কোথায় ৫০০০ টাকা রাখলে টাকার পরিমাণ বাড়বে তার উপায়

কোথায় ৫০০০ টাকা রাখলে টাকার পরিমাণ বাড়বে তার উপায়

আমরা অনেকেই অনেক কষ্ট করে টাকা ইনকাম করে থাকি। তাই আমরা সব সময় চাই যে সেই টাকা থেকে আমরা কিভাবে টাকা বাড়াতে পারি সেই বিষয়ে। কারণ অনেকে চায় আমি কোথাও এক জাগায় ১ হাজার কিংবা ৫০০০ টাকা রেখে কিভাবে টাকার পরিমাণ বাড়ানো শুরু করার জন্য। কিন্তু কোথায় ৫০০০ হাজার টাকা রাখলে টাকার পরিমাণ বাড়বে এ সম্পর্কে অজানা থেকে থাকে। তাই এই নিবন্ধনটি তাদের জন্য।

তাই আপনি যদি কোথাও ৫০০০ টাকা রেখে টাকার পরিমাণ বাড়ানোর কথা ভেবে থাকেন তাহলে নিবন্ধনটি সম্পন্ন পড়ুন। আর জেনে নিন কোথায় ৫ হাজার টাকা রাখলে আপনার টাকার পরিমানটি বাড়তে থাকবে এবং তার জন্য আপনাকে কি কি করতে হবে?

কারণ আমি গত মাসে এক জায়গাতে ৫০০০ টাকা জমা রাখছিলাম এখন বর্তমানে সেই টাকাটি ৫৫০০ টাকা মত হয়ে গিয়েছে। তাই আমি ভাবলাম এটি আপনাদের সাথে শেয়ার করা দরকার। তাই আমার জানা তিনটি উপায় আপনার সাথে শেয়ার করেছি যে উপায়ে আপনি 5000 কেন পঞ্চাশ হাজার পর্যন্ত নিশ্চিন্তে টাকা জমা রেখে সেই টাকা বাড়াতে পারবেন।

কিভাবে টাকার পরিমাণ বাড়বে

আপনার টাকার পরিমান বাড়ানোর জন্য আপনার একটি সক্রিয় বা চালু থাকা ফোনপে একাউন্ট দরকার। যে ফোনপে দিয়ে আপনি বর্তমানে লেনদেন করে থাকেন। সেই ফোনপে একাউন্টে টি প্রয়জন হবে। ইতিমধ্যে আপনার যদি Phonepe একাউন্ট না থেকে থাকে তাহলে অবশ্যই এখানে দেওয়া লিংকে ক্লিক করে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ে আপনার একটি ফোনপে একাউন্ট তৈরি করে নিন। কারণ ফোনপে অ্যাকাউন্ট ছাড়া আমার এই পদ্ধতিটি কাজ করবে না।

তবে আপনার যদি ফোনপে অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনি আপনার টাকার পরিমান খুব সহজেই বাড়াতে পারবেন। এর জন্য আপনাকে Phonepe app টি খেলুন তারপর সেই Phonepe তে উপলদ্ধ নিচে যে Wealth অপশনটি আছে সেটিতে ক্লিক করুন। তারপর আপনি সেখানে উপলদ্ধ অপশন গুলি থেকে Gold, Start with ₹100, ও Share Market app অপশন টি নির্বাচন করুন। তারপর :

টাকার পরিমাণ বাড়বে
  1. ফোন পে থেকে সোনা ক্রয় করে রেখে দিতে পারেন।
  2. ফোন পেতে থাকা বিভিন্ন ধরনের বড়ো বড়ো কোম্পানি গুলিতে ইনভেস্ট করে রাখতে পারেন।
  3. শেয়ার মার্কেটে ইনভেস্ট করে টাকা বাড়াতে পারেব।

সোনা ক্রয় করে টাকা বাড়ানো

টাকার পরিমাণ বাড়াতে আপনি ফোনপে থেকে সোনা কিনে রেখে দিতে পারেন। এবং সেই সোনা যখন দাম বৃদ্ধি হয়ে যাবে তখন আপনি সেটি সেই বৃদ্ধি হওয়া মূল্যে বিক্রি করে দিতে পারেন। এটা একটি ডিজিটাল গোল্ড যেটা মূল্য সবসময় বাড়তে থাকে। তাই আপনি এখনই পারলে আপনার সাধ্য অনুযায়ী এখান থেকে সোনা কিনে রেখে দিতে পারেন আপনার ফোনপে একাউন্টে এর মাদ্ধমে।

তারপর যখন সেই সোনার দাম বেড়ে যাবে তখন আপনি সেটা সেই দামে বিক্রি করে দিয়ে আপনার ফোনপে একাউন্টে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করে নিতে পারবেন। যেমন আমি গত দুই সপ্তাহে ১০০ টাকার সোনা কিনে ছিলাম যার ওজন ০.০১৬৪ মিলিগ্রাম। এটা শুধুমাত্র আমি চেকআপ এর জন্য কিনেছিলাম। কিন্তু এখন বর্তমানে এটার দাম হয়ে গেছে ১১৫ টাকা। কারণ এই বিগত দুই সপ্তার মধ্যে সোনার দাম কিছুটা বেড়ে গেছে। এই কারণে আপনিও আপনার সাধ্য বা ক্ষমতা অনুযায়ী সোনা কিনে রেখে দিতে পারেন আপনার টাকা বাড়াতে। আর আপনার প্রয়োজন অনুসারে সঙ্গে সঙ্গে বিক্রয় করে দিয়ে টাকা তুলে নিতে পারে।

কোম্পানিতে টাকা লাগিয়ে টাকা বাড়ানো

ফোনেপে তে উপলদ্ধ মিউচুয়াল ফান্ড বা (LIC) এল-আই-সির মত বিভিন্ন বড়ো বড়ো কোম্পনির ইনভেস্টার গুলিতে আপনি টাকা ইনভেস্ট করে রাখতে পারেন। যেমন আপনি আইসিআইসি ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, আদিত্য বিল্লাহ ও এছাড়া আরো বড় বড় কোম্পানি গুলিতে টাকা ইনভেস্ট রেখে দিতে পারেন এবং সেখান থেকে আপনি ৪০% পর্যন্ত বসে বসে কমিশন পেতে পারেন।

যেখানে আপনি ১৩৫ টাকা ইনভেস্ট করলে তিন বছর বাদে সেই টাকাটি আপনি ৩০২ টাকা পাবেন। এইভাবে আপনি ফোন পেয়ে থেকে আপনার পছন্দের যেকোন কোম্পানির ইনভেস্টারে বা মিউচুয়াল ফান্ডে টাকা রেখে সেই টাকাটি বাড়াতে পারবেন। এটি ১০০% সুরক্ষিত এখান থেকে টাকা মার যাওয়ার মতো কোনো অসুবিধা নেই। তাই আপনি চাইলে এখানেও টাকা লাগে আপনার টাকা বাড়াতে পারেন।

স্টক মার্কেটে থেকে টাকা বাড়ানো

আপনি তৃতীয় উপায় স্টক মার্কেটের মাধ্যমে টাকা লাগিয়ে আপনার টাকা পরিমাণ বাড়াতে পারবেন। এর জন্য আপনাকে আপনার ফোনপে একাউন্টটি ওপেন করে (wealth) ওয়েলথ অপশনটিতে ক্লিক করে উপরে যে “স্টক বা শেয়ার মার্কেট” অ্যাপ্লিকেশনটির বিজ্ঞাপন আছে কটিতে ক্লিক করে ওই ফোনপের নিজস্ব স্টক মার্কেট এপ্লিকেশনটি ইন্সটল করুন।

তারপরে “” ব্রোকেজ চার্জের সাথে আপনার স্টক মার্কেটের জার্নি বা পথ চলা শুরু করুন। এবং সেই স্টক মার্কেট এপ্লিকেশনটিতে একটি একাউন্ট তৈরী করে আপনার পছন্দের কোম্পানির স্টক কিনে রেখে দিন এবং সেটির দাম দিতে হলে আপনি সেই স্টকটি বিক্রয় করে দিন।

এই পদ্ধতিতে আপনি অল্প সময়ে বেশি টাকা ইনকাম করতে পারবেন তবে এটাতে আগের দুটো পদ্ধতির থেকেও ঝুঁকি বা রিক্সটা একটু বেশি। কিন্তু আপনার যদি স্টক মার্কেটে উপরে সামান্য ধারণা থাকে এবং সেটি নিয়ে কাজ করা শুরু করেন এবং আপনার টাকা লাগানো শুরু করেন তাহলে আপনি এই স্টক মার্কেট থেকে খুব সহজেই ৫০০০ টাকা লাগিয়ে ৫০ লাখ কেন 50 কোটি পর্যন্ত ইনকাম করে নিতে পারবেন।

আর এখন থেকে আপনি ১০ টাকা থেকে ১০ লক্ষ টাকা লিগিয়ে আপনার টাকার পরিমান বাড়াতে পারবে এই ফোনেপের মাধ্যোমে। সুতারং আপনি অল্প টাকা বিনিয়োগ করে আজ থেকে টাকা বাড়াতে পারবেন।

শেষকথা :

আমার জানা সেরা ও সঠিক তিনটি উপায় আপনার সাথে শেয়ার করেছি যেটি পড়ার পর আপনি কিভাবে কোথাও ৫০০০ টাকা জমা রেখে টাকার পরিমাণ বাড়ানো যায় এই বিষয়ে আমি আশা করি আপনাকে সম্পূর্ণ ধারণা পেয়েছেন। যদি পেয়ে থাকেন তাহলে এই নিবন্ধনটি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন টিপস এবং ট্রিক্সঅনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের এই ব্লগটি সাবস্ক্রাইব করে রাখুন। সাথে টেলিগ্রাম চ্যানেলটির সাথে যোগদান করুন আর আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানান।

আরো পোস্ট পড়ুন :-