারের অবস্থা কেমন কিংবা তার সিস্টেম সফটওয়্যার অবস্থা কেমন। সেই সম্পর্কে অনেকেরই ধারণা থাকে না।

তাই আপনি তাদের জন্য একটি মোবাইল চেকার টুল তৈরি করতে পারেন। “থ্রী ইউ টুল” এর মত যেখানে দর্শক তার মোবাইলেই ব্রাউজারটি চালু করে কিছু পারমিশন দিয়ে, জানতে পারবে যে সেই মোবাইলের সমস্ত বিবরণ, যেমন সিরিয়াল নম্বর, ইএমআই নাম্বার, ফোনটি কত জিবি স্টোরেজ আছে, কত জিবি রেম আছে, ব্যাটারীর অবস্থা, ও অন্য অন্য আরো সব কিছুর মধ্যে থেকে ফোনটি ১০০% এর মধ্যে কত % ভালো অবস্থায় আছে সেই সমস্ত বিষয়ে।

২. স্পিন করা

আপনি যদি টুল ওয়েবসাইট বানাতে চান। তাহলে একটি স্পিন টুল ওয়েবসাইট তৈরি করতে পারেন, কিছু অতিরিক্ত ফিচাস যুক্ত করে। যেমন; ধরুন আমরা অনেক সময় অনেক বিভ্রান্তর মধ্যে পড়ে যায়, বা কনফিউশনের মধ্য পড়ে যায়। যে কোন কাজটি আগে করব বা কোনটি আগে ক্রয় করব, সেই সমস্ত বিষয়ে।

তাই আপনি একটি এমন টুল ওয়েবসাইট তৈরি করতে পারেন, যেখানে সেই সমস্ত বিষয়গুলো যুক্ত করে, ইস্পিন করে দেখতে পারে। সাধারণত এটি অনেকটা মজার গেমর মত। সেকারণে এটি অরজিনাল বা বাস্তবতার সাথে তুলনা করলে হবে না। কারণ এখনকার সময় অনেকেই মজা করে এগুলো খেলে থাকে, বা কোন কিছু নির্বাচন করে থাকে। তাই আপনিও চাইলে এরকম একটি স্পিন টুল ওয়েবসাইট তৈরি করতে পারেন

৩. নতুন নাম তৈরি করা

টুল ওয়েবসাইট তৈরি করার জন্য আপনি এই নতুন নাম তৈরি করা একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন। যেখানে এআইয়ের মাধ্যমে মুসলিম, হিন্দু ও অন্য অন্য জাতির ছেলে ও মেয়েদের নতুন নতুন নাম, ফানি নাম তৈরি করা যাবে।

সাথে দর্শক তাদের মন পছন্দ নাম লিখে যদি কোন নামের সাজেশন বা মিনিং চেয়ে থাকে, সেটাও যেন ওই টুল ওয়েবসাইটের মধ্যে পাওয়া যায়।

তাহলে আপনি এই নাম তৈরি করা টুল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বিখ্যাত হয়ে উঠতে পারবেন। কারণ সকলেই প্রায় অনলাইনের মাধ্যমে নতুন নতুন নাম খুজে থাকেন। এবং অনেক বাবা-মায়েরা তাদের বাচ্চাদের নাম দেওয়ার জন্য এই পদ্ধতিটি ব্যবহার করে থাকেন। তাই আপনি তাদের সমস্যা দূর করতে তৈরি করতে এই টুলটি তৈরী করতে পারেন।

৪. AI ফটো এডিট করা

এই ফটো এডিট করা সম্পর্কে আশা করি আপনাদের কমবেশি জ্ঞান আছে। কারণ অনলাইনে এখন অনেক ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন উপলব্ধ আছে। যেগুলোতে ফটো আপলোড করে এআইয়ের মাধ্যমে এডিট করা যায়। কিন্তু সেগুলো, তেমন সঠিকভাবে কাজ করে না। তাই আপনি সেই সমস্যা দূর করতে এমন একটি এআই ওয়েবসাইট তৈরি করতে পারেন।

যেখানে দর্শক তার ফটো আপলোড করার সাথে সাথেই সেই ফটো ব্রাইটনেস, হাইডনেস, কালার, বাগ্রাউন্ড, ও আরো অন্যান্য কাজগুলো, যেন অটোমেটিক হয়ে যায়, সাথে ফটোটি এত সুন্দর ভাবে এডিট হয় যেটা এডিটিং সফটওয়্যার দিয়ে করলেও হয়তো অতটা হবে না। তাহলে আপনি খুব শিগগিরই অনলাইন জগতে জনপ্রিয় হয়ে উঠতে পারবে।

৫. ছাত্র-ছাত্রীদের প্রশ্ন সমাধান

এটি এমন একটি টুল ওয়েবসাইট হবে। যেখানে ছাত্র-ছাত্রীরা তাদের প্রশ্নের উত্তর বা সমাধান পেতে পারে, চ্যাট এর মাধ্যমে, এমন একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। সেটা হতে পারে যেকোন বোর্ডের যেকোনো বিষয়ের উপরে।

তবে এই টুল ওয়েবসাইটটি তৈরি করতে গেলে, আপনাকে প্রচুর মেহনত ও অনেক কোডিং করে তৈরি করতে হবে। সাথে এখানে অনেক ডাটার প্রয়োজন হবে। তবে আপনি যদি একবার এই টুলটি তৈরি করতে পারেন। তাহলে আশা করি খুব শিগগিরই আপনার ওয়েবসাইটটি অনলাইন জগতে ছড়িয়ে পড়বে।

উপসংহার :

আশা করি আপনি কোনটুল ওয়েবসাইট গুলি এখন তৈরি করা ভালো হবে। এই বিষয়ে নূন্যতম সাহায্য পেয়েছেন। যদি পেয়ে থাকেন এবং নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপস এবং ট্রিক পেতে, আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করে, আমাদের সাথে জুড়ে থাকুন। আর আপনার কোন প্রশ্ন থাকলে, সেটি কমেন্ট বক্সে জানান। ধন্যবাদ, সম্পূর্ণ আর্টিকেলটি পড়বার জন্য।

আরো পোস্ট পড়ুন :-