অনলাইনের মাধ্যমে একবার কাজ করে সারা জীবন ইনকাম করার উপায়

অনলাইনের মাধ্যমে একবার কাজ করে সারা জীবন ইনকাম করার উপায়

হ্যালো, বন্ধুরা আপনাদের তরিকুল বাঙালি ওয়েবসাইট প্রবেশ করার জন্য স্বাগতম। আজকে এই নিবন্ধনের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব অনলাইনের মাধ্যমে একবার কাজ করে সারা জীবন ইনকাম করার উপায়। সুতরাং আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে ইচ্ছুক হয়ে থাকেন। তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন। আর জেনে নিন অনলাইনে একবার কাজ করে সারা জীবন ইনকাম করার উপায় গুলি কি কি এবং আপনি কিভাবে ইনকাম করতে পারবেন সেই সমস্ত বিষয়। তাই চলুন আমরা দেরি না করে জেনে নিয়ে সে সমস্ত বিষয়গুলি।

কারণ আমাদের মধ্যে এমন অনেক ভাই বোন আছে যারা আমার মত অলস। এবং তারা সব সময় আমার মত কাজ করতে ভালোবাসে না। তারা এই উপায় গুলি ব্যবহার করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবে।

অনলাইনে সারা জীবন ইনকামের উপায়

এখানে আমি আপনাদের সাথে পাঁচটি উপায় শেয়ার করেছি। যেগুলো ব্যবহার করে আপনি অনলাইনে মাধ্যমে একবার কাজ করে সারা জীবন ইনকাম করতে পারবেন। সেগুলি হল;

১. ইউটিউব ভিডিও বানিয়ে

আমরা সকলেই জানি ইউটিউব এর মাধ্যমে ভিডিও আপলোড করে ইনকাম করা সম্ভব। কিন্তু আপনি কি জানেন কোন ধরনের ভিডিও তৈরি করলে সেটি আপনাকে সারা জীবন টাকা আয় করার সাহায্য করতে পারে। যদি না জানেন কিংবা আপনার কোনো YouTube চ্যানেল না থেকে থাকে।

তাহলে একটি ইউটিউব চ্যানেল তৈরি করুন এবং সেখানে আপনি ফানি বা হাস্যকর ভিডিও, কোনো কিছু এক্সপেরিমেন্ট ভিডিও. ভিডিও গান বা কোন পণ্যের রিভিউ ভিডিও তৈরি করতে পারেন। এবং সেগুলো ইউটিউবে পাবলিশ করে রাখতে পারেন। ফলে সেগুলো আপনাকে সারা জীবন টাকা আয় করার সাহায্য করতে পারে।

কারণ সেই ভিডিওটি আজ থেকে দু-দশ বছর বাদে যার প্রয়োজন হবে সেটি দেখবে। ফলে সেখান থেকে আপনি ইউটিউব বিজ্ঞাপন ও এফিলিয়েট মার্কেটিং এবং স্পন্সারশিপ এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

২. ব্লগ তৈরি করে

যদি আপনি আমার মত লেখালেখি করতে ভালোবেসে থাকেন। তাহলে আপনি আমার মত একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে পারেন। সেটা কিভাবে করে জানার জন্য এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

তারপরে সেই ব্লগ ওয়েব সাইটটিতে আপনি টেকনোলজি সন্মন্ধে, কোন টেকনোলজি কিভাবে কাজ করে, এবং টেকনোলজি ও আমাদের দৈনন্দিন জীবনের প্রয়জনীয় যত পণ্য আছে সেগুলো রিভিউ আর্টিকেল লিখতে পারেন বা কোন কারো জীবনী সম্পর্কে নিবন্ধন লিখতে পারেন।

তারপর সেই ব্লগ ওয়েব সাইটে থেকে Google এডসেন্স, এফিলিয়েট মার্কেটিং স্পন্সর পোস্ট, গেস্ট পোস্ট, ও ব্যাকলিঙ্ক বিক্রয় করে সারা জীবন টাকা উপার্জন করতে পারেন।

৩. অ্যাপ্লিকেশন তৈরি করে

আপনার যদি কোডিং সম্পর্কে জ্ঞান থেকে থাকে কিংবা Application তৈরি করবার বিষয়ে বিশেষ দক্ষতা থেকে থাকে। তাহলে আপনি কোন একটি বিষয়ে উপরে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন।

যেমন; ভিডিও ডাউনলোড করবার অ্যাপ্লিকেশন, কিংবা Instagram ফটো ডাউনলোড করবার application, গেম অ্যাপ্লিকেশন, ফটো ও ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন বা আরো অন্যান্য অ্যাপ্লিকেশন গুলো আপনি তৈরি করতে পারেন।

এবং সেই অ্যাপ্লিকেশন গুলিতে আপনি গুগল এডমুভ এর বিজ্ঞাপন লাগিয়ে, ও সেই অ্যাপ্লিকেশনের প্রিমিয়াম প্ল্যান তৈরি করে, সেটি প্রতিমাসের কিংবা বছরের সাবস্ক্রিপশন হিসেবে বিক্রয় করতে পারেন। ফলে যারা আপনার অ্যাপ্লিকেশনটি ফ্রিতে ব্যাবহার করতে চাই তারা google এডসেন্সের বিজ্ঞাপন দেখে আপনার উপার্জন করতে সাহায্য করে দেবে। আর যারা প্রিমিয়াম প্লান ব্যবহার করতে চাই তারা টাকা দিয়ে সেই প্লানটি ক্রয় করে নেবে।

৪. রেফারেল করে

আমরা সকলেই জানি রেফার করে টাকা ইনকাম করা যায়। এবং আমরা অনেকেই google-পে, ফোনপে, কিংবা আরো অন্যান্য অ্যাপ্লিকেশন গুলো আমাদের বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করে ১০ থেকে ৫০ টাকা কিংবা ২০০ টাকা পর্যন্ত ইনকাম করে থাকি।

কিন্তু আজকে আমি আপনাদের বলব এমন পাঁচটি ওয়েবসাইটের এর নাম। যে অ্যাপ্লিকেশন গুলোতে যোগদান করে। আপনি রেফার করে সারা জীবন টাকা ইনকাম করতে পারবেন।

উদাহরণ; শেয়ারএসেল, কিউলিংকস, অনকরো, ওয়াইসেন্স, ও পার্টনারস্টাক, আপনি এই প্লাটফর্ম গুলিতে যোগদান করে। আপনার রেফারেল লিংকটি আপনার বন্ধু বান্ধব দের সাথে শেয়ার করলে তারা যদি আপনার রেফারেল লিংক দিয়ে সেই প্ল্যাটফর্মটিতে একটি একাউন্ট তৈরি করে।

তাহলে আপনি ৩০ ডলার পর্যন্ত প্রতি রেফারেল এ ইনকাম করতে পারবেন। সাথে সে ওই প্লাটফর্মটি ব্যাবহার করে যত টাকা রোজগার করবে তার ৫-২০% পৰ্যন্ত কমিশন উপার্জন করতে পারবে। রেফার করে ইনকাম কিভাবে করে এই বিষয়ে গভীরভাবে জানতে এখানে ক্লিক করুন।

৫. অ্যাফিলিয়েট মার্কেটিং করে

আমরা সকলেই জানি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা সম্ভব। কিন্তু সেখানে কোন পণ্য বিক্রয় করে। তারপরে আপনি কমিশন ও উপার্জন করতে পেরে থাকেন। কিন্তু সেটি আপনি একবার পান।

সেই কারণে আপনাকে অ্যাফিনেট মার্কেটিং এ উপলব্ধ এমন কিছু পণ্যকে নির্বাচন করতে হবে। যেটা আপনাকে সারা জীবন কমিশনে দেবে। তার মানে আপনি যদি সেই পণ্যটি একবার বিক্রয় করান এবং সেটি যদি ওই ব্যক্তিটি সারা জীবন ব্যবহার করে। তাহলে আপনি সারা জীবন কমিশন পাবেন।

এরকম কিছু অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বা প্ল্যাটফর্মে আপনাকে যোগদান করতে হবে। যেমন; গেটেরেসপন্স, এস-ই-এম-রাস, লাইভ চ্যাট, ১০ওয়েব, ও আরো অন্যান্য অ্যাফিলিয়েট নেটওয়ার্ক প্ল্যাটফর্ম গুলো যোগদান করে সারা জীবন অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারে।

সত্যি কি একবার কাজ করে সারা জীবন ইনকাম করা সম্ভব?

অবশ্যই, আপনি অনলাইনে এই পাঁচটি উপায়ে একবার কিছুদিন কাজ করে সারাজীবন ইনকাম করতে পারবেন। তবে তার জন্য আপনাকে নিয়মিত না হলেও মাসে দুবার থেকে তিনবার কোন নতুন আপডেট দিতে হবে। কিংবা পুরনো যত নিবন্ধন ,ভিডিও আরো অন্য কাজগুলো করেছেন সেগুলোকে আপডেট দিয়ে রাখতে হবে। যাতে করে কোন দর্শক যখন সেই বিষয়টির বিষয়ে জানতে চাই সে যেন সম্পূর্ণ তথ্য পেয়ে যায়। তার যেন আর অন্য দ্বিতীয় কোথও যেতে না হয়। তাহলে আপনি সারা জীবন এই উপায়ে ইনকাম করতে পারবেন।

এই কাজগুলো করার জন্য কি কি প্রয়োজন?

এই কাজগুলো করার জন্য সবার প্রথমে আপনার কাছে ইন্টারনেট কানেকশন ও একটি ভাল মোবাইল থাকলে সেটা দিয়েই প্রথম শুরু করে দিতে পারেন। আর যদি কোন ল্যাপটপ বা কম্পিউটার থেকে থাকে। তাহলে আপনি সেটা দিয়েই এই কাজগুলো শুরু করে দিতে পারেন। তারপর সেখান থেকে কিছু উপার্জন করতে পারলে সেটা দিয়ে একটি ভালো ল্যাপটপ ও কম্পিউটার কিনে নিয়ে। সেই কাজটি করতে ভালো করে পারেন। তবে এই কাজগুলো করার জন্য অবশ্যই আপনাকে আগে থেকে এই কাজগুলোর বিষয়ে জ্ঞান বা অভিজ্ঞতা থাকতে হবে। তাই যদি আপনার অনলাইন কাজ সম্পর্কে কোন জ্ঞান না থেকে থেকে তাহলে আপনি এখানে ক্লিক করে কিভাবে জ্ঞান অর্জন করতে হয় সে বিষয়ে জেনে নিন।

এই কাজগুলো করে মাসে কত টাকা পর্যন্ত ইনকাম করা যায়?

অনলাইন কাজগুলো করে আপনি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা খুব সহজেই ইনকাম করতে পারবেন। তবে তার জন্য আপনাকে প্রথমের দিকে একটু কষ্ট করতে হতে পারে। তারপরে আপনি ধীরে ধীরে তার রেজাল্ট বা ফল দেখতে পাবেন।

উপসংহার :

আমি আশা করি আপনি অনলাইনের মাধ্যমে একবার কাজ করে সারা জীবন ইনকাম করার উপায় বা সুযোগটি খুঁজে পেয়েছেন। এবং এই নিবন্ধনটি আপনাকে উপকার করেছে। যদি করে থাকে এবং এই নিবন্ধনটি আপনার ভালো লেগে থাকে। তাহলে এটি বেশি বেশি করে শেয়ার করে দিন। আর এরকম ধরনের আরো নতুন নতুন অনলাইন ইনকামের টিপস পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলটিতে যোগদান করুন। সাথে এই ওয়েবসাইটটিকে সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনার কোন প্রশ্ন থাকলে সেটি কমেন্ট বক্সে জানান। ধন্যবাদ।

আরো পোস্ট পড়ুন :-