এডসেন্সের পিন না আসলে আমাদের কি করা উচিত

গুগল এডসেন্সের পিন না আসলে আমাদের কি করা উচিত বা করণীয়

হ্যালো, বন্ধুরা আপনাকে তরিকুল বাঙালি ওয়েবসাইটে প্রবেশ করার জন্য স্বাগতম। আজকে আমরা এই নিবন্ধনের মাধ্যমে কথা বলব এডসেন্সের পিন না আসলে আমাদের কি করা উচিত বা এডসেন্সের পিন কেন আসে না। কারণ আমাদের মধ্যে অনেকেই এমন আছেন। যারা নতুন এডসেন্স একাউন্ট তৈরি করেছেন এবং সেই এডসেন্স একাউন্টটিতে দশ ডলার সম্পূর্ণ হয়ে গেছে এবং গুগল থেকে আপনার পিনটি পাঠিয়ে দিয়েছে। কিন্তু আপনার পিন এখনো আসেনি বা আপনি পাননি। তার জন্য আপনি চিন্তিত আছেন।

যদি আপনার সাথে এরকম কিছু হয়ে থাকে। তাহলে আপনি কোন চিন্তা করবেন না। এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর এখনই জেনে নিন এডসেন্স পিন না আসলে আমাদের কি করা উচিত

এডসেন্সের পিন না আসলে কি করব

আপনি যদি একজন এডসেন্স ব্যবহার করি হন এবং আপনার একাউন্টটিতে ১০ ডলার সম্পূর্ণ হয়ে যায়। তাহলে সবার প্রথমে আপনি আপনার আইডেন্টিটি ভেরিফিকেশনটি সম্পূর্ণ করুন। তারপর আপনি আপনার এড্রেস ভেরিফিকেশন টি করবেন।

এর জন্য সবার প্রথমে আপনি আপনার এডসেন্স অ্যাকাউন্টটি ওপেন করুন বা খুলুন। তারপর আপনি “পেমেন্ট” অপশনটিতে ক্লিক করে “ভেরিফিকেশন চেক” অপশনটিতে ক্লিক করুন।

আপনার আইডেন্টি ভেরিফিকেশনটি সম্পূর্ণ হয়ে গেলে আপনার এড্রেস ভেরিফিকেশনে আপনার এড্রেসটি সঠিকভাবে লিখে সেভ করে দিন। তারপর “রিসেন্ড” পিন বাটনটিতে ক্লিক করুন।

এডসেন্সের পিন ভেরিফিকেশন

তবে যদি আপনি আগে থেকেই আপনার ঠিকানাটি আপলোড করে রাখেন বা সেভ করে রাখেন তাহলে গুগল এডসেন্স এর তরফ থেকে আপনাকে সেই অ্যাড্রেসে পিনটি পাঠিয়ে দেবে। আপনি সেটি ১৫ দিন থেকে ২৮ দিনের মধ্যেও পেয়ে যাবেন। তবে আপনি যদি ওই সময়ের মধ্যে পিনটি না পেয়ে থাকেন। তাহলে সে ক্ষেত্রে আপনি এই কাজটি করতে পারেন।

এবং আপনি যদি এই “রিসেন্ড” অপশনটিতে একবার ক্লিক করেন। তাহলে আপনার পিনটি পুনরায় গুগলের তরফ থেকে আপনাকে পাঠানো হবে। সেই কারণে আপনি কিন্তু বারবার ক্লিক করবেন না। তিনবারের অধিক ক্লিক করলে ওই অপশনটি বন্ধ হয়ে যেতে পারে, এবং আপনার google এডসেন্স একাউন্টটিও বন্ধ হয়ে যেতে পারে।

তাই আপনি একবার রিসেন্ট বাটনে ক্লিক করলে ১৫ দিন থেকে ২০ দিন পর্যন্ত অপেক্ষা করুন। তার মধ্যে আপনার পিনটি এসে গেলে আপনার পিনটি লিখে ভেরিফিকেশন প্রসেসটি সম্পূর্ণ করে দিন। আপনি যদি না জানেন যে এডসেন্স পিন ভেরিফিকেশন কিভাবে করে। তাহলে এখানে ক্লিক করে এখনি জেনে নিন। আর যদি ওই সময়ের মধ্যে পিনটি না আসে। তাহলে আপনি পুনরায় রিসেন্ড করতে পারেন। তবে আবার ও বলছি রিসেন্ড করার লিমিট কিন্তু তিনবার তার বেশি আপনি করতে পারবেন না।

তাই আপনি যদি তিনবার রিসেন্ট করার পরেও আপনার google ঠিকানা ভেরিফিকেশন পিনটি আপনি না পান। তাহলে আপনি আপনার অ্যাকাউন্টটি গুগল এডসেন্স টিমের সাথে যোগাযোগ করে ম্যানুয়ালি ভেরিফিকেশন করে নিতে পারবেন।

শেষকথা :

আপনার এডসেন্সের পিন না আসলে আপনি আপনার এডসেন্স একাউন্টটি ওপেন করে পেমেন্ট অপশনের মধ্যে ভেরিফাই চেক অপশনটিতে ক্লিক করে এড্রেস ভেরিফিকেশন অপশন টিতে গিয়ে আপনি রিসেন্ড বাটন টিতে ক্লিক করুন। পুনরায় আপনার পিনটি সঠিক ঠিকানায় পাওয়ার জন্য অনুরোধ করুন। আশা করি এই নিবন্ধনটি আপনার ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন ইউটিউব টিপসঅনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। আর ইনস্টাগ্রাম থেকে ইনকাম কিভাবে করা যায় সেই বিষয়ে জানতে এখানে ক্লিক করুন।

আরো পোস্ট পড়ুন :-