লগ সাইটের জন্য এডসেন্স এপ্রুভাল কিভাবে পেলাম

আমার বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্স এপ্রুভাল কিভাবে পেলাম

আমাদের মধ্যে অনেকেই বাংলা ব্লগ সাইট চালিয়ে থাকি এবং সেই ব্লগ সাইট থেকে ইনকাম করার জন্য এডসেন্স এপ্রুভাল এর প্রয়োজন হয়ে থাকে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্স এর এপ্রুভাল দেয় না। সেক্ষেত্রে আমরা অনেকেই ব্লগিং ছেড়ে দিয়ে অন্য কোন ইনকামের উপায় খুঁজে থাকি। তাই আপনিও যদি আপনার বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্সের এপ্রুভাল না পেয়ে থাকেন তাহলে এই নিবন্ধনটি সম্পন্ন পড়ুন।

আমি আপনাকে এই নিবন্ধনের মাধ্যমে শেয়ার করব আপনি কিভাবে সহজেই যেকোন বাংলা ওয়েবসাইটের জন্য AdSence এপ্রুভাল নিতে পারবেন এবং সেই ব্লগ থেকে এডসেন্স এর মাধ্যমে অধিক পরিমাণে ইনকাম করতে পারবেন সেই বিষয়ে।

তাই চলুন দেরি না করে জেনে নিই এডসেন্স এপ্রুভাল এর টিপসটি।

এডসেন্স এপ্রুভাল প্রক্রিয়া কি এবং তা কেন এত গুরুত্বপূর্ণ?

এডসেন্স অ্যাপ্রুয়াল প্রক্রিয়াটি হল কোন একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শিত করে ইনকাম করার জন্য একটি অন্যতম উপায়। তাই এই এডসেন্স অ্যাপ্রুভাল প্রক্রিয়াটি অতিরিক্ত গুরুত্বপূর্ণ। কারণ আপনি যখন একটি এডসেন্স একাউন্ট তৈরি করবেন তখন সেখান থেকে আপনাকে একটি এড কোড দেবে যে কোডটিকে আপনার ওয়েবসাইটে <head> </head> ট্যাগের মধ্যে আপলোড করে আপনার ওয়েবসাইটটিকে গুগল এডসেন্সে ভেরিফিকেশন করে। তারপর তারা অনুমোদিত হলে আপনার ওয়েবসাইটটিতে বিজ্ঞাপন প্রদর্শিত করবার অনুমতি দিয়ে থাকে বা এপ্রুভাল দিয়ে থাকে তাই এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ব্লগ সাইটের জন্য এডসেন্স এপ্রুভাল কিভাবে পাব

যেকোনো বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্স অ্যাপ্রুয়াল পাওয়ার জন্য সবার প্রথমে আপনাকে আপনার ব্লগ সাইটটিতে একটি এবাউট us, কন্টাক্ট us, প্রাইভেসি পলিসি, ও ডিসকলেমার পেজ থাকা দরকার। এবং সেই পেজগুলোতে সঠিকভাবে আপনার ওয়েবসাইট সম্পর্কিত সমস্ত প্রাইভেসি পলিসি ও ডিসকেলেমার গুলো থাকা দরকার। উদাহরণস্বরূপ আপনি এই ওয়েবসাইটে উপলব্ধ পেজগুলোর মত করে লিখতে পারেন।

আপনার ওয়েবসাইট-টিতে ৩০ টির বেশি আর্টিকেল বা নিবন্ধন পাবলিশ থাকা দরকার। যে আর্টিকেলগুলো আপনি নিজের থেকেই লিখবেন কোথা থেকে কপি করে নয়। এবং সেই নিবন্ধনগুলোতে প্রতিনিয়ত যেন গুগল সার্চ ও সোশ্যাল মিডিয়া থেকে দর্শক প্রবেশ করে সেগুলো পড়ে বা আপনার ওয়েবসাইটের উপরে সময় ব্যয় করে। এছাড়া আপনি যে আর্টিকেল গুলো লিখবেন সেই আর্টিকেল গুলো যেন কোন একটি টিপস বা অন্য বিষয়ে হয় এবং সেগুলো যেন ৫০০ থেকে হাজার ওয়ার্ডের বেশি শব্দের হয়। কিন্তু যেন ডাউনলোড বা অ্যাডাল্ট ১৮+ বিষয়বস্তুর উপরে না হয়ে থাকে।

আপনার ওয়েবসাইটটিতে প্রতিদিন নিয়মিত যেন একশোর (১০০+) বেশি দর্শক প্রবেশ করে এবং সেগুলোর মধ্য যেন ৪০% গুগল সার্চ থেকে আসে ও বাকি ৬০% যেন অন্য কোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা অন্য কোন তৃতীয় পক্ষের প্ল্যাটফর্ম থেকে আসে।

আপনি যে ওয়েবসাইটের জন্য এডসেন্স এপ্রভাল এর আবেদন করবেন সেই ওয়েবসাইটটি যেন মোবাইল, কম্পিউটার, ও ট্যাবলেট। মানে সমস্ত ডিভাইসে যেন সুন্দরভাবে কাজ করে এবং আপনার ওয়েবসাইটের ডিজাইনটি যেন দর্শক দেরকে আকর্ষিত করে। যেমন; আমাদের এই ওয়েবসাইটটি ডিজাইন করা। এছাড়া আপনার ওয়েবসাইটটিতে যখন কোন দর্শক প্রবেশ করবে সে যেন আপনার ওয়েবসাইটে লিংকে ক্লিক করলে খুব সহজেই দ্রুত আপনার ওয়েবসাইটে প্রবেশ করতে পারে।

এছাড়া ওয়েবসাইটে নিয়মিত নতুন নতুন কনটেন্ট এর আপডেট দেওয়া ও আপনার দর্শকদের সাথে একটি সংগঠন বা ব্লগ কমিউনিটি তৈরি করে বেশি পরিমাণ দর্শক নিয়ে আসার উপায় বার করে আপনি খুব সহজেই যেকোনো বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্স এর অ্যাপ্রভাল নিতে পারবেন। এবং সেখান থেকে ইনকাম করতে পারবেন। উদাহরণস্বরূপ আমার নতুন এডসেন্স এর ইনকামের স্ক্রিনশট-টি নিচে দিলাম, যেটি আমি মাত্র ৬ দিন আগে এপ্রভাল পেলাম।

এডসেন্স এপ্রুভাল

এডসেন্স এপ্রুভ করা কি কঠিন?

না, এডসেন্স এপ্রুভ পাওয়াটা ততটা কঠিন না, আবার এতটা সহজও না। কারণ আপনার সাইটে, যদি উপরে দেওয়া টিপস গুলো অনুসরণ করে নিবন্ধন পাবলিশ করেন তাহলে আপনি সহজে এডসেন্স এপ্রুভ পেয়ে যাবেন। আর যদি আপনি কোনো কিছু ডাউনলোড বা Adsence পলেসি অনুসরণ না করে নিবন্ধন লেখেন তাহলে আপনার জন এডসেন্স এপ্রুভ পাওয়াটা কঠিন হতে পারে।

গুগল এডসেন্স পেতে কতদিন লাগে?

সাধারণত আমাদের মতো ব্লগার দের জন্য গুগল এডসেন্স এপ্রুভাল পেতে ১-৭ দিন সময় লাগে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সেটি ১৪ থেকে ২৮ দিন পর্যন্ত সময় লাগে। ৬৯

এডসেন্স এর জন্য কতটুকু ট্রাফিক প্রয়োজন?

এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য সর্ব নিন্ম আপনার ওয়েবসাইটে ৫০ থেকে ১০০+ প্রতিদিনের ট্রাফিক হলে আপনি এপ্রুভাল পেয়ে যাবেন। যেটি মাসিক গড় হিসাবে ৩০০০+ ট্রাফিক হলে হবে।

এআই কন্টেন্ট কি অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত?

এআই কন্টেন্ট কে অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত করতে পারেবন কিন্তু সেই এআই কন্টেন্ট কন্টেট গুলিতে গুগল সার্চ থেকে দর্শক আসতে হবে সাথে কন্টেন্ট গুলি যেন দর্শদের জন্য সাহায্য কর হয়। তাহলে আপনি এআই কন্টেন্ট কে অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত করতে পারে। আর যদি এগুলো না হয় তাহলে আপনি আপনার কন্টেন্ট কে নিজের থেকে আপডেট করেন। তারপর যখন আপনার ব্লগ সাইটে বেশি পরিমানের দর্শক আসা শুরু করবে, তখন আপনি অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত করতে চেষ্টা করুন। আশাকরি আপনিও আপনার ব্লগ ওয়েবসাইটকে অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত পেয়ে যাবেন।

এই নিবন্ধনে শেয়ার করা এডসেন্স এপ্রুভাল টিপস গুলো অনুসরণ করে আমি নিজে আমার এই বাংলা ব্লগের জন্য এডসেন্স এপ্রভাল পেয়েছি। তাই আশা করি আপনিও যদি এখানে দেওয়া টিপসটি ফলো করেন তাহলে আপনার বাংলা ব্লগ সাইটের জন্য এডসেন্স অ্যাপ্রুভাল পেয়ে যাবেন। তবে এখনো যদি আপনার ওয়েবসাইটের জন্য এডসেন্স অ্যাপ্রুয়াল কিভাবে পাওয়া যায় এই সম্পর্কে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট বক্সে জানান। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন টিপসব্লগিং সম্পর্কে জানতে আমাদের এই তরিকুল বাঙালি সাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। সাথে নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিকে যোগদান করুন।

আরো পোস্ট পড়ুন :-